মুক্তিযুদ্ধ - durjoy bangla | দুর্জয় বাংলা

বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০১:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
চট্টগ্রাম মশার নগরীতে পরিণত হয়েছে টঙ্গীবাড়ী থানার ওসির নিজ উদ্যোগে ক্ষুদ্র ব্যবসায়ীদের সহায়তা প্রদান বকশীগঞ্জে লগ ডাউন অমান্য করে স্ত্রী নিয়ে ঘুরতে এসে ২৫শ টাকা জরিমানা যুবকের করোনা সচেতনায় কেন্দুয়া আওয়ামীলীগের প্রেসরিলিজ টঙ্গীবাড়ীতে যুবদল নেতা মিন্টুর খাদ্যসামগ্রী বিতরন টঙ্গীবাড়ীতে মুরগি ব্যাবসার অন্তরালে চলছে ইয়াবা ব্যবসা নিলক্ষিয়া কর্তা বাড়ী পক্ষে ত্রাণ নিয়ে ঘরে ঘরে সবুর কলমাকান্দায় এমপির নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ কু-প্রস্তাবে রাজী না হওয়ায় দুর্গাপুরে দরিদ্র পরিবারের বসতঘরে আগুন,মালামাল ভষ্মিভূত বারহাট্টায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে আহত ৭
আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। একাত্তরের ২৫ মার্চ দিবাগত রাতে পাকিস্তানি সামরিক বাহিনী বাঙালিদের ওপর অতর্কিত হামলা চালালে ২৬ মার্চ প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকায় বাংলাদেশের স্বাধীনতার বিস্তারিত..

আগামীকাল মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক এমপি আঃ খালেক’র ৪৬ তম মৃত্যু-বার্ষিকী

আগামীকাল মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক এমপি আঃ খালেক’র ৪৬ তম মৃত্যু-বার্ষিকী

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা জেলা প্রতিনিধিঃ আগামীকাল ২৪ ফেব্রুয়ারী সোমবার নেত্রকোনার ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, প্রাদেশিক পরিষদের সদস্য, সাবেক এমপি আব্দুল খালেক-এঁর ৪৬তম মৃত্যু-বার্ষিকী। নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার বিস্তারিত..

টঙ্গীবাড়ীতে বিনামূল্যে চিকিৎসা সেবা

বাবু হাওলাদার, টঙ্গীবাড়ী প্রতিনিধিঃ টঙ্গীবাড়ীতে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ টঙ্গীবাড়ী উপজেলার পাঁচগাও ইউনিয়নে আওয়ামীলীগের উদ্যোগে দুই হাজার রোগীকে দিনব্যাপি বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়েছে। পাচঁগাঁও ইউনিয়ন বিস্তারিত..

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পূর্বধলার তিন ভাষা সৈনিককে সম্মাননা স্মারক প্রদান

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পূর্বধলার তিন ভাষা সৈনিককে সম্মাননা স্মারক প্রদান

সাদ্দাম হোসেন, স্টাফ রিপোর্টার: পূর্বধলায় আন্তজার্তিক মাতৃভাষা দিবস উপলক্ষে বায়ান্ন’র তিন ভাষা সৈনিককে আজ ২১ ফেব্রুয়ারি (শুক্রবার) প্রশাসনের আয়োজনে ইউএনও এর কার্যালয়ে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। তারা হলেন- ভাষা বিস্তারিত..

গোবিন্দগঞ্জে আন্তর্জাতিক যুদ্ধাপরাধি মামলা পরিদর্শনে তদন্ত সংস্থা

গোবিন্দগঞ্জে আন্তর্জাতিক যুদ্ধাপরাধি মামলা পরিদর্শনে তদন্ত সংস্থা

আলমগীর হোসেন গোবিন্দগঞ্জ থেকেঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জে মানবতা বিরোধী অপরাধের কয়েকটি দায়ের করা মামলা পরিদর্শন করেন আন্তর্জাতিক মানবতা বিরোধী অপরাধ তদন্ত সংস্থার সমন্বয়ক আব্দুল হান্নান খান পিপিএম। এ সময় তার সাথে বিস্তারিত..

গৌরীপুরের আছিয়া স্বামীর নামটি মুক্তিযোদ্ধা তালিকায় দেখে মরেত চান

গৌরীপুরের আছিয়া স্বামীর নামটি মুক্তিযোদ্ধা তালিকায় দেখে মরেত চান

মোঃ হুমায়ুন কবির,গৌরীপুর থেকেঃ যুদ্ধের সময় যুদ্ধাহত মানুষের সেবায় নিয়োজিত ছিলেন এই সুলতান। যার পুরো নাম সুলতান উদ্দিন তালুকদার। মুক্তিযুদ্ধে রণাক্ষনের সাথী ছিলেন তিনি। ভারতের মেঘালয় রাজ্যের শিববাড়ি যুব অর্ভ্যথনা বিস্তারিত..

টাঙ্গাইলে মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষনে বধ্যভুমি সংস্কার ও স্মৃতিস্তম্ভ নির্মান

টাঙ্গাইলে মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষনে বধ্যভুমি সংস্কার ও স্মৃতিস্তম্ভ নির্মান

মোঃ সিরাজ আল মাসুদ, টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলে মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষন ও নতুন প্রজন্মকে পাকিস্থানী বাহিনীর নির্মমতা জানানোর জন্য বধ্যভুমি সংস্কার করে স্মৃতিস্তম্ভ নির্মান করা হয়েছে বলে জানান কৃষিমন্ত্রী ড.আব্দুর বিস্তারিত..

গৌরীপুরে শহীদ হারুন দিবস পালিত

মোঃ হুমায়ুন কবির,গৌরীপুর থেকেঃ ১৯৬৯’র ২৭ জানুয়ারি ময়মনসিংহের গৌরীপুরে গণঅভ্যুত্থানের মিছিলে তৎকালীন পুলিশের ছুঁড়া গুলিতে ঘটনাস্থলেই ছটফটিয়ে মৃত্যুবরণ করেন গৌরীপুর সরকারি কলেজের ছাত্র আজিজুল হক হারুন। সেদিন হারুনের রক্তে রঞ্জিত বিস্তারিত..

মুক্তিযোদ্ধা সমাবেশে বীর মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতির জোর দাবী -হেদায়েতুল বারী

জাহাঙ্গীর আলমঃ বীর মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি, চট্টগ্রাম সহ সারাদেশে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ নির্মাণ, অলিম্বে রাজাকার, আল বদর, আল সামস, মোজাহিদ বাহিনী, শান্তি কমিটি সহ সকল স্বাধীনতা বিরোধী পাকিস্তানী হানাদার বাহিনীর সহযোগী বিস্তারিত..

মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ট সন্তান, মুক্তিযোদ্ধাদের স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হতে হবে- ফজলুল হক চৌধুরী সেলিম

মুক্তিযুদ্ধ বাঙালি জাতির জাতীয় জীবনে এক অনবদ্য অধ্যায়, আর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতা আর লাল সবুজের পতাকার সম্মান অক্ষন্ন রাখতে আমাদের মুক্তিযোদ্ধাদের বিস্তারিত..

©২০১৩-২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla