রাজারহাটে গুচ্ছগ্রামের ঘর পেয়ে খুশি ১৫টি পরিবার রাজারহাটে গুচ্ছগ্রামের ঘর পেয়ে খুশি ১৫টি পরিবার – durjoy bangla | দুর্জয় বাংলা
  1. durjoybangla24@gmail.com : durjoy bangla : durjoy bangla
  2. afzalhossain.bokshi13@gmail.com : Afjal Sharif : Afjal Sharif
  3. aponsordar122@gmail.com : Apon Sordar : Apon Sordar
  4. awal.thakurgaon2020@gmail.com : abdul awal : abdul awal
  5. sheblikhan56@gmail.com : Shebli Shadik Khan : Shebli Shadik Khan
  6. jahangirfa@yahoo.om : Jahangir Alam : Jahangir Alam
  7. mitudailybijoy2017@gmail.com : শারমীন সুলতানা মিতু : শারমীন সুলতানা মিতু
  8. nasimsarder84@gmail.com : Nasim Ahmed Riyad : Nasim Ahmed Riyad
  9. netfa1999@gmail.com : faruk ahemed : faruk ahemed
  10. rtipu71@gmail.com : razib :
  11. absrone702@gmail.com : abs rone : abs rone
  12. sumonpatwary2050@gmail.com : saiful : Saiful Islan
  13. animashd20@gmail.com : Animas Das : Animas Das
  14. Shorifsalehinbd24@gmail.com : Shorif salehin : Shorif salehin
  15. sbskendua@gmail.com : Samorendra Bishow Sorma : Samorendra Bishow Sorma
  16. swapan.das656@gmail.com : Swapan Des : Swapan Des
শুক্রবার, ২৯ মে ২০২০, ১২:৫৫ অপরাহ্ন
শিরোনামঃ
জৈন্তাপুরে নতুন করোনা ভাইরাসে আক্রান্ত ৬, নমুনা সংগ্রহ ৪৪ জনের কেন্দুয়ার প্রবীণ সাংবাদিকসহ তার পরিবারে ৫ জন করোনা আক্রান্ত গোবিন্দগঞ্জ হাইওয়ে থানায় মশা নিধন অভিযান রাজারহাটে সানু হত্যার ২৮ দিনেও পুলিশ প্রশাসন হত্যাকারীদের গ্রেপ্তার করতে পারেনি পটুয়াখালীর বাউফলে গত এক মাসে নতুন করে কেউ করোনা আক্রান্ত হয়নি শ্রীনগরে অমিত বাহিনীর হামলার ৮ জন আহতের ঘটনায় থানায় মামলা নকলা উপজেলায় স্বেচ্ছাশ্রমে কৃষকের আউশ ধান রোপন নেত্রকোনার খালিয়াজুরীতে ধনু নদীর ভাঙনে প্রায় শতাধিক ঘরবাড়ি নদী গর্ভে বিলীন! ঠাকুরগাঁওয়ে তিন চোখ-দুই মুখ-দুই জিহবা নি‌য়ে অদ্ভুত গরুর বাছুর জন্ম মোটরসাইকেল দুর্ঘটনায় আহত বাউল সালাম সরকার




রাজারহাটে গুচ্ছগ্রামের ঘর পেয়ে খুশি ১৫টি পরিবার

  • প্রকাশের সময় | বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৭৯ বার পঠিত

এ.এস. লিমন রাজারহাট(কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের রাজারহাটে উপজেলা প্রশাসনের উদ্যোগে ভুমি মন্ত্রণালয়ের আওতায় সিভিআরপি প্রকল্পের মাধ্যমে ২য় পর্যায়ে ২৩ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউপির মুশরুত নাখেন্দা গ্রামে মোট ৫৪ শতক জমির উপর গুচ্ছগ্রাম নির্মাণ করা হয়েছে। ওই গুচ্ছগ্রামে ১৫ টি পরিবারকে ১ টি করে ঘরসহ তিন শতক জমি বরাদ্দ দেয়া হয়েছে।


