13.7 C
New York
শনিবার, মে ৮, ২০২১

রাজারহাটে ২ কি: মি: জলাশয় খনন কাজের উদ্বোধন

এ.এস.লিমন, রাজরাহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি:

বিজ্ঞাপন

কুড়িগ্রামের রাজারহাটে চাকিপশার জলাশয় খনন কাজের উদ্বোধন করা হয়েছে। ৪ মে মঙ্গলবার বিকেলে ইটাকুড়ি দোলা হতে চাকিরপশার বিল সংলগ্ন নাফাডাঙ্গা ব্রিজ পর্যন্ত পানি নিস্কাশনের জন্য ২ কি: মি: খনন কাজের উদ্বোধন করেন রাজারহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দ্দী বাপ্পি।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আশিকুল ইসলাম মন্ডল সাবু, লালমনিরহাট বিআরডিসির নির্বাহী প্রকৌশলী হোসাইন মোহাম্মদ আলতাফ, বেরোবি’র বাংলা বিভাগের সহযোগি অধ্যাপক ড: তুহিন ওয়াদুদ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সুমন কুমার রায় প্রমূখ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে অত্র এলাকার কৃষকদের দাবির প্রেক্ষিতে পানি নিষ্কাশনের জন্য রাজারহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দ্দী বাপ্পি বিআরডিসি কৃষি অধিদপ্তর বরাবর আবেদন করেন। কৃষি অধিদপ্তর এ আবেদনে সাড়া দিয়ে ১৬ লাখ টাকা ব্যয়ে ২ কি: মি: জলাশয় খননের কাজটি টেন্ডারের মাধ্যমে রংপুর আনছারী কন্সট্রাকশন ও রাফি বিল্ডার্সকে প্রদান করেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

লালমনিরহাট বিআরডিসির নির্বাহী প্রকৌশলী হোসাইন মুহাম্মদ আলতাফ বলেন, রাজারহাট উপজেলা পরিষদ ও বিআরডিসির মাধ্যমে কৃষি অধিদপ্তরে আবেদন করলে ২ কি: মি: চাকিরপশার জলাশয় খননের জন্য ১৬ লাখ টাকা বরাদ্দ আসে।

রাজারহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দ্দী বাপ্পি বলেন, রাজারহাট উপজেলা একটি কৃষি বান্ধব উপজেলা। এ উপজেলায় জলাবন্ধতা একটি বড় সমস্যা।

বিজ্ঞাপন

এই জলাশয় খননের মধ্য দিয়ে কৃষকদের সেই জলাবদ্ধতা দূর হবে। আশা করি বেশি পরিমাণ ধান উৎপাদন হবে, যা জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

আরও পড়ুন|ঃ গলাচিপায় থানায় মামলা করায় বাদীকে হুমকি

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x