ময়মনসিংহে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সচেতনতায় বিট পুলিশিং সমাবেশে প্রতিমন্ত্রী শরীফ আহমেদ 

কিশেষ প্রতিনিধি:

ধর্ষণ সহ সকল নারী নির্যাতন প্রতিরোধে ময়মনসিংহ মহানগরী বিট পুলিশিং কোতোয়ালী মডেল থানার আয়োজনে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে শনিবার সকালে এই সমাবেশ হয়। রেঞ্জ ডিআইজি ব্যারিঃ হারুন অর রশিদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপুর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। বিশেষ অতিথি ছিলেন গফরগাও থেকে নির্বাচিত এমপি ফাহিম গোলন্দাজ বাবেল।

সভায় প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, নারীরা কর্মশেষে তাদের কর্মস্থল থেকে নিরাপদে একজন সভ্য মানুষ হিসাবে এটাই আমাদের প্রত্যাশা। নারীরা ইজ্জত নিয়ে ঘরে ফিরবে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সেই দায়িত্ব পালন করছে। সেই লক্ষে সরকার ধর্ষণের বিরুদ্ধে সর্ব্বোচ্য শাস্তি ফাসির আইন করেছে। এই আইন কার্যকর করতে আইনের কঠোর প্রয়োগ করতে আইন শৃংখলা বাহিনীর প্রতি আহবান জানিয়ে তিনি আরো বলেন, শিা প্রতিষ্ঠান সহ সকল ক্ষেত্রে নারী নির্যাতন প্রতিরোধে জনসচেতনতা গড়ে তুলতে হবে।
সভায় রেঞ্জ ডিআইজি হারুন অর রশিদ বলেন, স্বাধীনতার চেতনায় সমৃদ্ধ সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। স্বাধীন দেশে নারীরা অসহায় নয়। সংবিধানে নারীর প্রতি বৈষম্য এবং সকল ক্ষেত্রে সমান অধিকার দিয়ে নারীদেরকে মর্যাদা দেয়া হয়েছে। শেখ হাসিনার সরকার নারীর পলিসি গ্রহণ করেছেন। ধর্ষণ ও নারী নির্যাতনের মত জঘণ্য অপরাধের শাস্তির জন্য ফাসির দণ্ড করা হয়েছে। সমাবেশে উপস্থিত রোকজনের উদ্দেশ্যে তিনি বলেন, মনে রাখতে হবে নারী মায়ের জাত। মাকে যে কোন রা করতে হবে। যে কোন মুল্যে ধর্ষণের মত ঘৃর্ণ অপরাধ নির্মুল করতে হবে। সমাবেশের উদ্দেশ্য সম্পর্কে তিনি আরো বলেন, ধর্ষণ ও নারী নির্যাতনের মত ভিকটিম থেকে রা করতে জনসচেতনতা ও জনগণকে পুলিশের কাজে সম্পৃক্ত করতে এই সমাবেশের আয়োজন করা হয়েছে। তিনি বলেন, মুজিববর্ষে প্রতিটি থানায় নারী ও শিশু সহায়তা ডেক্স রয়েছে, যে কোন ঘটনায় ঐ ডেক্সে পরামর্শ নিন এবং পুলিশকে দ্রুত খবর দিন। এ জন্য ৯৯৯ এ ফোন দিন। জনসংখ্যার তুলনায় পুলিশ অনেক কম। এই জনগনই হলো পুলিশের চোখ, ভয় নয়, সাহসি হয়ে প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলতে অপরাধী আর অপরাধ করার সাহস পাবেনা। মনে রা বেন দেশ, রাষ্ট্র আপনাদের পাশে আছে।



অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা শিল্পীর সঞ্চালনায় অনুষ্ঠানে এছাড়া বক্তব্য রাখেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিরঞ্জন দেবনাথ, অতিরিক্ত ডিআইজি ডঃ আক্কাস উদ্দিন ভুইয়া, ময়মনসিংহের পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ডঃ গাজী হাসান কামাল, মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামূল আলম, জেলা পরিষদ চেয়ারম্যান অর্ধাপক ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আমিনুল হক শামীম, সাধারণ সম্পাদক এড মোয়াজ্জেম হোসেন বাবুল, ইঞ্জিঃ নুরুল আমিন কালাম, এড আব্দুর রহমান আল হোসাইন তাজ, মুক্তিযোদ্ধা আঃ রব, আশরাফ হোসাইন, সাংবাদিক হারুন অর রশিদ, অধ্যাপক শিল্পী সাহা প্রমুখ। অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, বিট পুলিশিং, ইমাম, আইনজীবি সহ বিভিন্ন সংগঠনের লোকজন উপস্থিত ছিলেন।

আরো পড়ুন>> ত্রিশাল উপজেলায় বিট পুলিশিং কার্যক্রমে সভা অনুষ্ঠিত

আপনার মতামত লিখুন

Please enter your comment!
Please enter your name here