1. durjoybangla24@gmail.com : durjoy bangla : durjoy bangla
  2. afzalhossain.bokshi13@gmail.com : Afjal Sharif : Afjal Sharif
  3. aponsordar122@gmail.com : Apon Sordar : Apon Sordar
  4. awal.thakurgaon2020@gmail.com : abdul awal : abdul awal
  5. sheblikhan56@gmail.com : Shebli Shadik Khan : Shebli Shadik Khan
  6. jahangirfa@yahoo.om : Jahangir Alam : Jahangir Alam
  7. mitudailybijoy2017@gmail.com : শারমীন সুলতানা মিতু : শারমীন সুলতানা মিতু
  8. nasimsarder84@gmail.com : Nasim Ahmed Riyad : Nasim Ahmed Riyad
  9. netfa1999@gmail.com : faruk ahemed : faruk ahemed
  10. mdsayedhossain5@gmail.com : Md Sayed Hossain : Md Sayed Hossain
  11. absrone702@gmail.com : abs rone : abs rone
  12. sumonpatwary2050@gmail.com : saiful : Saiful Islan
  13. animashd20@gmail.com : Animas Das : Animas Das
  14. Shorifsalehinbd24@gmail.com : Shorif salehin : Shorif salehin
  15. sbskendua@gmail.com : Samorendra Bishow Sorma : Samorendra Bishow Sorma
  16. swapan.das656@gmail.com : Swapan Des : Swapan Des
  17. washimahemed82093@gmail.com : washim ahemed : washim ahemed
মসিকে’র বাজেট ঘোষনায় দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিক লাঞ্চিত - durjoy bangla | দুর্জয় বাংলা
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
বিডি ক্লিন নকলা টিমের বর্ষপূর্তিতে সম্মাননা স্মারক প্রদান ধর্ষণের প্রতিবাদে উত্তাল এমসি কলেজ মদনে অনশন করা সেই প্রেমিকার ডাক্তারি পরীক্ষায় ধর্ষণের আলামত জগন্নাথপুরে মেয়র পদে উপ-নির্বাচনে নৌকার প্রচার মিছিল ও পথসভা কলমাকান্দায় টানা বর্ষণে তলিয়ে গেছে আমন ধান শ্রীপুর পৌরসভাকে আধুনিকায়ন করতে চাই -এড, হারুন অর রশিদ ফরিদ বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশনে কলেজ ছাত্রী জৈন্তা জামেয়া ইসলামিয়া মহিলা মাদ্রাসার আহবায়ক কমিটির গঠন জেগেছে তারুণ্য তুলছে ময়লা, ঈশ্বরগঞ্জ বিডি ক্লিনের ১২ তম ইভেন্ট সম্পন্ন দুর্গাপুরে সোমেশ্বরী ও নেতাই নদীর তীব্র ভাঙনে, আতঙ্কে ১৫ গ্রামের বসতি




মসিকে’র বাজেট ঘোষনায় দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিক লাঞ্চিত

  • মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর ২০২০, ৭:২১ অপরাহ্ণ
  • ১৪৭ বার পঠিত

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ঃ

ময়মনসিংহে আওয়ামী রাজনীতিতে কেউ কেউ অভ্যন্তরীন দ্বন্ধের কারনে সমর্থন ও মিছিল মিটিংএ জনবল বেশী এবং শক্তি প্রদর্শনে জামাত বিএনপি’র সুবিধা ভোগীদের বগলতলীতে নিয়েছেন। এদের মধ্যে প্রেস লাইনে দ্বায়িত্ব পালনের জন্য কতিপয় ফটোগ্রাফার ও সাংবাদিকদেরও গাড়ীতে নিয়ে ঘুরতে দেখা যায়। এসব দলীয় মনোবিত্তির কারনে সাংবাদিক লাঞ্চিত হওয়ার ঘটনা ময়মনসিংহে বেড়ে গেছে বলে সুশীল সমাজ মনে করেন। এ সকল কতিথ ব্যক্তিদের হাতে ইতিমধ্যে বেশ কয়েকজন সাংবাদিক লাঞ্চিত হয়েছেন।



