13.7 C
New York
রবিবার, এপ্রিল ১১, ২০২১

রিফাত হত্যা: বরিশাল কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৩ আসামি!!

স্টাফ রিপোর্টার:

বিজ্ঞাপন

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত ৫ পুরুষ আসামির মধ্যে তিনজনকে বরগুনা জেলা কারাগার থেকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে। শুক্রবার (৩০ অক্টোবর) বেলা ১২টা ১৫ মিনিটে একটি বিশেষ প্রিজনভ্যানে করে তিন আসামিকে নিয়ে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করে। বরিশাল কেন্দ্রীয় কারাগারের জেলার মো. শাহেআলম বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

যাদের বরিশাল কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে তারা হলেন- ফাঁসির দণ্ডপ্রাপ্ত আল কাইয়ুম ওরফে রাব্বী আকন, রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় এবং মো. হাসান। অপর দুই আসামি মো. রাকিবুল হাসান রিফাত ফরাজী, মোহাইমিনুল ইসলাম শিফাতের বিরুদ্ধে অন্য মামলা থাকায় তাদের আদালতে হাজির করার প্রয়োজনে বরগুনাতেই রাখা হয়েছে।

এ মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আরেক আসামি আয়শা সিদ্দিকা মিন্নিকে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) কাশিমপুর কারাগারে পাঠানো হয়।

বিজ্ঞাপন



কারা সূত্রে জানা যায়, বরগুনা জেলা কারাগারে ফাঁসির দণ্ডপ্রাপ্ত বন্দিদের রাখার যথাযথ ব্যবস্থার অভাব রয়েছে। এসব কারণে ঊর্ধ্বতন কারা কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুসারে রিফাত হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত পুরুষ আসামিদের বরগুনা জেলা কারাগার থেকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানোর সিদ্ধান্ত হয়।
গত ৩০ সেপ্টেম্বর ব্যাপক আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় প্রাপ্ত বয়স্ক ১০ আসামির বিরুদ্ধে রায় ঘোষণা করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান। রায়ে নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ৬ জনকে ফাঁসির আদেশ দেন আদালত। বাকি ৪ জনকে দেয়া হয় বেকসুর খালাশ। এরপর থেকে ফাঁসির দণ্ডপ্রাপ্তরা বরগুনা কারাগারে ছিলেন।

বিজ্ঞাপন

২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারী কলেজের প্রধান ফটকের সামনে শাহনেওয়াজ রিফাত শরীফকে কুপিয়ে আহত করে আসামিরা। পরে তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক রিফাতকে মৃত ঘোষণা করেন। রিফাতকে কোপানের ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় বিষয়টি দেশব্যাপী আলোচিত হয়।

আরও পড়ুনঃ নবীজীর প্রতি ভালবাসা মুমিনের ঈমান

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x