13.7 C
New York
Saturday, July 31, 2021

ময়মনসিংহ ঈশরগঞ্জ উপজেলায় ‘বঙ্গবন্ধু’ নৌকা বাইচ অনুষ্ঠিত

বিজ্ঞাপন

গোলাম কিবরিয়া পলাশ, দুর্জয় বাংলা রিপোর্টার।।

বিজ্ঞাপন

ময়মনসিংহের ঈশরগঞ্জ উপজেলার উচাখিলা ইউনিয়নের মরিচারচরের ব্র‏‏হ্মপুত্র নদে বেলা ৪.৩০ টায় শুরু হয় ‘বঙ্গবন্ধু’ নৌকা বাইচ প্রতিযোগিতা। ১৯৯৭ সালের পর বৃহস্পতিবার এই এলাকার স্থানীয়রা এ নৌকা বাইচ প্রতিযোগিতাটির আয়োজন করে। ব্র‏‏হ্মপুত্র নদের উচাখিলা মরিচার চৌধুরি বাড়ি ঘাটে প্রায় এক কিলোমিটার এলাকায় এ নৌকা বাইচ প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। আজকের এই নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে আশপাশের উপজেলা সহ বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার মানুষ আসেন। নদের দুই পাড়ে উৎসুক জনতা নৌকা বাইচ দেখতে ভীড় করে। নৌকা বাইচ প্রতিযোগিতাটিতে অংশ নেয় শেরপুরের নকলার হযরত শাহ জালাল (রা.) এর নামের নৌকা, রয়েল বেঙ্গল টাইগার, পঙ্খিরাজ, ময়মনসিংহ সদরের সবার দোয়া, আশার আলো, জামালপুরের ইসলামপুরের বাংলার বাঘ, ঘুর্ণিঝড়, ঈশ্বরগঞ্জের আল্লাহর দান ও তরুণ সংঘ সমাজ কল্যাণ ক্লাবের একটি নৌকা অংশ নেয়।
‘বঙ্গবন্ধু’ নৌকা বাইচ প্রতিযোগিতার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন ব্যক্তিগত ভাবে প্রত্যেক প্রতিযোগিকে পাঁচ হাজার টাকা করে পুরস্কার দেন । নৌকা বাইচ প্রতিযোগিতাটি উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা মফিদুল ইসলাম চৌধুরী নোমান। এ সময় উপস্থিত ছিলেন ঈশরগঞ্জ পৌর সভার মেয়র ও মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আবদুস ছাত্তার, জেলা পরিষদের সদস্য একরাম হোসেন ভূইয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভপতি সিরজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন প্রমুখ।
একদিনের মধ্যেই খেলা শেষ করার কথা থাকলেও সন্ধ্যা হয়ে যাওয়ার কারনে ফাইনাল রাউন্ড শেষ করতে পারেননি নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজকগন। স্থানীয় সুত্রে জানতে পারি নৌকা বাইচ প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে প্রথম বিজয়ীকে একটি রেফ্রিজারেটক ও দ্বিতীয় বিজয়ীকে একটি ২১ ইঞ্চি রঙিন টেলিভিশন দেওয়া হবে।

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x