ময়মনসিংহে কড়া নিরাপত্তায় শেষ হলো শারদীয় দুর্গোৎসব প্রতিমা বিসর্জন

নিজস্ব প্রতিনিধি:

সারাদেশের ন্যায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সোমবার ময়মনসিংহে সনাতন ধর্মাবলাম্বীদের পাঁচ দিনব্যাপী শারদীয় দুর্গোৎসব শেষ হয়েছে। বিজয়া দশমীতে এদিন বিকালে শহরের কাচারীঘাট এলাকায় প্রতিমা বিসর্জন দেওয়া হয়। দুপুরের পর থেকে বিভিন্ন পূজামন্ডপের প্রতিমাগুলো কাচারীঘাটে এনে সারিবদ্ধভাবে রাখা হয়। সেখানে ধুপ-ধোঁয়ার আড়তি, ঢাকের বাদ্যি আর উলুধ্বনিতে এক স্বর্গীয় আবেশের সৃষ্টি হয়।

শহরের বিভিন্ন স্থান থেকে হিন্দু সম্প্রদায়ের নারী-পুরুষসহ অন্যান্য সম্প্রদায়ের মানুষের পদভারে বিসর্জন এলাকা লোকে-লোকারণ্য হয়ে ওঠে। বিসর্জনের আগে মন্দির প্রাঙ্গণে মায়ের চরণে সিঁদুর ছোয়ানো অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, ময়মনসিংহ জেলা শাখা। সেখানে হিন্দু নারীরা দুর্গা প্রতিমার চরণে সিঁদুর মাখিয়ে নিজেদের মধ্যে সিঁদুর খেলায় মেতে ওঠে। স্থানীয় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে প্রতিমা বিসর্জন উপভোগ করেন।

বিজয়া দশমী ও বিসর্জনে জেলা পু‌লিশ সুপার আহমার উজ্জামানের নেতৃ‌ত্বে পুলিশ নিয়ে প্রতিমা বিসর্জন স্থল তথা ব্রহ্মপূত্র ন‌দের তীরবর্তী কাচারীঘাট এলাকায় প‌ু‌লিশী নিরাপত্তা প্রদান কার্যক্রমের তদার‌কি করেন। জ‌লে ও স্হ‌লে। ব্রহ্মপূত্র ন‌দে পু‌লিশ সুপার কর্তৃক নৌকা টহল দেন।



ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু কাউন্সিরবৃন্দদেরকে নিয়ে নদের তীরে অবস্থান করে পূজারীদের সহযোগিতা করেছেন। এছাড়াও সিটি কর্পোরেশনের পক্ষ থেকে তিনি ব্যক্তিগত ভাবে ও কাউন্সিলরদের মাধ্যমে পূজামন্ডপ গুলোতে আর্থিক সহযোগিতা প্রদান করেছেন।

শারদীয় দুর্গাপূজার বিসর্জনে নিরাপত্তা জোড়ধারে পুলিশ, র‌্যাব, আনসার, ভিডিপিসহ অন্যান্য সদস্যগণ আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করেছেন। জেলা পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান নদে নৌকা নিয়ে অবস্থান করে পূজারীদের নিশ্চিন্দ্র নিরাপত্তার ব্যবস্থা নিশ্চিত করেন। কোন ধরণের বিশৃংখলা ছাড়াই জেলার সর্বত্র ও মহানগরীতে দুর্গোৎসবের সমাপ্তি হয়েছে। জেলা গোয়েন্দা শাখা পুলিশের অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ,কোতুয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ফিরোজ তালুকদার, পিবিআই,র্যাবসহ আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা নিরলসভাবে পূজারীদের নিরাপত্তা এবং প্রতিমা বিসর্জন কাজ সুন্দরভাবে শেষ করার জন্য সর্বক্ষণ দায়িত্ব পালন করেছেন।

আরো পড়ুন: বিজয়া দশমী উপলক্ষে সাংসদ এমিলি’র বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here