শ্রীনগরে জরায়ু মুখ ও স্তন ক্যান্সার সনাক্তকরণ ও সচেতনতায় সাংবাদিক সম্মেলন

মোঃ মুজাহিদ খাঁন, শ্রীনগর (মুন্সিগঞ্জ) প্রতিনিধি:

শ্রীনগরে জরায়ু মুখ ও স্তন ক্যান্সার সনাক্তকরণ ও সচেতনতায় সাংবাদিক সম্মেলন

শ্রীনগরে জরায়ু মুখ ও স্তন ক্যান্সার সনাক্তকরণ ও সচেতনতায় সাংবাদিক সম্মেলন হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে রোটারী ক্লাব অফ বিক্রমপুর ও শ্রীনগর উপজেলা কল্যাণ সমিতির যৌথ উদ্যোগে শ্রীনগর শপিং কমপ্লেক্সে (অস্থায়ী কার্যালয়) এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। শ্রীনগর উপজেলা কল্যাণ সমিতির সভাপতি মোশারফ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন রোটারী ক্লাব অফ বিক্রমপুরের প্রেসিডেন্ট প্রফেসার মোজাহারুল হক।

এ সময় উপস্থিত ছিলেন শ্রীনগর উপজেলা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক জিএম আব্দুল লতিফ, সহ-সভাপতি নজরুল ইসলাম, মমিন উল্লাহ, আতিকুর রহমান, মো. দেলোয়ার হোসেন, কোষাধ্যক্ষ জাহাঙ্গীর হোসেন নান্নু, নির্বাহী সদস্য মোহাম্মদ জাহাঙ্গীর খান, মো. হাফিজুর ইসলাম খানসহ আহাদুর রহমান খান বাবু, কামাল হোসেন চৌধুরী, জালাল উদ্দিন তুষার, জুবায়ের আলম হিমেল, মনিরুল ইসলাম, মো. আখতার হোসেন মিটুল, রফিকুল ইসলাম বাবু খান, মিজানুর রহমান প্রমুখ।

অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে বিভিন্ন গণমাধ্যম কর্মীদের বক্তারা জানান, জরায়ু মুখ ও স্তন ক্যান্সার সম্পর্কে বিশেষ করে ৩০-৬০ বয়সী বিবাহিত নারীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ৩ দিনব্যাপী এই কার্যক্রম শুরু করা হয়েছে। এরই ধারাবাহিকতায় শুক্রবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শ্রীনগর (সদর) ইউনিয়ন পরিষদে অভিজ্ঞ ডাক্তার ও বিশেষ প্রশিক্ষিত নার্স ও স্বাস্থ্যকর্মীগণ উক্ত সনাক্তকরণ ও সচেতনতা প্রোগ্রাম পরিচালনা করবেন। এই ইউনিয়নের ৬ হাজার নারীকে এই পরীক্ষার আওতায় আনা হবে। পর্যায়ক্রমে উপজেলার বাকি ১৩টি ইউনিয়নে একই কার্যক্রম পরিচালিত হবে।

আরো পড়ুন: দেওয়ানগঞ্জের পাঁচটি গ্রামের একমাত্র রাস্তা নুইয়ে পড়া বাঁশের সাঁকো

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here