মৌলভীবাজারে আন্তর্জাতিক কবি মহা সম্মেলন অনুষ্ঠিত -durjoy bangla | দুর্জয় বাংলা

সোমবার, ২০ জানুয়ারী ২০২০, ০১:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
দুর্গাপুরে প্রধানমন্ত্রীর বিশেষ তহবিলের চেক বিতরণ করলেন কেন্দ্রীয় আ.লীগ নেতা রেমন্ড আরেং কেন্দুয়ায় ৯৯ শিক্ষক ও ৬ শিক্ষা কর্মকর্তার সংকট নিয়ে চলছে প্রাথমিক শিক্ষা বিভাগ ময়মনসিংহ ডিবি’র অভিযানে ৫০ পিস ইয়াবা ও ১০ গ্রাম হেরোইনসহ গ্রেফতার-৭ নেত্রকোনার নন্দীপুরে শেষ হয়েছে তিন দিন ব্যাপী মিনি মহিলা ইজতেমা ‘বাল্যবিবাহ মুক্ত ময়মনসিংহ বিভাগ’ বাস্তবায়নের লক্ষে পূর্বধলায় বাল্যবিবাহ ও ইভটিজিং বিরোধী আলোচনা সভা এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন-২০২০ প্রকাশ কেন্দুয়ার ধর্ষিতা শিশু ছাত্রীটি এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষনে বাড়ী ছেড়ে পালিয়েছে ধর্ষকের পরিবার রোকসানা সুখী’র ছোট গল্প ‘রোবটের ছোঁয়া ৩ ফেব্রুয়ারি শুরু হবে এসএসসি পরীক্ষা জানিয়েছেন- শিক্ষা মন্ত্রণালয় ময়মনসিংহ নবযোগদানকারী ১৪৬ জন মেডিকেল অফিসারকে বরণ ও সংবর্ধনা




মৌলভীবাজারে আন্তর্জাতিক কবি মহা সম্মেলন অনুষ্ঠিত

মৌলভীবাজারে আন্তর্জাতিক কবি মহা সম্মেলন অনুষ্ঠিত

মৌলভীবাজারে আন্তর্জাতিক কবি মহা সম্মেলন অনুষ্ঠিত
আন্তর্জাতিক কবি মহা সম্মেলন




স্টাফ রিপোর্টারঃ
মৌলভীবাজারে বাংলাদেশ কবি মহল (এসো কবিতা লিখি) এর উদ্যোগে আন্তর্জাতিক কবি মহা সম্মেলন-২০১৯ইং অনুষ্ঠিত হয়েছে। গত ২৯ ডিসেম্বর ২০১৯ সম্প্রতি ভৈরবগঞ্জ বাজার উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ আন্তর্জাতিক কবি মহা সম্মেলন অনুষ্ঠিত হয়। এ মহা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের আসাম রাজ্যের প্রখ্যাত কবি ও মানব প্রেমী নীহাররঞ্জন নাথ, প্রধান বক্তা কবি মামুনুর রশিদ।




এছাড়াও বাংলাদেশ কবি মহলের প্রতিষ্ঠাতা ও সভাপতি কবি শেখ শাহ্ জামাল আহমদ এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন কবি কল্যাণী দেব চৌধুরী, কবি হিলারী হিটলার, কবি মুন্সি কবির, কবি রোকসানা সুখী, কবি জীবন চক্রবর্তী, সিলেটের কবি সফির আহমদ কামাল, চাঁপাই নবাব গঞ্জের কবি নাজরিন আখতার, কবি শিরিন শিলা, কবি জান্নাতুল বাকী,কবি শিউলী আক্তার কবি সয়ফুলও কালাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান মজুল,রকবি মহলের প্রধান উপদেষ্টা নুরুল ইসলাম, সাংবাদিক বিকুল চক্রবর্তী একুশে টেলিভিশন, সাংবাদিক মশাহিদ আহমদ, সাংবাদিক বেলাল তালুকদারসহ স্থানীয় গুণীজন।

