লুনেশ্বর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা প্রচারনায় ব্যস্ত সময় পাড় করছেন

আটপাড়া (নেত্রকোণা) প্রতিনিধি: মো: আসাদুজ্জামান খান সোহাগ
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে যথা সময়ে ইউনিয়ন পরিষদ নির্বাচন না হলেও নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী বছর ২০২১ সালের মার্চ ও এপ্রিলে ইউনিয়ন পরিষদ গুলোতে ভোট হওয়ার সম্ভাবনা রয়েছে। নির্বাচনের সম্ভাব্য সময় ঘোষণার পর পরই প্রত্যেক এলাকার মত নেত্রকোণার আটপাড়া উপজেলার লুনেশ্বর ইউনিয়ন পরিষদ প্রার্থীদের সম্ভাব্য প্রার্থীরা প্রচারণা ব্যস্ত সময় পাড় করছেন।



এরই ধারাবাহিকতায় উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মো: মাহফুজুল ইসলাম খান শিরিন গত নির্বাচনে আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকের মনোনয়নের মাধ্যমে চেয়ারম্যান নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার পর থেকেই এলাকার সাধারণ মানুষের সুখে-দুঃখে পাশে থেকে প্রতিনিয়তই কাজ করে যাচ্ছেন। তিনি সরকারের ধারাবাহিক উন্নয়নের মাধ্যমে নিজ ইউনিয়নের জন্য বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড অব্যাহত রেখেছেন। অন্যান্য সময়ের চেয়ে বর্তমানে ইউনিয়নের উন্নয়ন কর্মকান্ড বেশি হওয়ায় ভোটের দিক থেকেও অনেকটা শক্ত অবস্থানে রয়েছেন। তিনিও আগামী নির্বাচনের দলীয় নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী।



উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আওয়ামী লীগের পরীক্ষিত নেতা মো: শাহজাহান কবীর দীর্ঘদিন যাবৎ লুনেশ্বর ইউনিয়ন বাসীর নিকট দল-বল নির্বিশেষে সকলের নিকট একজন প্রিয় ব্যক্তি। সততা ও নিষ্ঠার সাথে পরোপকারী সমাজসেবা মূলক কর্মকান্ডই তার নিত্যদিনের কাজ। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে হাটে-ঘাটে-মাঠে সাধারণ ভোটারদের কাছে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তিনিও আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী।
লুনেশ্বর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হিসেবে এম.জি. হায়দার শামীমের ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। বিগত সময়ে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর এলাকার ধারাবাহিক উন্নয়নের মাধ্যমে সাধারণ ভোটারের নিকট একজন পরিচিত ব্যক্তি। আগামী নির্বাচনে বিএনপি’র ধানের শীষ প্রতীকের মনোনয়ন প্রত্যাশী।



লুনেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: আবুল মনসুর খান দীর্ঘদিন যাবৎ দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ করে সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। তাছাড়া আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে একজন প্রার্থী হিসেবে এলাকার হাটে-বাজারে সাধারণ ভোটারদের নিকট গণসংযোগ অব্যাহত রেখেছেন। তিনি আওয়ামী লীগের নৌকা প্রতীকের একজন মনোনয়ন প্রত্যাশী।
অপর দিকে আওয়ামী লীগ সমর্থিত আটপাড়া উপজেলা পূজা উদ্যাপন কমিটির যুগ্ম আহŸায়ক নেত্রকোণা বঙ্গবন্ধু কলেজের প্রভাষক সুব্রত সরকার দীর্ঘদিন যাবৎ লুনেশ্বর ইউনিয়নের উন্নয়নের জন্য স্বপ্ন দেখে যাচ্ছেন। করোনা ভাইরাসের মহামারিতে এলাকার কর্মহীন মানুষের মাঝে নিজস্ব অর্থায়নে একজন তরুণ সমাজ সেবক হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছেন। এছাড়া দেশের বর্তমান পরিস্থিতি কাটিয়ে উঠার জন্য ইউনিয়নের প্রতিটি ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও প্রার্থনার আয়োজন করেছেন। আগামী লুনেশ্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে একজন আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী।



জেলা কৃষকলীগ নেতা মীর মোশারফ হোসেন স্বপন দীর্ঘদিন যাবৎ লুনেশ্বর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হিসেবে ভোটারদের ধারে ধারে গিয়ে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। গত ইউনিয়ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্তু নৌকা প্রতীকের মনোনয়ন না পাওয়ায় দলীয় সিদ্ধান্তের প্রতি আনুগত্য রেখে নির্বাচন করেছিলেন। তিনি আগামী ইউনিয়ন পরিষদের নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন প্রত্যাশী।



উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা কমিটির সম্মানীত সদস্য মো: সুলতান উদ্দিন আহমেদ এর জৈষ্ঠ্যপুত্র জেলা ছাত্রলীদের সহ-সভাপতি শফিউল ইসলাম পলাশ তরুণ সমাজসেবক লুনেশ্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। শফিউল আলম পলাশ নিজস্ব ক্লিন ইমেজ ও পিতার পরিচয়ে এলাকাবাসীর নিকট অতি পরিচিত মুখ। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী।
আগামী নির্বাচনের সময় ঘনিয়ে আসলে প্রার্থীর সংখ্যা আরো বৃদ্ধি পাবে বলে বিশিষ্টজনদের ধারণা।

“আগামীকাল ৪নং বানিয়াজান ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে প্রতিবেদন প্রকাশ হবে।”

আরো পড়ুন>> বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজুলেশনের উপর জাতিসংঘ সাধারণ পরিষদে উচ্চ পর্যায়ের ফোরাম অনুষ্ঠিত

আপনার মতামত লিখুন

Please enter your comment!
Please enter your name here