13.7 C
New York
মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১

লামায় বিপুল পরিমান ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক

মোঃ শহিদুল ইসলাম রানা,বান্দরবান জেলা প্রতিনিধি:

বিজ্ঞাপন

বান্দরবানের লামা উপজেলার সরই বাজার এলাকা থেকে সাড়ে ২৬ হাজার পিচ ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭। শনিবার (১২ জুন) সকালে উদ্ধার ইয়াবা ও আটক দুই ব্যক্তিকে লামা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয় বলে থানা সূত্রে জানা গেছে।

বিজ্ঞাপন

লামা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, র‌্যাব-৭ কর্তৃক ২৬,৫৬০ পিস ইয়াবা সহ দুই মাদক ব্যবসায়ীকে লামা থানায় হস্তান্তর করেন। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা হয়েছে। আটক আসামীদের লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করলে আদালত তাদের জেল হাজতে প্রেরণ করেছেন।

এদিকে র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ নুরুল আবছার জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পেরে বান্দরবান পার্বত্য জেলার লামা থানাধীন সরই এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে ১১ জুন ২০২১ইং বিকাল ৪টায় র‌্যাব-৭ চট্টগ্রাম এর একটি দল লামার সরই বাজারে অভিযান পরিচালনা করে।

বিজ্ঞাপন

অপরাধীরা র‌্যাবের উপস্থিত টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামি মোঃ মাসুক মিয়া (৫৮) ও মোঃ আবুল হোসেন (৩৫) কে আটক করে। মোঃ মাসুক মিয়া ঢাকা জেলার সাভার পৌরসভার ১নং ওয়ার্ডের বক্তারপুর এলাকার মৃত আব্দুর রব ও তাহেরা বিবির ছেলে এবং মোঃ আবুল হোসেন কুমিল্লা জেলার বুডিচং থানার পশ্চিম মোকাম এলাকার মোঃ আব্দুল আউয়াল ও মৃত চমক বিবির ছেলে।পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানোমতে স্থান থেকে কালো রংয়ের প্লাষ্টিকের বালতির ভিতরে বিশেষ কায়দায় রক্ষিত অবস্থায় ২৬,৫৬০ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয়।

এছাড়াও আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায় যে, তারা উভয়ে সাপুড়ে বেদে। তারা দেশের বিভিন্ন অঞ্চল ঘুরে মানুষকে সাপের খেলা দেখিয়ে থাকে। উক্ত কাজে তারা পরষ্পর যোগসাজসে তাদের পোষা সাপ সহ সাপুড়ে সেজে প্রায়ই কক্সবাজার জেলার টেকনাফ হতে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে তাদের নিজ হেফাজতে রেখে সাপের খেলা দেখানোর আড়ালে দেশের বিভিন্ন এলাকায় দীর্ঘদিন যাবত ইয়াবা ট্যাবলেট পাইকারী ব্যবসায়ীদের নিকট বিক্রি করে আসছে।

বিজ্ঞাপন

উল্লেখ যে, আসামী মোঃ মাসুক মিয়ার বিরুদ্ধে ঢাকা জেলার সাভার মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩ টি মামলা রয়েছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৮০ লক্ষ টাকা।

আরো পড়ুন: ময়মনসিংহ বিভাগীয় সদর দপ্তর স্থাপনে জায়গা পরিদর্শন

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x