13.7 C
New York
সোমবার, সেপ্টেম্বর ২৭, ২০২১

ময়মনসিংহে অপহৃত ভিকটিম মাদরাসা ছাত্রী পিবিআইয়ের অভিযানে উদ্ধার

স্টাফ রিপোর্টার:

বিজ্ঞাপন

ময়মনসিংহে অপহৃত মাদ্রাসা ছাত্রী তাবাসুম মাসুদা আক্তার সূচী’কে উদ্ধার করেছে পিবিআই। মঙ্গলবার ভোরে জেলা সদরের চরনিলক্ষীয়া দীঘলপাড়া তাকে উদ্ধার করা হয়। আদারতের নির্দেশে মামলা প্রাপ্তির ৩ দিনের মধ্যে তথ্য প্রযুক্তির সহায়তায় এই উদ্ধার অভিযান চালানো হয়।

বিজ্ঞাপন

পিবিআইয়ের এসপি গৌতম কুমার বিশ্বাস জানান, জেলা সদরের চরনিলক্ষীয়া দীঘলপাড়ার মহব্বত আলীর কিশোরী কন্যা তাবাসুম মাসুদা আক্তার সূচী পার্শ্ববর্তী ভাটিপাড়া দাখিল মাদরাসার ৮ম শ্রেণীর ছাত্রী ছিল। সে মাদরাসায় আসা যাওয়ার পথে চরনীলক্ষিয়ার রাজ্জাক আলীর ছেলে মোজাম্মেল হক প্রায় সময় উত্যক্ত করা সহ প্রেম নিবেদন করত।

সূচী তার মাকে উক্ত বিষয়টি জানালে তার মা মোছাঃ কিতাব জান মোজাম্মেল হকের মা জোসনা আরার কাছে তার ছেলেকে শাসন করতে বলে। জোসনা আরা তার ছেলে মোজাম্মেল হককে শাসন না করে উল্টো সূচী’র মাকে গালিগালাজ করে তাদের বাড়ী থেকে বের করে দেয়। এতে মোজাম্মেল হক সুচীর মায়ের উপর ক্ষিপ্ত হয়ে সূচীকে অপহরণের সুযোগ খুজতে থাকে।

বিজ্ঞাপন

গত ২২ ভোরে সূচী প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হলে আগে থেকে উৎপেতে থাকা মোজাম্মেল হক তার সহযোগীদের নিয়ে পূর্বপরিকল্পিতভাবে সূচী’র মুখ চেপে ধরে জোরপূর্বক অপহরণ করে সিএনজি’তে করে পালিয়ে যায়।

এ ঘটনায় অপহৃতার মা মোছাঃ কিতাব জান বাদী হয়ে আদালতে কোতোয়ালী থানার সিআর মামলা নং-১৪২/২১, ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সং/০৩) এর ৭/৩০ দায়ের করেন।

বিজ্ঞাপন

তিনি আরো বলেন, পিবিআইয়ের ডিআইজি বনজ কুমার মজুমদারের তত্ত্বাবধান ও দিক নির্দেশনায় মামলাটির তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক দেলোয়ার হোসাইন মামলাটি তদন্ত করেন।তার দিক নির্দেশনায় ও তত্ত্বাবধানে তদন্তকারী কর্মকর্তা প্রযুক্তির সহায়তায় অপহৃত সুচীর অবস্থান সনাক্ত হয়ে মঙ্গলবার ভোরে ময়মনসিংহ জেলা সদরের চরনিলক্ষীয়া দীঘলপাড়া থেকে অপহৃত তাকে উদ্ধার করে।

পিবিআইয়ের এসপি গৌতম কুমার বিশ্বাস বলেন, এটি একটি চাঞ্চল্যকর মাদরাসা ছাত্রী অপহরণ ঘটনা। বিজ্ঞ আদালতের নির্দেশে মামলাটির তদন্তভার পিবিআইকে দেয়া হলে অপহৃত সূচী’কে উদ্ধারের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়। এক পর্যায়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় মঙ্গলবার ভোরে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত তাবাসুম মাসুদা আক্তার সূচী’কে বিজ্ঞ আদালতে পাঠানো হলে সে স্বেচ্ছায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় জবানবন্দি প্রদান করে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x