Friday, January 28, 2022

ময়মনসিংহে ফিসফার্ম ওনার্স এসোসিয়েশন (ফোয়াব)-এর উদ্যোগে “নিরাপদ মৎস্য সম্পদ উন্নয়ন কৌশল” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত।।

স্টাফ রিপোর্টারঃ

ফিসফার্ম ওনার্স এসোসিয়েশন,বাংলাদেশ (ফোয়াব), এর উদ্যোগে ১৫ জানুয়ারি,২০২২ রোজ শনিবার সকাল ১০ ঘটিকায় ময়মনসিংহ জেলা মৎস্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে ” নিরাপদ মৎস্য সম্পদ উন্নয়ন কৌশল” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।

ফিসফার্ম ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ফোয়াব), এর সভাপতি মোল্লা সামছুর রহমান (শাহীন)-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কর্মশালায় উপস্থিত ছিলেন মৎস্য অধিদপ্তর, ময়মনসিংহ বিভাগের উপ-পরিচালক ড. মোঃ আফতাব হোসেন।

ফোয়াব আয়োজিত কর্মশালায় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ময়মনসিংহ জেলা মৎস্য কর্মকর্তা দিলীপ কুমার সাহা। প্রথমবারের মত বিভাগীয় শহর ময়মনসিংহে অনুষ্ঠিত “নিরাপদ মৎস্য সম্পদ উন্নয়ন কৌশল” শীর্ষক কর্মশলায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য মোঃ কেফায়েতউল্লাহ।

ফোয়াব ময়মনসিংহ জেলার আহবায়ক সুমন চন্দ্র ঘোষের সঞ্চালনায় সেমিনারে আনন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয়ের ফিশারি প্রোডাক্টস বিজনেস প্রমোশন কাউন্সিল এর সহকারী নির্বাহী কর্মকর্তা পলাশ কুমার ঘোষ, ঈশ্বরগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা এ.এস এম.সানোয়ার কামাল, ময়মনসিংহ জেলা মৎস্য দপ্তরের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন ও ফোয়াবের কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক সাফায়েত হোসেন সাওন প্রমুখ।

বাণিজ্য মন্ত্রণালয়ের ফিশারি প্রোডাক্টস বিজনেস প্রমোশন কাউন্সিলের সহযোগিতায় ফিসফার্ম ওনার্স এসোসিয়েশন, বাংলাদেশ (ফোয়াব) আয়োজিত ময়মনসিংহ জেলা মৎস্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালার প্রধান অতিথি মৎস্য অধিদপ্তরের ময়মনসিংহ বিভাগীয় উপ-পরিচালক ড.আফতাব হোসেন নিরাপদ মৎস্য সম্পদ উন্নয়নে ফোয়াবের সময়োপযোগী উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন এবং তিনি প্রত্যাশা করেন, আগামী দিনগুলোতে ফোয়াব, মৎস্য অধিদপ্তর,বাণিজ্য মন্ত্রণালয় ও সরকারের সংশ্লিষ্ট স্টেকহোল্ডারগণ ঐক্যমতের ভিত্তিতে একযোগে কাজ করলে বাংলাদেশ নিরাপদ মৎস্য সম্পদ উৎপাদন ও রপ্তানিতে অনন্য ভূমিকা রাখবে।

নিরাপদ মৎস্য সম্পদ উন্নয়ন কৌশল শীর্ষক কর্মশালার সভাপতি ও ফিশ ফার্ম ওনার্স এসোসিয়েশন, বাংলাদেশ (ফোয়াব) এর সভাপতি মোল্লা সামছুর রহমান (শাহীন ) নিরাপদ মৎস্য সম্পদ উন্নয়ন ও রপ্তানি বৃদ্ধি সহ মৎস্য খাতকে ব্র্যান্ডিং করার জন্য ফোয়াব গৃহীত বহুমুখী উদ্যোগসমূহ সবিস্তারে তুলে ধরেন এবং মুজিববর্ষে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নিরাপদ মৎস্য উৎপাদন নিশ্চিত ও এই খাতকে রপ্তানি খাতের শীর্ষে পরিণত করতে সবাইকে একযোগে কাজ করার আহবান জানান।

কর্মশলায় ময়মনসিংহের বিভিন্ন উপজেলায় কর্মরত মৎস্য অধিদপ্তরের আওতাভূক্ত লিভগণ, মৎস্য রপ্তানিকারক ও মৎস্য চাষীগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ আর্তমানবতার সেবায় নেত্রকোণার ‘দুর্গাপুর সাংবাদিক সমিতি’—

এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