13.7 C
New York
শনিবার, মে ৮, ২০২১

শ্রীনগরে বাড়ৈগাঁও-পশ্চিম নওপাড়া সড়কটি এখন মৃত্যুকুপ!

মোঃ মুজাহিদ খাঁন, শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

বিজ্ঞাপন

শ্রীনগর উপজেলার আটপাড়া এলাকার বাড়ৈগাঁও ও কুকুটিয়া এলাকার পশ্চিম নওপাড়া পর্যন্ত প্রায় ২ কিলোমিটার বেহাল রাস্তা যেন এখন মৃত্যুকুপে পরিণত হয়ে উঠেছে! এলজিইডি’র রাস্তাটি জুড়ে খানাখন্দে ভরপুর। অত্র এলাকার গুরুত্বপূর্ণ ওই রাস্তায় যানবাহন চলাচলে প্রায় অনুপযোগী হয়ে পরেছে। এতে করে সাধারণ মানুষের যাতায়াতে ভোগান্তির সৃষ্টি হচ্ছে। অপরদিকে গর্তে ভরা ভাঙাচূরা রাস্তায় ঝুঁকিপূর্ণভাবে চলাচলরত ইজিবাইক ও মোটর সাইকেল দুর্ঘটনার খবর শুনতে পাওয়া যায়।

বিজ্ঞাপন

সরেজমিনে গিয়ে দেখা গেছে, আটপাড়া এলাকার বাড়ৈগাঁও বাজারের দক্ষিণ দিক পাশ থেকে কুকুটিয়া এলাকার পশ্চিম নওপাড়া পর্যন্ত রাস্তাটি ভেঙেচূরে বেহাল হয়ে পরেছে। প্রায় ২ কিলোমিটার রাস্তা জুড়ে শতশত গর্ত। এছাড়াও মাটি ভর্তি মাহিন্দ্রা ও ইট বালু বহনকারী ড্রামট্রাক চলাচল করে রাস্তার অনেকাংশে পাকা ঢালাই ভেঙেচূরে একাকার হচ্ছে। এমন চিত্র লক্ষ্য করা গেছে পশ্চিম নওপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ও ওই এলাকার মিঠুনের বাড়ির সামনে রাস্তার চিত্র। দেখা গেছে, এখানে সড়কের প্রায় ৩০/৪০ ফুট রাস্তার ঢালাই বিলিন হয়ে গেছে। এতে করে রাস্তাটি যান চলাচলে অনেকটাই ঝুঁকিপূণ হয়ে উঠেছে। অন্যদিকে একই রাস্তার পশ্চিম নওপাড়া মাদ্রাসা থেকে বিবন্দী বেবী স্ট্যান্ড পর্যন্ত গত বছর সংস্কার করা হয়েছে। রাস্তাটি উপজেলার ২টি ইউনিয়নের যোগাযোগ মাধ্যম। এছাড়াও সড়কটি ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের সংযোগ সংড়ক হিসেবে পরিচিত।

স্থানীয়রা জানা যায়, গত ৫/৬ বছর পূর্বে কাঁচা রাস্তাটি প্রথম বারের মত পিচ ঢালইয়ের কাজ করা হয়। এরপর থেকে আর প্রায় ২ কিলোমিটার রাস্তা আর সংস্কার না হওয়ায় বেহাল হয়ে পরে। দুই ইউনিয়নের প্রায় ৪০/৫০ হাজার মানুষের চলাচলের একমাত্র মাধ্যম এটি। সড়কের বর্তমান নাজুক পরিস্থিতিতে ভাঙাচূরা স্থানে যদি জরুরীভিত্তিতে বালু ও সুরকি ফেলা হয় তাহলে প্রাথমিকভাবে যান চলাচলে কিছুটা লাঘব হত বলেন তারা।

বিজ্ঞাপন

এসময় পশ্চিম নওপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহ-সভাপতি আমজাত হোসেন মিঠু বলেন, সড়কের এই পরিস্থিতিতে মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রায় সময়ই হালকা যানবাহন বেহাল রাস্তায় দুর্ঘটনার শিকার হচ্ছে। মাহিন্দ্রা ও ড্রামট্রাক চলাচলের কারণে দিনদিন সড়কটি আরো নাজুক হয়ে পরছে। এছাড়াও কোমলমতি শিশুসহ বৃদ্ধরা যাতায়াতে ভোগান্তির শিকার হচ্ছেন। অপরদিকে সড়কের ধূলাবালি উড়ে পরিবেশ নষ্ট হচ্ছে। দুর্ভোগ লাঘবে বেহাল রাস্তাটি দ্রæত সংস্কারের জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেন এলাকাবাসী।

এব্যাপারে স্থানীয় ইউপি সদস্য পশ্চিম নওপাড়া গ্রামের বাসিন্দা মো. রাসেদ শেখ জানান, রাস্তাটির অবস্থা খুবই নাজুক। স্থানীয়ভাবে উদ্যোগ নিলে সড়কের গর্তগুলোতে মাটি ভরাট করা যেতে পারে। আমার জানামতে সড়কটি সংস্কার কাজে বরাদ্দ হচ্ছে।
এবিষয়ে জানতে শ্রীনগর উপজেলা (এলজিইডি) প্রকৌশলী মো. রাজিউল্লাহ’র সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

বিজ্ঞাপন

আরো পড়ুন: নেত্রকোনায় দুঃস্থ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ বিতরণ

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x