13.7 C
New York
শনিবার, মে ৮, ২০২১

মুজিব বর্ষের ঘর তৈরীতে বাধা, ভাংচুর লুটপাট, আটক -৩

দেওয়ানগঞ্জ প্রতিনিধিঃ

বিজ্ঞাপন

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় সরকারি জমিতে মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীনের জন্য নির্মাণাধীন ঘর ভাংচুর ও মালামাল চুরির ঘটনায় অভিযুক্তদের ২ মে দুপুরে আদালতে সোপর্দ করেছেন দেওয়ানগঞ্জ থানা পুলিশ।

বিজ্ঞাপন

সরবত আলী (৫৫), তার স্ত্রী কুলছুম বেগম (৪৫) ও ছেলে শহিদুর রহমানকে (২২) আটক করেছে পুলিশ। ১ মে দুপুরে ঘটনাস্থল থেকে তাদের আটক করা হয়।

প্রকাশ থাকে মুজিব বর্ষের অঙ্গিকার অনুযায়ী ভুমি ও গৃহ হীন পরিবারের পুনর্বাসন প্রকল্পের পাকাবাড়ি নির্মাণ কাজ শুরু হয় পুর্ব নিমাইমারী গ্রামে। এখানে ৩১ টি ঘর নির্মাণ কাজ শুরু হলে স্থানীয় ডাংধরা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আজিজুর রহমান বিবাদীর পক্ষ হতে কিছু সময়ের জন্য কাজে বাঁধা দেন।

বিজ্ঞাপন

পরে জামালপুর জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রফিকুল ইসলাম ঘটনা স্থল পরিদর্শন করেন ও পুনরায় কাজ শুরু করেন।

এজাহারের কপি মতে জানা যায় ঘটনার দিন রাতে মোঃ সরবত আলীর ছেলে শহিদুর রহমান(২৭), মৃত আকছের আলীর ছেলে সরবত আলী(৫৫), তার স্ত্রী কুলসুম বেগম(৪০), মৃত দেলোয়ার হোসেনের পুত্র খাদেমুল ইসলাম অলিদ(৪৫), মৃত মিয়াউল হকের পুত্র
রোকনুজ্জামান (৫৫), মৃত জামাল উদ্দিনের পুত্র আজিজুর রহমান (৫৫), মৃত নুরুজামানের পুত্র তৌহিদুজ্জামান জীবন(৩২) সহ অজ্ঞাতনামা আট দশজন লোকরাতের আঁধারে সাতটি ঘরের ইটের দেওয়াল ভেঙ্গে ফেলে ও সেচ কাজে ব্যবহৃত পাইপসহ মটরপাম্প নিয়ে যায়। এতে প্রায় সোয়া দুই লক্ষ টাকা ক্ষতি সাধন হয়।

বিজ্ঞাপন

ডাংধরা ইউনিয়ন উপসহকারী ভুমি কর্মকর্তা মোঃ মমিনুল ইসলাম বাদী হয়ে দেওয়ানগঞ্জ মডেল থানায় মামলা করেন। মামলা নং ১, ধারা ১৪৩/৪৪৭/৩৭৯/৪২৭/১৮৬/১০৯/৫০৬ (১)।

মামলা সুত্রে জানা গেছে ডাংধরা ইউনিয়নের কারখানা মৌজাধীন ০১ নম্বর খতিয়ানে ৭৩৪৯ নম্বর দাগে সরকারি জমিতে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার গৃহহীন ও ভূমিহীনদের গৃহ নির্মাণে কথিত ভূমিহীন সরবত আলী ও তার লোকজন স্থানীয় কতিপয় নেতা কাজে বাঁধা দেন এবং ৭টি ঘরের পাকা দেয়াল ভাংচুর করেন।

ডাংধরা উপসহকারী ভূমি কর্মকর্তা মমিলুল হক বাদি হয়ে সাতজন সহ অজ্ঞাত কয়েক জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

১ মে দুপুরে সরবত আলী (৫৫), কুলছুম বেগম (৪৫) ও শহিদুর রহমানকে (২২) আটক করে ২ মে আদালতে সোপর্দ করেন দেওয়ানগঞ্জ থানা পুলিশ।

দেওয়ানগঞ্জ মডেল থানার ওসি মুহাম্মদ মহব্বত কবীর ঘটনা সত্যতা নিশ্চিত করেছেন। ২ মে তাদের জামালপুর আদালতে প্রেরণ করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের কাজ করছে।

সহকারী কমিশনার (ভূমি) আসাদুজ্জামান জানান, মুজিববর্ষ উৎযাপন উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া উপহার গৃহহীন ও ভূমিহীনদের গৃহ নির্মাণের কাজ চলছে, এ জন্য সবার সহযোগিতা কামনা করছেন তিনি।

আরও পড়ুনঃ ময়মনসিংহের হেফাজতের কেন্দ্রীয় সহ-সভাপতিসহ আটক-২

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x