13.7 C
New York
বৃহস্পতিবার, জুন ১৭, ২০২১

মেসির চেয়ে বেনজেমা ভালো, বলছেন আর্জেন্টাইন কিংবদন্তি

বিজ্ঞাপন

বর্তমান বিশ্বের সেরা ফুটবলার কে? এই প্রশ্নটা আসলে সবার আগে চোখে ভেসে ওঠে লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদোর চেহারা। সেরার লড়াইটা তো শুধু এ দুজনের মধ্যেই। কারও চোখে মেসি সেরা, কারও চোখে রোনালদো।
আর যুগের সেরাদের তালিকা করলে দশের মধ্যেও করিম বেনজেমার জায়গা হবে কি না, সন্দেহ। তবে মানতেই হবে, রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড সাম্প্রতিক সময়ে দারুণ খেলছেন। শুধু কি দারুণ খেলছেন?

বিজ্ঞাপন

অনেকের মতে, লা লিগার চলতি মৌসুমে মেসির চেয়ে দলের হয়ে বেশি অবদান রাখতে পারছেন বেনজেমাই। এর মধ্যে আর্জেন্টিনার কিংবদন্তি গোলরক্ষক হুগো গাত্তি তো বলেই ফেললেন, মেসির চেয়ে তার চোখে ভালো বেনজেমা
হ্যাঁ, এমনই বিস্ফোরক এক দাবি করেছেন মেসির স্বদেশি গাত্তি। আর্জেন্টিনার হয়ে ৫২টি আন্তর্জাতিক ম্যাচসহ রেকর্ড ৭৬৫ লিগ ম্যাচ খেলা সাবেক এই গোলরক্ষক রাখঢাক না রেখেই বললেন, বেনজেমা এখন মেসির চেয়ে বেশি দিচ্ছে।



বিজ্ঞাপন

যদিও পরিসংখ্যান এখন পর্যন্ত মেসির পক্ষেই। চলতি লা লিগা মৌসুমে মেসির গোল যেখানে ২৩টি, বেনজেমার ২১। অ্যাসিস্ট মেসির ২১টি, ফরাসি স্ট্রাইকারের ৮টি। এমনকি শট কনর্ভাসন রেটও মেসির ভালো (আর্জেন্টাইন খুজেরাজের ২১.১৫ শতাংশ, বেনজেমার ১৮.৬৩)।
তবে রিয়াল মাদ্রিদ যেহেতু শিরোপা জিতেছে, আর বেনজেমার তাতে বড় ভূমিকা আছে এবার। সেহেতু দলের পক্ষে অবদানের প্রসঙ্গ আসলে তর্ক-বিতর্ক হতেই পারে।
গতকাল (বৃহস্পতিবার) বেনজেমার জোড়া গোলেই ভিয়ারিয়ালকে ২-১ ব্যবধানে হারিয়ে শিরোপা নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। শিরোপা উৎসবে বেনজেমাকে নিয়ে রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ বলেন, ‘বেনজেমার ব্যালন ডি’অর জেতা উচিত। এ বছর বা গত বছর ওর চেয়ে ভালো কাউকে খেলতে দেখিনি।’



বিজ্ঞাপন

মেসির স্বদেশি গাত্তি আরও এক ধাপ এগিয়ে বললেন, ‘আমি বেশ কিছুদিন ধরেই বলছি মেসির পরিসংখ্যান দারুণ এবং একজন খেলোয়াড়ের কাছে যা চাইবেন ওর সব আছে। কিন্তু বর্তমানে করিম বেনজেমা মেসির চেয়ে ভালো।’
বিশেষ করে রিয়ালের হয়ে বেনজেমার অবদানের বিষয়টিকেই আলাদা করে তুলে ধরেছেন গাত্তি। তার ভাষায়, ‘সে (বেনজেমা) মেসির চেয়ে ভালো। আপনি মনোযোগ দিয়ে যদি ফুটবল দেখেন, তাহলেই বুঝবেন অনেকদিন ধরেই সেরা ফর্মে নেই মেসি। বেনজেমা এখন মেসির চেয়ে বেশি কিছু দিচ্ছে। বর্তমানে এই ফরাসি খেলোয়াড় যা করছে, বহুদিন রিয়ালের কোনো খেলোয়াড়কে এমন কিছু করতে দেখিনি, শুধু ক্রিশ্চিয়ানো রোনালদোই পেরেছিল।’
সত্যিই তাই। রোনালদো জুভেন্টাস চলে যাওয়ার পর থেকে রিয়ালের আক্রমণভাগে সবচেয়ে প্রভাব দেখা যাচ্ছে বেনজেমারই। আর কোচ জিনেদিন জিদানও স্বদেশি ফরোয়ার্ডের থেকে সেরাটা বের করে আনছেন।

আরো পড়ুন>>> নাটকের প্রস্তাবে ‘না’ ফুটবলের পোস্টারগার্ল সানজিদার

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ সংবাদ

x
error: Content is protected !!