Friday, January 28, 2022

রাত পোহালেই বকশীগঞ্জে ইউপি নির্বাচন!

আফজাল শরীফ সহকারী বার্তা সম্পাদক

রাত পোহালেই সারা দেশের ন্যায় জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ৫ম ধাপের ইউপি নির্বাচন। উপজেলার মোট ৭টি ইউনিয়নের মধ্যে বকশীগঞ্জ সদর ও বাট্টাজোর ইউনিয়ন ২টি গত ২৬শে ডিসেম্বর ইং তারিখে নির্বাচন সম্পন্ন হয়েছে।

মোট ৫টি ইউনিয়নে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এই নির্বাচনকে সামনে রেখে সম্পূর্ণ প্রস্তুত বকশীগঞ্জ উপজেলা প্রশাসন।

এব্যাপারে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনমুন জাহান লিজা জানান, আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশের মাননীয় নির্বাচন কমিশন ও জামালপুর জেলা প্রশাসনের প্রত্যক্ষ নির্দেশনায় সকল প্রকার প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করেছেন।

আসন্ন এই নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। এই নির্বাচনে ভোটারগণ যাতে নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে বিষয়েও প্রস্তুত বকশীগঞ্জ উপজেলা প্রশাসন।

নির্বাচনের দিন আইনশৃঙ্খলা রক্ষার বিষয়ে ইউএনও জানান, নির্বাচনকালীন আইনশৃঙ্খলা রক্ষায় বিজ্ঞ ‘এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট’ মাঠে কাজ শুরু করেছেন।

এছাড়াও বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটগণ নির্বাচনের দিন আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করবেন। পুলিশ বাহিনীর সদস্য ও মোবাইল টিম এবং ‘স্ট্রাইকিং ফোর্স’ সহ পর্যাপ্ত সংখ্যক পুলিশবাহিনী নির্বাচনকে কেন্দ্র করে সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে।

আগামীকাল ৫ই জানুয়ারি ভোট গ্রহনের দিন প্রতিটি কেন্দ্রে আনসার সদস্য সহ নিরাপত্তা কর্মীদের একটি দল ভোট কেন্দ্রে নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত থাকবে।

নির্বাচনের কার্যে নিয়োজিত প্রত্যেক সরকারি কর্মকর্তা, কর্মচারী, অন্যান্য ব্যক্তিবর্গ, প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণ, সম্মানিত ভোটারবৃন্দ ও সকল ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার কর্মীবৃন্দ সহ সর্বসাধারণের অংশগ্রহণে মাধ্যমে একটি সুন্দর ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে বকশীগঞ্জ উপজেলা প্রশাসন দৃঢ় প্রতিজ্ঞ।

আরও পড়ুনঃ মণিরামপুরে ৭৪ পাউন্ডের কেক কেটে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