১৪ সেপ্টম্বর ময়মনসিংহ সিটি করর্পোরেশনের তারেক স্মৃতি অডিটরিয়ামে বাজেট মিটিংএ সাংবাদিক প্রবেশাধিকার নিষেধ থাকায় কয়েকজন সাংবাদিক প্রবেশ করতে চাইলে গেইটে তারা লাঞ্চিত হন। দুদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে তোলপার শুরু হয়। সাংবাদিক জয়নাল আবেদীন তার নিজ আইডিতে লিখেছেন, “ময়মনসিংহ সিটি কর্পোরেশন বাজেট আলোচনায় সাংবাদিক প্রবেশ নিষেধ! সাংবাদিক লাঞ্চিত” ময়মনসিংহ তারেক স্মৃতি অডিটোরিয়ামে চলমান বাজেট আলোচনায় সাংবাদিকের প্রবেশ ক্ষেত্রে দারোয়ান ঢুকতে বাঁধা দিয়ে বলেন সাংবাদিকদের প্রবেশ নিষিদ্ধ, দারোয়ান এর কাছে জানতে চাইলে বলেন মেয়র সাহেব নিষেধ করেছেন, হঠাৎ করে নিষেধ কেন? গেইটের দারোয়ান সিনিয়র সাংবাদিকের সাথে অসদাচরণ করেন। সাংবাদিক বান্ধব মেয়রের দৃষ্টি আকর্ষণ করছি? প্রবীন সাংবাদিক রবীন্দ্র নাথ পাল তার ফেসবুক আইডিতে লিখেছেন, মেয়র মহোদয়ের সাথে টাউন হলে সিটি করপোরেশনের কাউন্সিলরদের ইন্টারন্যাল সভা হয়েছে। করোনার কারনে ওটা ছিল প্রাক বাজেট আলোচনা।



বাজেট ঘোষনার সময় তিনি সংবাদ সন্মেলন করে বিস্তারিত জানাবেন। টাউন হলে ইন্টারন্যাল মিটিং চলাকালে গ্যাটে সাংবাদিকদের সাথে অসদাচরনের বিষয়ে তিনি কিছু জানেন না। সেজন্য যারা ফেসবুকে ইন্টারন্যাল মিটিং নিয়ে ফেসবুকে নানা কথা লিখেছেন তাদের বেশ কয়েকজনের সাথে তিনি বিষয়টি শেয়ার করেছেন। আশা করি যাদের সাথে গ্যাটে খারাপ আচরন করা হয়েছে, তারা বিষয়টি সহজভাবে নিয়ে ক্ষমাসুন্দর চোখে দেখবেন। আর যিনি সাংবাদিকদের সাথে খারাপ আচরন করেছেন , তিনি তার বিরুদ্ধে ব্যবস্থা নিবেন বলে প্রত্যাশা করছি। জাহিদুল ইসলাম জীবন তার ফেসবুক আইডিতে লিখেছেন, “মসিকের ২০২০-২০২১ অর্থবছরে ৪৯৪.৮৪ কোটি টাকার বাজেট অনুমোদন”। ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ২০২০-২০২১ অর্থবছরে ৪৯৪.৮৪ কোটি টাকার বাজেট অনুমোদন করা হয়েছে। একই সঙ্গে ২০১৯-২০২০ অর্থবছরের ১৫৩ কোটি ১৩ লক্ষ টাকার সংশোধিত বাজেট অনুমোদন করা হয়।



সোমাবার বেলা ১ টায় এড. তারেক স্মৃতি মিলনায়তনে মেয়র মোঃ ইকরামুল হক টিটু’র সভাপতিত্বে এবং কাউন্সিলর ও কর্মকর্তাগণের উপস্থিতিতে বাজেট সভায় বাজেট অনুমোদন করা হয়। বাজেট সভার পূর্বে বেলা ১১টায় মসিকের ১১ তম কর্পোরেশন সভা অনুষ্ঠিত হয়। বাজেট সম্পর্কে মেয়র মো:ইকরামুল হক টিটু বলেন, বাজেট প্রনয়নের সাথে বাজেট বাস্তবায়নের দিকেও নজর দিতে হবে,তবেই নাগরিকদের সকল সুযোগ-সুবিধা নিশিত করা সম্ভব হবে। সিটি কর্পোরেশনের রাজস্ব আয় বৃদ্ধির গুরুত্ব দিয়ে বলেন, সিটি কর্পোরেশনের বাজার ও অন্যান্য যে সম্পত্তি রয়েছে তাতে আয় বর্ধক প্রকল্প গ্রহণ করতে হবে। ২০২০-২০২১ সালের বাজেটে সড়ক, অবকাঠামো উন্নয়, রক্ষণাবেক্ষণ ও সড়কবাতি ব্যবস্থাপনা খাতে ৪১৫.৩৯ কোটি টাকা, মুজিব বর্ষ উদযাপন খাতে ১ কোটি টাকা, মশক নিধন কার্যক্রম খাতে ৪.৪২ কোটি টাকা, বর্জ্য ব্যবস্থাপনা খাতে ১৪.৮৪ কোটি টাকা এবং প্রাকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনা খাতে ৫.১২ কোটি টাকা নির্ধারণ হয়েছে।

আরো পড়ুন>>> কেন্দুয়ায় মুক্তিযোদ্ধার উপর হামলার ঘটনায়: থানায় মামলা

আপনার মতামত লিখুনঃ
নিউজটি সেয়ার করার জন্য অনুরোধ রইল!
এই জাতীয় আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ




durjoybangla.conlm_৮ বছরে




add_durjoybangla.com_দুর্জয় বাংলা

ঘরে বসে বিজ্ঞাপন দিন

add_durjoybangla.com
©২০১৩-২০২০ সর্বস্তত্ব সংরক্ষিত | দুর্জয় বাংলা
কারিগরি সহযোগিতায়  দুর্জয় বাংলা