রৌমারীতে হাটু পানিতে নেমে কৃষকের ধান কেটে দিলো শৌলমারী ইউনিয়ন ছাত্রলীগ

সাকিব আল হাসান,রৌমারী(কুড়িগ্রাম) :
কুড়িগ্রামের রৌমারীতে হাটু পানিতে নেমে প্রায় এক বিঘা জমির ধান কেটে দিয়ে কৃষকের স্বপ্ন বাঁচিয়ে দিলো উপজেলার ২নং শৌলমারী ইউনিয়ন  ছাত্রলীগ। আজ ( ৬ জুন) শনিবার দিনব্যাপী ২নং শৌলমারী ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক হুমায়ুন রশীদ সুজনের উদ্যোগে বাতার গ্রামের এক কৃষকের হাটু পানিতে ডুবে যাওয়া জমির ধান কেটে দিয়ে করোনা দুর্যোগের মাঝে তার ঘরে সোনার ফসল তুলে দেন ইউনিয়ন ছাত্রলীগের একঝাঁক তরুণ নেতৃবৃন্দ।
বিভিন্ন সুত্রে জানা যায়,  গত কয়েকদিনের বৃষ্টিতে ওই কৃষকের একবিঘা জমিতে থাকা পাকা ধান পানিতে ডুবে যায়। করোনা দুর্যোগে অনেক প্রচেষ্টার পরও পায়নি কোন ধান কাটার শ্রমিক। শেষ পর্যন্ত সে যখন হতাশায় তার পাকা ধানের মতোই ডুবে যায় তখন কাস্তে হাতে হাটু পানিতে নেমেই সারাদিন ধরে তার ধান কেটে দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা।
জমির মালিক আলতাপ হোসেন এই প্রতিবেদক কে  বলেন, কয়েকদিন আগের ঝড় বৃষ্টিতে তার প্রায় পুরো জমি পানিতে ডুবে যায়। শুধু ধানের শীষগুলো বের হয়ে ছিল। কখনোই সে ভাবে নাই ছাত্রলীগের ছেলেরা এসে হাটু পানিতে নেমে তার ধান কেটে দিবে। ফটোশেসন নয় অন্তর থেকে কাজের জন্যে ছাত্রলীগকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানায় সেই সাধারণ কৃষক।
 ধান কেটে দেওয়ার নেতৃত্বে থাকা হুমায়ুন রশীদ সুজন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে সারাদেশের মতো শৌলমারী ইউনিয়ন  ছাত্রলীগ পরিবারের মাধ্যমে এই কাজের ধারা অব্যাহত থাকবে। এসময় আরও উপস্থিত ছিলেন মোঃ অনিক-উজ্জামান অনিক, মোহাম্মদ ইয়াসিন আরাফাত, শাফী ইমাম, রাইসুল ইসলাম, রোমান, মজনু, মাহমুদ শাহ,, জালাল, শাওন, আবুল কালাম আজাদ ও ইউনুস আলী।

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here