13.7 C
New York
মঙ্গলবার, সেপ্টেম্বর ২৮, ২০২১

ময়মনসিংহ মেডিকেল কলেজে ধর্মঘট, প্রধান ফটকে তালা ।

বিজ্ঞাপন

শিবলী সাদিক খান,ব্যুরো চীফ,ময়মনসিংহ ।। ছয়দফা দাবিতে ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) প্রধান ফটকে তালা ঝুলিয়ে ইন্টার্ন চিকিৎসকরা অনির্দিষ্ঠকালের ধর্মঘট শুরু করেছেন।
শনিবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে মমেক ইন্টার্ন চিকিৎসকরা ক্লাশ পরীক্ষা বর্জন করে কলেজের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়।
এসময় কলেজের প্রধান সড়কে বিক্ষোভ করে চিকিৎসকরা। সকাল থেকে দুপুর পর্যন্ত তারা ৫ ঘণ্টব্যাপী কলেজ ফটকের সামনে বিক্ষোভ ও মিছিল করেন।
তখন চিকিৎসকরা ৬ দফা দাবি জানিয়ে বলেন, ‘মমেক কলেজের বাঘমারাস্থ এলাকায় অবস্থিত ছাত্র হোস্টেলে স্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন, হোস্টেল ও হোস্টেল ক্যাম্পাসে সিসি ক্যামেরা স্থাপন, হোস্টেল ছাত্রদের আইডি কার্ড প্রদান, হোস্টেলের প্রধান ফটক সংস্কার, উচুকরণ ও দেয়ালে কাঁটাতার স্থাপন এবং দ্রুততম সময়ে কলেজ ক্যাম্পাসে হোস্টেল স্থানান্তর করতে হবে।
পরে দুপুর ১২টার দিকে কলেজের ভাইস প্রিন্সিপাল আ.ন.ম ফজলুল হক পাঠান ছাত্রদের উদ্দেশ্য করে ধর্মঘট প্রত্যাহারের জন্য বক্তব্য দেন।
এসময় ইন্টার্ন চিকিৎসকরা জানায়, তাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের ধর্মঘট চালিয়ে যাবেন।
এদিকে কলেজের ইন্টার্ন চিকিৎসক রাকিব দুর্জয় বাংলাকে বলেন, ‘আমাদের হোস্টেলে প্রায় সময় বাহিরের লোকজন প্রবেশ করে। এখানে ল্যাপটপসহ অনেক মূল্যবান জিনিসপত্র চুরি হয়েছে। যারা এখানে প্রবেশ করে তাদের মধ্যে কে চোর আর কে ভালো মানুষ এটা বোঝার কোন উপায় নেই।
তিনি আরও বলেন, ‘গত তিন দিন আগে বহিরাগত এক কিশোর জাহাঙ্গীরএর মরদের পুলিশ এই হোস্টেলের একটি ম্যানহল থেকে উদ্ধার করে। এতে আমাদের সব ইন্টার্ন চিকিৎসকরা আতঙ্কে বাসবাস করছে।
এসময় তিনি বলেন, ‘হোস্টেলে স্থায়ী একটি পুলিশ ক্যাম্প ও হোস্টেলের প্রধান ফটকে নিরাপত্তা জোরদারসহ ৬ দফা দবি মানতে হবে। না হয় আমাদের আন্দোলন আরও কঠোর হবে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x