13.7 C
New York
শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১

মোহনগঞ্জে ৩৬টি সরকারি গাছ মরে গেছে!

মাসুম আহম্মেদ, মোহনগঞ্জ নেত্রকোনা প্রতিনিধি:

বিজ্ঞাপন

মোহনগঞ্জ উপজেলার মাঘান সিয়াধার ইউনিয়নে মাঘান বাজার হতে মল্লিকপুর রাস্তার পাশে ৩৬ টি মাঝারি আকারের মেওয়াগণি গাছ রহস্যজনক ভাবে মরে গেছে। গাছগুলো সরকারের হলেও কেউ জানেনা এই গাছ কার । বনবিভাগ বলছে তাদের নয়,এলজিইডি বলছে তাদের নয় রাস্তার পাশের জমির মালিক বলছে গাছ সরকারের

বিজ্ঞাপন

জানাগেছে, মাঘান গ্রামের নূরুল আমিন মাষ্টারের ছেলে মো.জাকিরুল আমিন রাসেল রাস্তার পাশে একটি পুকুর খনন করে মাছ চাষ করে আসছেন। এই পুকুরের পাড় ঘেঁষে রাস্তার সবকটি গাছ মরে যাওয়ায় এলাকার মানুষ এ বিষয়ে রহস্য আছে এমন মন্তব্য করছেন ।

এল জিইডির উপজেলা প্রকৌশলী মো. আলঙ্গীর হোসেন জানান, গাছগুলো কোনও প্রকার বিষ প্রয়োগ করে মেরে ফেলেছে এলাকাবাসীর এমন অভিযোগ পেয়ে ঘটনাস্থলে লোক পাঠিয়ে বিষয়টি দেখা হয়েছে । তবে এই রাস্তার গাছ এলজিইডির নয়, হয়তো বনবিভাগের হবে।

বিজ্ঞাপন

উপজেলা ফরেষ্টার মঞ্জুরুল হাসান জানান, গাছের গোড়ায় অতিরিক্ত মাটি দিলে গাছ মরে যায়। এখানে হয়তো পুকুর খনন করে গাছের গোড়ায় অতিরিক্ত মাটি ফেলা হয়েছে,এর জন্যই পুকুর পার সংলগ্ন রাস্তার পাশের এতগুলো গাছ মরে গেছে। তবে এ গাছ বনবিভাগের নয়, এটি এরজিইডির প্রজেক্টের হবে।

জাকিরুল আমিন রাসেল বলেন, এই গাছগুলো সরকারী ভাবে কয়েক বছর আগে লাগানো হয়েছে এই গাছ আমার নয় । তবে গাছ মরার ব্যাপারে তিনি বলেন, গত বছর বন্যায় গাছের গোড়ায় পানি আসায় হয়তো গাছগুলো মরেগেছে।

বিজ্ঞাপন

আরো পড়ুন: শ্রীনগরে পিতার আঘাতে পুত্র খুনের মামলায় ২৪ ঘন্টায় চার্জশীট

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x