1. durjoybangla24@gmail.com : durjoy bangla : durjoy bangla
  2. afzalhossain.bokshi13@gmail.com : Afjal Sharif : Afjal Sharif
  3. aponsordar122@gmail.com : Apon Sordar : Apon Sordar
  4. awal.thakurgaon2020@gmail.com : abdul awal : abdul awal
  5. sheblikhan56@gmail.com : Shebli Shadik Khan : Shebli Shadik Khan
  6. jahangirfa@yahoo.om : Jahangir Alam : Jahangir Alam
  7. mitudailybijoy2017@gmail.com : শারমীন সুলতানা মিতু : শারমীন সুলতানা মিতু
  8. nasimsarder84@gmail.com : Nasim Ahmed Riyad : Nasim Ahmed Riyad
  9. netfa1999@gmail.com : faruk ahemed : faruk ahemed
  10. mdsayedhossain5@gmail.com : Md Sayed Hossain : Md Sayed Hossain
  11. absrone702@gmail.com : abs rone : abs rone
  12. sumonpatwary2050@gmail.com : saiful : Saiful Islan
  13. animashd20@gmail.com : Animas Das : Animas Das
  14. Shorifsalehinbd24@gmail.com : Shorif salehin : Shorif salehin
  15. sbskendua@gmail.com : Samorendra Bishow Sorma : Samorendra Bishow Sorma
  16. swapan.das656@gmail.com : Swapan Des : Swapan Des
ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের এম শামসুল হকের মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা ও দোয়া অনুষ্ঠিত - durjoy bangla | দুর্জয় বাংলা
বুধবার, ১৫ জুলাই ২০২০, ০৮:৩০ পূর্বাহ্ন
শিরোনামঃ
রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান শাহেদ করিমকে গ্রেফতার করেছে র‌্যাব বাংলা টিভির আশুলিয়া প্রতিনিধির বিরুদ্ধে থানায় অভিযোগ চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন নির্ধারিত সময়ের মধ্যে অনুষ্ঠিত হচ্ছে না ট্রেনে বাতিল হওয়া যাত্রীদের টাকা ফেরত দেবে রেলওয়ে কোভিট মোকাবেলায় সরকারের পাশাপাশি বেসরকারী উন্নয়ন সংস্থাগুলির ভুমিকা প্রশংসনীয়,সদস্য জাফর আলম মুন্সীগঞ্জের সিরাজদিখানে ভূমি অফিসের ভবন উদ্বোধন করলেন জেলা প্রশাসক মুন্সিগঞ্জে ৬শ পিছ ইয়াবা ও নগদ টাকাসহ আটক ১ অতিরিক্ত আইজিপি’র পক্ষ থেকে গজারিয়া থানায় ঔষুধ ও মাস্ক বিতরণ অনলাইন পোর্টালের নিবন্ধন চলতি মাসেই: তথ্যমন্ত্রী দেওয়ানগঞ্জে বন্যার পানি বৃদ্ধি




ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের এম শামসুল হকের মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা ও দোয়া অনুষ্ঠিত

