13.7 C
New York
রবিবার, এপ্রিল ১১, ২০২১

ময়মনসিংহের সদর উপজেলায় ১ম পর্যায়ে প্রকল্প বাস্তবায়নে সফলতা 

বিজ্ঞাপন

ময়মনসিংহের সদর উপজেলায় ১ম পর্যায়ে প্রকল্প বাস্তবায়নে সফলতা দেখিয়েছেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা।

বিজ্ঞাপন

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে বরাদ্দকৃত ২০২০-২১ অর্থ বছরে ময়মনসিংহ সদর উপজেলায় ১১টি ইউনিয়নে গৃহীত প্রকল্পসমূহ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুল হক ফারুক রেজা এবং প্রকল্প কমিটির সভাপতি/সম্পাদক যৌথভাবে সরকারি সিডিউল অনুযায়ী প্রকল্পসমূহ সফলতার সঙ্গে বাস্তবায়ন করেছেন বলে জানিয়েছেন।
তথ্য সূত্রে জানা যায় উপজেলা ১১টি ইউনিয়নে অতিদ্ররিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পে শ্রমিক সংখ্যা ৬১১৬জন, ১১ট ইউনিয়নের প্রত্যেকটিতে ৯টি করে মোট ৯৯টি প্রকল্প গ্রহন করা হয়, বরাদ্দকৃত টাকার পরিমাণ ৪৮৯২৮০০০/- প্রত্যেক প্রকল্পে সাইনবোর্ড লাগানো ছিল এবং সকল প্রকল্পে হাজিরা রেজিস্ট্রার সংরক্ষণ করা হয়েছে। ডিজাইন ও প্রাক্কলন অনুযায়ী কাজ সম্পাদন করা হয়েছে। প্রত্যেক প্রকল্পে শ্রমিকগণ উপস্থিত ছিলেন। সরেজমিনে পরিদর্শনকালে চর নিলক্ষীয়া ইউনিয়নে ৯টি প্রকল্পে সাইনবোর্ড হাজিরা রেজিস্ট্রার ও শ্রমিকগণকে উপস্থিত পাওয়া যায়। প্রাক্কলন অনুযায়ী প্রথম পর্যায়ে সকল ইউনিয়নের ৪০দিনের কাজ সুষ্ঠুভাবে সম্পাদন করায় প্রকল্প সংশ্লিষ্ট স্থানীয় জনসাধারণ সন্তেুাষ প্রকাশ করেছেন।
২০২০-২১ অর্থ বছরের ১ম পর্যায়ে সাধারণ ও নির্বাচনী কাবিটা প্রকল্প সংখ্যা ছিল ৩৪টি। বরাদ্দকৃত টাকার পরিমাণ ১৩১৭৪২৮৭/- টাকা, প্রতিটি প্রকল্পের ডিজাইন ও প্রাক্কলন অনুযায়ী কাজ সম্পাদন করা হয়েছে। ভাবখালী ইউনিয়নের বড়বিলারপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে মোঃ আব্দুল কাদের এর বাড়ী পর্যন্ত রাস্তা ও অষ্টধার ইউনিয়নের ভূগলী সাহাপাড়া সোলিং রাস্তার মাথা হতে মুক্তাগাছা-অষ্টধার পাকা রাস্তা পর্যন্ত কাবিটা প্রকল্প দ্বারা ইটের সোলিংকরণ ও রাস্তা, স্কুল এবং কলেজের মাঠ ভরাটের সম্পন্ন করা হয়েছে।
২০২০-২১ অর্থ বছরে ১ম পর্যায়ের টি.আর সাধারণ ও নির্বাচনী প্রকল্প সংখ্যা ছিল ১৪৭টি। বরাদ্দকৃত টাকার পরিমাণ ৮৪২৪৫৭৪/- টাকা টি.আর. প্রকল্প দ্বারা বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দির, কবরস্থানে বরাদ্দ প্রদান করা হয়। যাহা ইউএনও ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার তদারকিতে প্রকল্পসমূহের যথাযথভাবে কাজ সম্পন্ন করায় প্রকল্প সংশ্লিষ্ট সকলেই সন্তোষ প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x