মুন্সিগঞ্জ শ্রীনগরে ঝুকিপূর্ণ ট্রলারে যাত্রীদের পদ্মা পাড়ি - durjoy bangla | দুর্জয় বাংলা মুন্সিগঞ্জ শ্রীনগরে ঝুকিপূর্ণ ট্রলারে যাত্রীদের পদ্মা পাড়ি - durjoy bangla | দুর্জয় বাংলা
  1. durjoybangla24@gmail.com : durjoy bangla : durjoy bangla
  2. afzalhossain.bokshi13@gmail.com : Afjal Sharif : Afjal Sharif
  3. aponsordar122@gmail.com : Apon Sordar : Apon Sordar
  4. awal.thakurgaon2020@gmail.com : abdul awal : abdul awal
  5. sheblikhan56@gmail.com : Shebli Shadik Khan : Shebli Shadik Khan
  6. jahangirfa@yahoo.om : Jahangir Alam : Jahangir Alam
  7. mitudailybijoy2017@gmail.com : শারমীন সুলতানা মিতু : শারমীন সুলতানা মিতু
  8. nasimsarder84@gmail.com : Nasim Ahmed Riyad : Nasim Ahmed Riyad
  9. netfa1999@gmail.com : faruk ahemed : faruk ahemed
  10. rtipu71@gmail.com : razib :
  11. absrone702@gmail.com : abs rone : abs rone
  12. sumonpatwary2050@gmail.com : saiful : Saiful Islan
  13. animashd20@gmail.com : Animas Das : Animas Das
  14. Shorifsalehinbd24@gmail.com : Shorif salehin : Shorif salehin
  15. sbskendua@gmail.com : Samorendra Bishow Sorma : Samorendra Bishow Sorma
  16. swapan.das656@gmail.com : Swapan Des : Swapan Des
বুধবার, ২৭ মে ২০২০, ০৪:০১ অপরাহ্ন




মুন্সিগঞ্জ শ্রীনগরে ঝুকিপূর্ণ ট্রলারে যাত্রীদের পদ্মা পাড়ি

  • প্রকাশের সময় | শুক্রবার, ২২ মে, ২০২০
  • ১৪৫ বার পঠিত

মোঃ মুজাহিদ খাঁন, শ্রীনগর (মুন্সিগঞ্জ) প্রতিনিধিঃ

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে দিয়ে এখনও বিচ্ছিন্নভাবে লোকজন ছুটছে দক্ষিন বঙ্গের উদ্দেশ্যে। ভেঙে ভেঙ্গে বিভিন্ন ছোট ছোট যানবাহন ও মোটর সাইকেলে এরা যাচ্ছে শিমুলিয়া ঘাটের উদ্দেশ্যে। কিন্ত ফেরিসহ সব নৌযান চলাচল বন্ধ থাকায় ঘাটের অদূরেই আটকিয়ে দেয়া হচ্ছে এসব লোকজনকে। আর আটকে পরা এসকল লোকজনকে ট্রলারে করে পার করতে একটি সিন্ডিকেট চক্র গড়ে উঠেছে। জন প্রতি ৩-৫ শ’টাকার বিনিময়ে লৌহজং ও শ্রীনগরের কয়েকটি স্পট থেকে যাত্রীরা এখন পদ্মা নদী পার হচ্ছে এসব ট্রলারে করে। নৌ পুলিশ অভিযান চলালেও এই সিন্ডিকেট চক্রের সাথে পেরে উঠছেনা। দক্ষিন-পশ্চিমাঞ্চলের অন্যতম প্রবেশ দ্বার বলে পরিচিত শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ-রুটে গেলো সোমবার দুপুর থেকেই ফেরী চলাচল বন্ধ করেছে বিআইডব্লিউটিসি কতৃপক্ষ। আর ঘাটের বিভিন্ন স্থানে রয়েছে পুলিশের চেকপোস্ট। কেউ যাতে এ নৌ-রুট হয়ে পারাপার হতে না পারে সে জন্য পুলিশের সদস্যরা মহাসড়কসহ ঘাটের বিভিন্ন স্থানে দায়িত্ব পালন করছে। শুধু মাত্র পন্যবাহী যানবাহন ও এ্যাম্বুলেন্স ছাড়া কোন যানবাহনকেই ঘাটে ঢুকতে দেওয়া হচ্ছেনা। আর এসব কারণে শিমুলিয়া ঘাটের চিত্র সম্পূর্ণ ভিন্ন।

সরেজমিনে শিমুলিয়া ঘাটে গিয়ে দেখা যায়, এ নৌ-রুটের ফেরীগুলো ভাসমান ডগ ইয়ার্ডে ও মাঝ নদীতে নোঙ্গর করে রাখা হয়েছে। ঘাটে নেই কোন ফেরী, তবে ঘাটে অপেক্ষমান রয়েছে প্রায় তিনশতাধীক পন্যবাহী ট্রাক, কভ্যাটভ্যান ও এ্যাম্বুলেন্স। এদিকে ঘাটে লঞ্চ, সি-বোট ও ফেরী চলাচল বন্ধ থাকায় ও ঢাকা থেকে বিভিন্ন উপায়ে আসা যাত্রীরা শ্রীনগরের কবুতরখোলা, লৌহজংয়ের কান্দিপাড়া, যশলদিয়া, শিমুলিয়া বাজার ও বাজার বরাবর চর, লৌহজং বরাবর পদ্মার চর, মাওয়া পুরাতন ফেরী ঘাট ও মাওয়া মৎস্য আড়ত সংলগ্ন নদী তীরবর্তী এলাকা দিয়ে স্থানীয় এক শ্রেনীর অসাধু লোকজনের পরিচালিত ট্রলারে করে ঝুকিপূর্নভাবে পদ্মা নদী পাড়ী দিচ্ছে। শুধু ট্রলাই নয়, বালু টানা বাল্কহেড ও মাছ ধরার ট্রলারেও পার হচ্ছে মানুষ। সরেজমিনে নদী তীরবর্তী এলাকা যশিলদিয়া গিয়ে দেখা যায়, এখানে কয়েক ব্যাক্তি রাজনৈতিক প্রভাব খাটিয়ে ট্রলারে ও বালু টানার বল্কহেডে জন প্রতি ৩০০ থেকে ৫০০ টাকা করে নিয়ে যাত্রীদের পদ্মা নদী পারাপারে সুযোগ করে দিচ্ছে।

এ ব্যাপারে লৌহজং থানার ওসি আলমঙ্গীর হোসাইনের সাথে কথা হলে তিনি বলেন, বিষয়টি আমাদের নজরে এসেছে। আমি পুলিশ পাঠাচ্ছি সেখানে।
মাওয়া নৌ-পুলিশ ফাড়ীর ইনচার্জ পুলিশ পরিদর্শক সিরাজুল কবির জানান, বৃহস্পতিবার বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে ১৩টি ট্রলার আটক করে পদ্মায় ডুবিয়ে দেয়া হয়েছে। গতকাল পর্যন্ত আরো ১৭টি ট্রলার ডুবানো হয়েছে। আমরা চেষ্টা করে চলেছি। তবে নানান দিক থেকে লোকজন ট্রলারে পার হচ্ছে। তাই এক দিকে রেখে আরেক দিক গেলেই এদিকে আবারো শুরু হয় ট্রলার চলাচল। আমরা কঠোর অবস্থানে আছি। ট্রলার পেলেই যাত্রী নামিয়ে পদ্মায় ডুবিয়ে দিচ্ছে।

আপনার মতামত লিখুনঃ
নিউজটি সেয়ার করার জন্য অনুরোধ রইল!
এই জাতীয় আরো সংবাদ







©২০১৩-২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা

Theme Customized By durjoybangla
বিজ্ঞপ্তি