মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে নতুন কোচ যুক্ত

মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে নতুন কোচ যুক্ত

ঢাকা-ময়মনসিংহ-মোহনগঞ্জ রুটে চলাচল করা মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের পুরাতন কোচ পরিবর্তন করে ইন্দোনেশিয়া থেকে আনা মিটারগেজ কোচ যুক্ত করে নতুনরূপে এই রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) লাল-সবুজ নতুন ইন্দোনেশিয়ান কোচ দুপুরে প্রথম মোহনগঞ্জের উদ্দেশ্যে কমলাপুর স্টেশন ছেড়ে আসে নতুন রূপে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন। পরে আজ সন্ধ্যায় নেত্রকোনা বড় স্টেশনে এসে পৌঁছে ট্রেনটি।

এদিকে, ১৪টি কোচ বিশিষ্ট এই আন্তনগর ট্রেনের আসন সংখ্যা, দিনের বেলা ৬৫৩টি এবং রাতের বেলা ৬৩৮টি। এর মধ্যে শোভন চেয়ার, শীতাতাপ নিয়ন্ত্রিত চেয়ার(এসি চেয়ার স্নিগ্ধা), শীতাতাপ নিয়ন্ত্রিত স্লিপার (এসি সিট/এসি বার্থ) কোচ রয়েছে বলে জানা গেছে।



তাছাড়া, মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে প্রতিদিন দুপুর ২টা ২০ মিনিটে ছাড়ে এবং রাত ৮টা ৪০মিনিটে মোহনগঞ্জ রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায়। আবার রাত সাড়ে ১১টায় মোহনগঞ্জ থেকে ছেড়ে পরদিন ভোর ৬টায় ঢাকায় আসে ট্রেনটি।

এদিকে যাত্রা পথে বিমানবন্দর, গফরগাঁও, ময়মনসিংহ, গৌরীপুর, শ্যামগঞ্জ, নেত্রকোনা, ঠাকুরাকোনা, বারহাট্টা ও মোহনগঞ্জ রেলওয়ে স্টেশনে যাত্রাবিরতি দেয় ট্রেনটি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মোহনগঞ্জ এক্সপ্রেসের পুরাতন কোচগুলো টাঙ্গাইল কমিউটার ট্রেনে যুক্ত করা হবে এবং টাঙ্গাইল কমিউটারের পুরাতন কোচগুলো দিয়ে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম-রাজশাহী-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রুটে এক জোড়া নতুন আন্তনগর ট্রেন পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

আরো পড়ুন>>> কেন্দুয়া সরকারি কলেজে অতিরিক্ত ভর্তি ফি আদায়ের অভিযোগ

আপনার মতামত লিখুন

Please enter your comment!
Please enter your name here