13.7 C
New York
মঙ্গলবার, সেপ্টেম্বর ২৮, ২০২১

ময়মনসিংহ নগরীর ধর্মসভা দুর্গাবাড়ি গ্রন্থাগারে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের কর্ণার উদ্বোধন

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু,বাংলাদেশ এবং মুক্তিযদ্ধের ইতিহাস যারা জানে তারা কখনো ষড়যন্ত্র করতে পারেনা। মুক্তিযুদ্ধের চেতনাকে নিয়ে ষড়যন্ত্র করা হলে কঠোরভাবে প্রতিহত করা হবে। ময়মনসিংহ নগরীর ধর্মসভা দুর্গাবাড়ি গ্রন্থাগারে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের কর্ণার উদ্বোধনকালে পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান এ সব কথা বলেন।

বিজ্ঞাপন

জেলা পুলিশের উদ্যোগে ধর্মসভা দুর্গাবাড়ি গ্রন্থাগারে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের কর্ণার উদ্বোধনশেষে আর্যধর্ম জ্ঞান প্রদায়িনী সভা (ধর্মসভা) দুর্গাবাড়ির সভাপতি অধ্যাপক বিমল কান্তি দে এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শংকার সাহার সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনায় পুলিশ সুপার আহমার উজ্জামান আরো বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় আছে বলেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন আর তলাবিহীন নয়, বাংলাদেশ বিশ্বে এখন রোলমডেল। তিনি আরো বলেন, সুদানকে ৬৫ কোটি টাকা এবং শ্রীলংকাকে ঋণ দিয়ে বাংলাদেশ নজির স্থাপন করেছে। বাংলাদেশ ৭৫ পরবর্তী সময়ে ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মকে জানতে দেয়নি। শুনতে দেয়নি মুক্তিযুদ্ধের আসল ইতিহাস। তাই নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। তিনি আরো বলেন, আর্যধর্ম জ্ঞান প্রদায়িনী সভা (ধর্মসভা) দুর্গাবাড়ি অসম্প্রদায়িক চেতনার প্রাণ কেন্দ্র। এই চর্চাকেন্দ্রে যারা আসবেন তারা গ্রন্থাগারের মাধ্যমে বই পড়ে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, বাংলাদেশ সম্পর্কে জানতে পারবে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামূল আলম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, সহ সভাপতি আমিনুল হক শামীম (সিআইপি), মমতাজ উদ্দিন মন্তা, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি এড বিকাশ রায়, পুজা উদযাপর পরিষদের সভাপতি এড রাখাল চন্দ্র সরকার, জেলা আওয়ামীলীগ সদস্য এড ইমদাদুল হক সেলিম, চক্ষু বিশেষজ্ঞ ডাঃ কেআর ইসলাম, ডাঃ হরিশংকর, মুক্তিযোদ্ধা আঃ রব, বিমল পাল, জাসদ নেতা এড শিব্বির আহমেদ লিটন প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, আর্যধর্ম জ্ঞান প্রদায়িনী সভার নেতৃবৃন্দ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ, পুজা উদযাপন পরিষদ জেলা ও মহানগর শাখর নেতৃবৃন্দসহ স্থানীয় গণ্যমান্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন
রিপোর্টারঃ স্টাফ রিপোর্টারঃ
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x