রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযুদ্ধের সংগঠক সাবেক উপজেলা চেয়ারম্যান এডভোকেট সাফায়েত আহমেদ খানের দাফন সম্পন্ন

রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযুদ্ধের সংগঠক সাবেক উপজেলা চেয়ারম্যান এডভোকেট সাফায়েত আহমেদ খানের দাফন সম্পন্ন

নেত্রকোনা জেলা শহরের অভিজাত এলাকা মোক্তারপাড়া নিবাসী মুুক্তিযুদ্ধের সংগঠক জেলা আইনজীবী সমিতির ৬ বারের সভাপতি, নেত্রকোনা সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি, কেন্দুয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার এডভোকেট সাফায়েত আহমেদ খান (৮০) রবিবার ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে বিকাল সাড়ে ৫টায় বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে———রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র এবং চার কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।



এডভোকেট সাফায়েত আহমেদ খান জেড ফোর্সের অধীনস্থ নেত্রকোনা কম্পানীর অধিনায়ক ছিলেন। তিনি মুক্তিযুদ্ধে সরাসরি অংশ গ্রহণ করেন। ১৯৭৩ সনে প্রতিষ্ঠিত জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ (রব-জলিল) নেত্রকোনা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। তার মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে আইনজীবী ও মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। সোমবার বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গনে এই বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে জানাযা শেষে নেত্রকোনা জেলা শহরের সাতপাই পৌর কবর স্থানে দাফন করা হয়।



বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি, নেত্রকোনা সেক্টর’স কমান্ডার ফোরোমের সভাপতি শামসুজ্জোহা, নেত্রকোনা জেলা আওয়ামী লীগ সভাপতি মতিয়র রহসান খান, জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি আশরাফ উদ্দিন খান, সম্পাদক অধ্যাপক ডাঃ মোঃ আনোয়ারুল হক, পৌর মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার হায়দার জাহান চৌধুরী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল আমীন, জেলা প্রেসক্লাব সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার আনিসুর রহমান, সহ-সভাপতি এডভোকেট আব্দুল হান্নান রঞ্জন, সম্পাদক শ্যামলেন্দু পালসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক,সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক এবং শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

আরো পড়ুন>>> ময়মনসিংহে আবাসিক খান ইন্টারন্যাশনাল হোটেলে গাজীপুরের নারী ধর্ষিত

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here