এছাড়া চারটি টিউবওয়েল স্থাপিত করা হয়েছে। সদ্যনির্মিত গুচ্ছগ্রামে ঘর বরাদ্দ পাওয়া মো. নুরজ্জামাল হক বলেন, দুই পা মাটিতে ফেলার জায়গা ছিলনা না এবং মাথাগুজার ঠাঁই ছিলো না মানুষের জমিতে থাকতাম। যখন তখন বাড়ী ঘর নিয়ে উঠে যেতে বলতো তখন বাবা-মা আমাদের ভাই-বোনকে নিয়ে চিন্তায় পড়ে যেতেন কোথায় যাবেন আমাদেরকে নিয়ে। জমি কিনা তো দূরের কথা কষ্টের এই পরিবারে প্রতিদিন যে রোজগার হয় তা দিয়ে আমাদের কোন রকম দুবেলা -দুমুটো ভাতেই জুতে না। এখন আর চিন্তা নেই ইউএনও সাহেব আমার নামে গুচ্ছ গ্রামে একটি ঘর বরাদ্দ (ঘর নং-১২) দিয়েছেন। মাথাগুজার ঠাঁই হয়েছে।




আমি খুব খুশি। পুনর্বাসিত মো. মাহাবুব জানায়, এখন আর চিন্তা নেই গুচ্ছগ্রামে ঘর পেয়েছি (ঘর নং-১) নিরাপদ এবং চিন্তামুক্ত আশ্রয়ের স্থান হয়েছে। এখন মানুষের কাজকর্ম করে ছেলে-মেয়েকে নিয়ে সংসার ভাল চলছে। অপরদিকে মোছা:রহিমা বেগম বলেন, আমার জায়গা জমি ছিলো না তিনজন ছেলে-মেয়ে নিয়ে অনেক কষ্টে অন্যনের জমিতে বসবাস করতাম। এখন একটি ঘর বরাদ্দ পেয়েছি আমার ছেলে- মেয়ে অনেক খুশি হয়েছে। ওই গুচ্ছগ্রামে মোট ১৫ জন ভুমিহীন পরিবার ঘর বরাদ্দ পেয়ে তারা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও উপজেলা নির্বাহী অফিসার মুহঃ রাশেদুল হক প্রধানসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেছেন।




গুচ্ছগ্রাম প্রকল্পের আঞ্চলিক প্রকল্প পরিচালক এস এম আবু হুরায়রা ও প্রকল্প সংশ্লিষ্ট প্রকৌশলীবৃন্দদের সঙ্গে কথা হলে তারা জানান ,রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউপির মুশরুত নাখেন্দার গুচ্ছগ্রামটি আমরা পরিদর্শন করেছি কাজের মান খুবেই ভাল হয়েছে এবং ওই গুচ্ছগ্রামটি বাস্তবায়নে একটি আর্দশ গুচ্ছগ্রামে পরিণিত হয়েছে। এ বিষয়ে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার মুহঃ রাশেদুর হক প্রধান বলেন বর্তমান মধ্য আয়ের দেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেউ আশ্রয়হীন থাকবেনা এ কর্মসূচী হাতে নিয়েছেন। ওই কর্মসূচীর আওতায় রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউপির মুশরুত নাখেন্দা এলাকায় প্রায় ২৩ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে ১৫টি ঘর নির্মাণ করা হয়েছে।




প্রতিটি ঘরে সঙ্গেই রয়েছে আলাদা ল্যাটিন এবং টিউবয়েল। ভুমিহীনদের একটি আশ্রয় কেন্দ্রে গুচ্ছগ্রাম নামে ওই আশ্রয় কেন্দ্রে ১৫ টি ভুমিহীন পরিবার বসবাসের সুযোগ পেয়েছে। এসব ঘর দুস্থ পরিবারদেরকে দেয়া হয়েছে। ঘর বরাদ্দ পেয়ে দুস্থ পরিবারের সদস্যরা হাঁসি মুখে নতুন ঘরে উঠেছে। তারা ঘর পেয়ে খুবেই খুশি হয়েছে।

আপনার মতামত লিখুনঃ
নিউজটি সেয়ার করার জন্য অনুরোধ রইল!
এই জাতীয় আরো সংবাদ







©২০১৩-২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা

Theme Customized By durjoybangla
বিজ্ঞপ্তি