1. durjoybangla24@gmail.com : durjoy bangla : durjoy bangla
  2. afzalhossain.bokshi13@gmail.com : Afjal Sharif : Afjal Sharif
  3. aponsordar122@gmail.com : Apon Sordar : Apon Sordar
  4. awal.thakurgaon2020@gmail.com : abdul awal : abdul awal
  5. sheblikhan56@gmail.com : Shebli Shadik Khan : Shebli Shadik Khan
  6. jahangirfa@yahoo.om : Jahangir Alam : Jahangir Alam
  7. mitudailybijoy2017@gmail.com : শারমীন সুলতানা মিতু : শারমীন সুলতানা মিতু
  8. nasimsarder84@gmail.com : Nasim Ahmed Riyad : Nasim Ahmed Riyad
  9. netfa1999@gmail.com : faruk ahemed : faruk ahemed
  10. mdsayedhossain5@gmail.com : Md Sayed Hossain : Md Sayed Hossain
  11. absrone702@gmail.com : abs rone : abs rone
  12. sumonpatwary2050@gmail.com : saiful : Saiful Islan
  13. animashd20@gmail.com : Animas Das : Animas Das
  14. Shorifsalehinbd24@gmail.com : Shorif salehin : Shorif salehin
  15. sbskendua@gmail.com : Samorendra Bishow Sorma : Samorendra Bishow Sorma
  16. swapan.das656@gmail.com : Swapan Des : Swapan Des
মুন্সিগঞ্জের শ্রীনগরে ত্রাণকে কেন্দ্র করে উত্তেজনা;পাল্টাপাল্টি অভিযোগ - durjoy bangla | দুর্জয় বাংলা
বুধবার, ১৫ জুলাই ২০২০, ০৮:৫২ পূর্বাহ্ন
শিরোনামঃ
রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান শাহেদ করিমকে গ্রেফতার করেছে র‌্যাব বাংলা টিভির আশুলিয়া প্রতিনিধির বিরুদ্ধে থানায় অভিযোগ চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন নির্ধারিত সময়ের মধ্যে অনুষ্ঠিত হচ্ছে না ট্রেনে বাতিল হওয়া যাত্রীদের টাকা ফেরত দেবে রেলওয়ে কোভিট মোকাবেলায় সরকারের পাশাপাশি বেসরকারী উন্নয়ন সংস্থাগুলির ভুমিকা প্রশংসনীয়,সদস্য জাফর আলম মুন্সীগঞ্জের সিরাজদিখানে ভূমি অফিসের ভবন উদ্বোধন করলেন জেলা প্রশাসক মুন্সিগঞ্জে ৬শ পিছ ইয়াবা ও নগদ টাকাসহ আটক ১ অতিরিক্ত আইজিপি’র পক্ষ থেকে গজারিয়া থানায় ঔষুধ ও মাস্ক বিতরণ অনলাইন পোর্টালের নিবন্ধন চলতি মাসেই: তথ্যমন্ত্রী দেওয়ানগঞ্জে বন্যার পানি বৃদ্ধি




মুন্সিগঞ্জের শ্রীনগরে ত্রাণকে কেন্দ্র করে উত্তেজনা;পাল্টাপাল্টি অভিযোগ

দুর্জয় বাংলা ডেস্কঃ
  • সোমবার, ২৫ মে ২০২০, ১২:১১ পূর্বাহ্ণ
  • ১২৩ বার পঠিত

শ্রীনগর (মুন্সিগঞ্জ) প্রতিনিধি:
শ্রীনগর উপজেলার তন্তর ইউনিয়নের পুড়ার বাগ গ্রামে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য শিল্পী আক্তারের বিরুদ্ধে এই অভিযোগ উঠে।

এঘটনাকে কেন্দ্র করে গতকাল শনিবার বিকালের দিকে ইউপি সদস্য শিল্পী আক্তারের বাড়িতে দুই পক্ষের মধ্যে উত্তেজনা হয়। এঘটনায় থানায় পাল্টাপাল্টি অভিযোগ দায়ের হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, আসরাফুল, নজরুল, আব্দুল রশিদ ও ইকবালসহ কয়েকজন সরকারি ত্রাণ না পাওয়ার বিষয়ে স্থানীয় মসজিদের সভাপতি নুরজামান বেপারী কাছে তারা অভিযোগ করেন। এবিষয়ে মহিলা মেম্বারের বাড়িতে নুরজামান বেপারী গিয়ে জানতে চাইলে শিল্পী আক্তারের ভাসুর সিদ্দিক ও মোকলেছ ক্ষিপ্ত হয়ে গালীগালাজ করে। ত্রাণ সংক্রান্ত বিষয়ে সভাপতির সাথে খারাপ আচরণের কারণে স্থানীয়রা মেম্বারের বাড়িতে গিয়ে বসত ঘরে হামলা চালানোর চেষ্টা চালায়। এসময় উপস্থিত গণ্যমান্য বক্তিবর্গ পরিস্থিতি শান্ত করেন। এ ঘটনার পরেই পুরাগ বাগ গ্রামের বাসিন্দা ও কুকুটিয়া ইউপি সচিব ঘটনাস্থলে এসে তন্তরের চেয়ারম্যানের সাথে ফোনে কথা বলেন জানান তারা। এ ঘটনার সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেন। এসময় তালিকাভুক্ত আশরাফুল ও ইকবাল জানায়, তারা জিআর কর্মসূচির আওতায় কোনও ত্রাণ পাননি।

উপজেলার পার্শ্ববর্তী কুকুটিয়া ইউনিয়ন পরিষদের দায়িত্বপ্রাপ্ত সচিব মো. ইদ্রীস আলী জানান, ঘটনা শুনে তন্তর ইউপি চেয়ারম্যান মো. জাকির হোসেনের সাথে আমি ত্রাণ সংক্রান্ত বিষয়ে ফোনে আলাপ করি। জিআর কর্মসূচির আওতায় খাদ্য বিতরণের বিষয়ে কথা হলে তিনি চালসহ সব পাঠানোর কথা বলেন। অথচ এই আওতায় কয়েকজন শুধু সেমাই ও চিনি পাওয়ার বিষয়ে এলাকায় অভিযোগ করেন। ইদ্রীস আলী আরো বলেন, গত কয়েকদিন আগে জাকির চেয়ারম্যান সাহেবের তাগিদে আমিসহ এখানকার কয়জন মিলে এই গ্রামের ২০টি অসহায় ব্যক্তির নাম দেই। সেই হিসেবে এখানে কয়েকজন বিত্তশালীর নামও অর্ন্তভুক্ত করা হয়েছে। এসব বিষয়ে কথা হলে শিল্পী আক্তার ও তার লোকজন আমাকেও গালী গালাজ করে। তিনি আরো বলেন, এঘটনায় চেয়ারম্যান জাকির হোসেন আমাকে চুপ থাকতে বলেন এবং ঈদের পরে শিল্পী আক্তারের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন জানান।
এঘটনায় পুরাবাগ মসজিদের সভাপতি ও বিকল্পধারার স্থানীয় নেতা মো. নুরজামান বেপারীর কাছে জানতে চাইলে তিনি বলেন, স্থানীয় কয়েকজন সরকারি ত্রাণ না পাওয়ার কারণে আমার কাছে অভিযোগ করে। বিষয়টি জানতে মহিলা মেম্বারের বাড়িতে গেলে শিল্পী আক্তার ও তার ভাসুর সিদ্দিক ও মোকলেছ ক্ষিপ্ত হয়ে গালমন্দ করে।

এতে করে ত্রাণ না পাওয়া কয়েকজন বাড়িতে হামলা চালানোর চেষ্টা করে। তাদেরকে শান্ত করি। তার পরেও ত্রাণ বিতরণে অনিয়মের ঘটনাটি ধামাচাপা দিতে এখন লকডাউনের ইসু টেনে বাড়িতে হামলা চালানোর অভিযোগ করছেন তারা। সুষ্ঠু তদন্ত হলেই প্রকৃত ঘটনা বের হয়ে আসবে।

তন্তর ইউপি মহিলা সদস্য শিল্পী আক্তারের কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যাদের সেমাই ও চিনি দেওয়া হয়েছে তা সরকারি ত্রাণ নয়। এটা ব্যক্তি উদ্যোগের ত্রাণ।পূর্ব শত্রুতার জের ধরে তারা আমার বাড়িতে হামলা চালিয়েছে। সরকারি ত্রাণ বিতরণে কোনও অনিয়ম হয়নি। মাষ্টার রোল অনুযায়ী সব ত্রাণ বিতরণ করা হয়েছে বলে দাবী তার। তাহলে ইছাপুরার হনুফা, ইসলাপুরের বস্ত্র ব্যবসায়ী মোশারফ, তার ভাসুর নির্মাণ ঠিকাদার সিদ্দিকসহ শিখা ও কাশেম কিভাবে ত্রাণ পেল এমন প্রশ্নের জবাবে তিনি বলেন এটা চেয়ারম্যান সাব দিয়েছেন। অথচ তার মুখে ৮ জনের নামের মধ্যে উল্লেখিত নামের কোনও মিল পাওয়া যায়নি!

তন্তর ইউপি চেয়ারম্যান মো. জাকির হোসেনের কাছে এলাকার বিত্তবানরা কিভাবে ত্রাণ পেল এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিত্তবানরা তো কারও কাছে চাইতে পারেনা। তবে জিআর ত্রাণ তালিকাটি এখানে স্বজনপ্রীতি করা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি কোনও সুদত্তর দিতে পারেননি।

এব্যাপারে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা ও শ্রীনগর থানার এসআই মো. কাদির জানান, উভয় পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেছে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে এলাকায় আদিপত্যকে কেন্দ্র করে এমনটা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত লিখুনঃ
নিউজটি সেয়ার করার জন্য অনুরোধ রইল!
এই জাতীয় আরো সংবাদ







©২০১৩-২০২০ সর্বস্তত্ব সংরক্ষিত | দুর্জয় বাংলা

কারিগরি সহযোগিতায় দুর্জয় বাংলা