শ্রীনগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ভুয়া এমবিবিএস ডাক্তারকে জেল ও জরিমানা

শ্রীনগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ভুয়া এমবিবিএস ডাক্তারকে জেল ও জরিমানা

মোঃ মুজাহিদ খাঁন, শ্রীনগর (মুন্সিগঞ্জ) প্রতিনিধিঃ শ্রীনগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এমবিবিএস ডিগ্রীধারী মো. শহিদুল রহমান নামে এক ভুয়া ডাক্তারকে জেল ও আর্থিক টাকা জরিমানা করা হয়েছে। ১৬ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যার দিকে উপজেলার তন্তর ইউনিয়নের সিংপাড়া বাজারে এই ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে ইউএনও মোসাম্মৎ রহিমা আক্তার। এসময় ভুয়া ওই ডাক্তারকে এক মাসের জেল ও এক লাখ টাকা জরিমানা করা হয়।



সিংপাড়া বাজারের জাকির হোসেন মৃধার মালিকানাধীন রতন এন্ড ব্রাদার্স ফার্মেসীতে অনেকদিন ধরে এমবিবিএস ডিগ্রিধারী বিশেষজ্ঞ ডাক্তার পরিচয়ে রোগী দেখে আসছিল মো. শহিদুর রহমান। সম্প্রতি তার চিকিৎসায় ওই এলাকার এক শিশু জীবন মৃত্যুর সন্ধিক্ষনে পৌঁছালে শহিদুর রহমানের ডিগ্রী নিয়ে প্রশ্ন উঠে। তারা শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি জানান। শাহিদুর রহমান বুধবার সন্ধ্যায় চেম্বার করার সময় ইউএনও মোসাম্মৎ রহিমা আক্তার র‌্যাব নিয়ে সেখানে উপস্থিত হন। এ সময় শাহিদুর রহমান তার এমবিবিএস ডিগ্রী ও নিবন্ধনের কোন কাগজ পত্র দেখাতে না পারায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত বসান।



এসময় শহিদুর রহমান তার এমবিবিএস ডিগ্রি নেই বলে স্বীকার করেন। প্রতারনার করার অপরাধে তাকে এক লাখ টাকা জরিমানা করেন এবং এক মাসের জেল দেওয়া হয়। অপরদিকে রতন এন্ড ব্রাদার্সের মালিকের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।
শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার বলেন, ভুয়া ডাক্তারদের দৌরাত্ব ও অপচিকিৎসা বন্ধে এই অভিযান অব্যাহত থাকবে।

আরো পড়ুন>> দুর্গাপুরে প্রতিবন্ধী পরিবারের রাস্তা বন্ধ,গৃহবধূকে বেধড়ক মারপিটের অভিযোগ

আপনার মতামত লিখুন

Please enter your comment!
Please enter your name here