মৌলভীবাজারে আন্তর্জাতিক কবি মহা সম্মেলন অনুষ্ঠিত-




দিন ব্যাপী কয়েক পর্বে অনুষ্ঠিত এ কবি মহা সম্মেলনে দেশের বিভিন্ন প্রান্থ থেকে প্রায় তিন শতাধিক কবি অংশ নেন। সকাল ১০টা থেকে রাত ১১ টা পর্যন্ত চলে টানা কবিতা আবৃতি ও সাহিত্য আলোচনা। সব শেষে কবিদের সম্মানে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতক অনুষ্ঠান।

সভায় প্রধান অতিথির বক্তব্যে কবি নিহার রঞ্জন নাথ বলেন, বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ। এদেশে কোন অনুষ্ঠান শুরুর আগে কোরান তেলাওয়াত ও গীতা পাঠ করেন। এটি মানুষের মনকে অসৎ পথ থেকে দূরে রাখে। তিনি বলেন, বাংলাদেশের মানুষ অতন্ত আত্মীয়তা পরায়ন। বাংলাদেশের মানুষের ভালোবাসায় তিনি মুগ্ধ।




তিনি বলেন-বাংলাদেশ কবি মহল শুধু বাংলাদেশেই সাহিত্য সেবা দিচ্ছে না, ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশে এর সাহিত্য সেবা চলছে তাই কবি মহলের প্রতিষ্ঠাতা কবি শেখ জামাল আহমদকে তাঁর বাংলা সাহিত্যে বিশেষ অবদানের জন্য ভারতের বিশ্ব মানব ধর্ম বিকাশ পরিষদ বিশ জনের মধ্যে স্বর্ণ পদক প্রদান করবে আগামী ২১ জানুয়ারী ভারতে। কবি ভারতে যেতে অপারগতা প্রকাশ করায় আমি উনার পদক সাথে নিয়ে এসেছি।




কবি কল্যাণী দেব চৌধূরীসহ তিনি উক্ত অনুষ্ঠানে কবি শেখ জামালের গলায় পড়িয়ে দেন ভারতের মায়ারানী ট্রাস্টের দেওয়া স্বর্ণ পদক। কবি শেখ জামাল উক্ত সম্মান মাথায় তুলে নিয়ে তাঁর এলাকাবাসী ও বাংলাদেশের সকলের চরণে রেখেছেন বলেন। তাঁর স্রস্টা সহ ভারতের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। চেয়ারম্যান মুজিবুর রহমান মুজুল বলেন, এ পদক শুধু আমাদের এই এলাকার সম্মান নয় এটা সারা বাংলাদেশের জন্য সম্মান বয়ে আনলো।

আরও পড়ুন>>

হৃদয়ের স্বপ্ন

বৈরিতা




পরে কবি নীহাররঞ্জন নাথ নিজের লেখা কয়েকটি গজল পরিবেশন করে শত শত দর্শনার্থীদের বিমোহিত করেন। অনুষ্ঠানে বাংলাদেশ কবি মহলের পক্ষ থেকে কবি নিহার রঞ্জন নাথ কেও স্বর্ণপদকে ভুষিত করা হয়। এ সময় কবি আব্দুর রউফ, খুলনার আবৃতিকার মেহবুব মল্লিক, ভারতের বিশিষ্ট কবি অজয় চক্রবর্তী, ভারতের পার্থদীপ সমাজদার, কলকাতার কবি অজয়দাসহ উপস্থিত ছিলেন।

নিউজটি সেয়ার করার জন্য অনুরোধ রইল!


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS durjoy bangla | দুর্জয় বাংলা

মতামত

বদলি ও পদায়নের ক্ষেত্রে দুর্নীতি ঠেকাতে লটারির উদ্যোগ নিয়েছে ভূমি মন্ত্রণালয়—এতে কাজ হবে বলে মনে করেন কি?

ফলাফল জেনে নিন

Loading ... Loading ...
google map durjoybangla







আজকের নামাজের সময় সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৮ পূর্বাহ্ণ
  • ১২:১৩ অপরাহ্ণ
  • ৪:০০ অপরাহ্ণ
  • ৫:৪০ অপরাহ্ণ
  • ৬:৫৬ অপরাহ্ণ
  • ৬:৪৩ পূর্বাহ্ণ
durjoybangla_map







©২০১৩-২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla