শ্রীনগরের কোলাপাড়ায় রাস্তায় ভোগান্তি

মোঃ মুজাহিদ খাঁন, শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

0
1
শ্রীনগরের কোলাপাড়ায় রাস্তায় ভোগান্তি

শ্রীনগর উপজেলার কোলাপাড়া ইউনিয়নে একটি এলজিইডির বেহাল রাস্তায় মানুষের ভোগান্তি বেড়েছে। প্রায় ৫/৬ বছর আগে ইট সলিংয়ের কাজ হলেও সংস্কারের অভাবে রাস্তার ইট উঠে খানাখন্দে ভরে গেছে। প্রায় দুই কিলোমিটার রাস্তাটির একদিকে কোলাপাড়া বাজার অপরদিকে দোগাছি বাজার সংলগ্ন ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের সংযোগ রাস্তা হিসেবে এলাকাবাসীর যাতায়াতে গুরুত্বপূর্ণ রাস্তা এটি। রাস্তাটি বেহাল হওয়ায় যানবাহন চলাচলে প্রায় অনুপযোগী হয়ে উঠে। ঝুঁকিপূর্ণ রাস্তায় মাঝে মধ্যেই দুর্ঘটনার শিকার হচ্ছেন পথচারী।  

সরেজমিনে গিয়ে দেখা যায়, কোলাপাড়া বাজার থেকে দোগাছি বাজার হয়ে ঢাকা-মাওয়া মহাসড়ক পর্যন্ত রাস্তাটির বেহাল দশা। পুরো রাস্তাজুড়ে বড় বড় গর্তেও সৃষ্টি হয়েছে। কোথাও কোথাও রাস্তার ইট উঠে বিলীন হয়ে গেছে। এঅবস্থায় বিশেষ প্রয়োজনে হাজার হাজার মানুষ পায়ে হেঁটেই যাতায়াত করছেন। লক্ষ্য করা যায়, ইউনিয়নের ৩নং ও ৭নং ওয়ার্ডের জনসাধারণের একমাত্র চলাচলের রাস্তা এটি। এখানে রয়েছে কোলাপাড়া উচ্চ বিদ্যালয়, কবরস্থান, মাদ্রাসা, কোলাপাড়া বাজার, দোগাছি বাজারসহ বিভিন্ন প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানে আসা যাওয়ার জন্য একমাত্র এই রাস্তাটি ব্যবহার করতে হচ্ছে এলাকাবাসীর। বেহাল রাস্তার কারণে ইউনিয়নবাসী দীর্ঘদিন ধরে দুর্ভোগ পোহাচ্ছেন। 

এ সময় শিক্ষক মোস্তাফিজরি রহমান, খাইরুল ইসলাম, কৃষক তৈয়ব আলী, আব্দুল রাজ্জাক মোল্লাসহ অনেকেই বলেন, সংস্কারের অভাবে রাস্তাটি নাজুক হয়ে পড়েছে। বাধ্য হয়েই বেহাল রাস্তায় ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। অসুস্থ রোগী, বৃদ্ধসহ শিশুদের নিয়ে রাস্তায় ভোগান্তির শিকার হতে হচ্ছে। এছাড়াও কৃষি পণ্য বাজারজাত করতে কৃষকরাও ক্ষতিগ্রস্ত হচ্ছেন। রাস্তাটি পাকা করণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন তারা। 

কোলাপাড়া ইউপি সচিব আলী হোসেন মৃধার জানান, ৫ বছর আগে রাস্তায় ইটি সলিংয়ের কাজ হয়েছেছিল। এরপর আর সংস্কার হয়নি। তবে রাস্তাটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাগিদ দেওয়া হয়েছে। 

মুন্সীগঞ্জ জেলা পরিষদের সদস্য ও কোলাপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এম মাহাবুব উল্লাহ কিসমত বলেন, মানুষের দুর্ভোগ লাঘবে রাস্তাটি পাকা করণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে আলাপ আলোচনা করা হবে। 

এ ব্যাপারে শ্রীনগর উপজেলা (এলজিইডি) প্রকৌশলী মো. রাজিউল্লাহ জানান, রাস্তাটির সংস্কারে আপাদত কোন বরাদ্দ নেই। তবে এ বিষয়ে নজরে আছে।

আরও পড়ুন: শ্রীনগর সরকারি কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণে অর্থ নেওয়ার অভিযোগ