দুর্জয় বাংলা ডেস্কঃ
  • বুধবার, ২৭ মে ২০২০, ৯:১৮ অপরাহ্ণ
  • ২৩৫ বার পঠিত
মো: নাজমুল হুদা মানিক ॥
বর্ষিয়ান রাজনীতিবিদ ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনের ৫বারের সংসদ সদস্য এম শামসুল হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট মো: মোয়াজ্জেম হোসেন বাবুলের নেতৃত্বে জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ মরহুমের কবরে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেছেন।
এ সময় প্রয়াত প্রিয় নেতা এম শামসুল হকের আত্নার শান্তি ও বেহেস্ত কামনা করে করে দোয়া করা হয়। মরহুমের কবর জিয়ারত, পুস্পস্তবক অর্পন ও দোয়া মাহফিলে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জননেতা এডভোকেট মো: মোয়াজ্জেম হোসেন বাবুল, যুগ্ন সাধারন সম্পাদক এম এ কুদ্দুছ, শওকত জাহান মুকুল, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আলহাজ্ব মো: রেজাউল হাসান বাবু, আওয়ামীলীগ নেতা আলহাজ্ব মো: ইকবাল হোসেন, জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শাহ শওকত উসমান লিটন, জেলা শ্রমিকলীগ নেতা মো: রাকিবুল ইসলাম শাহীন, তারাকান্দা উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রদীপ কুমার রুনু ঠাকুর, সাধারন সম্পাদক মো: বাবুল মাষ্টার, সহসভাপতি মো: রুবেল চৌধুরী, মো: মোজাম্মেল হক, যুগ্ন সাধারন সম্পাদক মো: শামসুল আলম রাজু, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মো: জামাল উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: নজরুল ইসলাম নয়ন, গালাগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: জিয়া উদ্দিন জিয়া, আওয়ামীলীগ নেতা সেলিম আলমগীর, মো: মাহমুদুল হক নয়ন, তারাকান্দা উপজেলা যুবলীগের আহবায়ক মো: আব্দুল মান্নান, যুগ্ন আহবায়ক বিপ্লব চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। মরহুম জননেতা এম শামসুল হক ছিলেন বাংলাদেশের একজন রাজনীতিবিদ, ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক। তিনি ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসন থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন এবং একবার ফুলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে ছিলেন।
তাঁর পুত্র শরীফ আহমেদ বর্তমানে এই আসনটির সংসদ সদস্য হিসাবে নির্বাচিত হয়েছেন। এম শামসুল হক ১৯৩০ সালের ২৯শে জানুয়ারী তারাকান্দা উপজেলার কামারিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৫২ সালের ভাষা আন্দোলনের সময় তিনি ছিলেন আনন্দ মোহন কলেজ, ময়মনসিংহ এর উচ্চ মাধ্যমিকের ছাত্র। আন্দোলনে যোগ দেওয়ায় তাঁকে ময়মনসিংহ শহরের স্টেশন রোড থেকে গ্রেফতার করে পুলিশ। তিনি এসময় ৬ মাস কারাগারে কাটান। ময়মনসিংহ শহরে প্রথম শহীদ মিনার নির্মাণের সাথে তিনি যুক্ত ছিলেন। ভাষা আন্দোলনের পর তিনি ৬৯ এর গণঅভুত্থ্যান, ৭০ এর নির্বাচন ও ১৯৭১ এর স্বাধীনতা যুদ্ধে সক্রিয় ভূমিকা পালন করেছেন।
১৯৭০, ১৯৭৩, ১৯৮৬, ১৯৯১ ও ১৯৯৬ সালে ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন এবং ১৯৮৮ সালে ফুলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হন। তিনি ১৯৯৬ সালে পাট মন্ত্রনালয়ে সংসদীয় কমিটির সভাপতি ছিলেন। তাঁর মৃত্যুর পর তার পুত্র শরীফ আহমেদ ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসন থেকে দশম ও একাদশ সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ২০১৮ সালের মন্ত্রীসভায় শরীফ আহমেদ সমাজকল্যাণ মন্ত্রণালয় এর প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পান। বর্তমানে তিনি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এর প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। তাঁর কীর্তিকে স্মরণ করে ময়মনসিংহ শহরের টাউন হল সংলগ্ন ভাষা সৈনিক শামসুল হক মঞ্চ করা হয়েছে। জননেতা এম শামসুল হক ১৯৩০ সনের ২৯শে জানুয়ারী জন্ম গ্রহন করেন। ২০০৪ সনের ২৭মে তিনি মৃত্যু বরন করেন।
বাংলাদেশ আওয়ামী লীগের আলোচিত রাজনীতিবিদ, ময়মনসিংহ জেলার বর্ষিয়ান জননেতা, প্রথম জাতীয় সংসদ সদস্য, দ্বিতীয় জাতীয় সংসদ সদস্য, তৃতীয় জাতীয় সংসদ সদস্য, পঞ্চম জাতীয় সংসদ সদস্য, সপ্তম জাতীয় সংসদ সদস্য এম শামসুল হক এর মৃত্যুবার্ষিকীতে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট মো: মোয়াজ্জেম হোসেন বাবুল সহ নেতৃবৃন্দ বিকাল ৫টায় প্রিয়নেতা মরহুম এম শামসুল হকের কবর জিয়ারত ও পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন ও মরহুমের আত্নার মাগফিরাত কামনা করে দোয়া করেন। এছাড়া সামাজিক দুরত্ব বজায় রেখে তারাকান্দা উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বাদ আছর তারাকান্দা আওয়ামীলীগের কার্যালয়ে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।
আপনার মতামত লিখুনঃ
নিউজটি সেয়ার করার জন্য অনুরোধ রইল!
এই জাতীয় আরো সংবাদ







©২০১৩-২০২০ সর্বস্তত্ব সংরক্ষিত | দুর্জয় বাংলা

কারিগরি সহযোগিতায় দুর্জয় বাংলা