Friday, January 28, 2022

শ্রীনগরে লীজের ভরাটকৃত জলাশয়ের মাটি সরানো হচ্ছেনা!

মোঃ মুজাহিদ খাঁন, শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বাঘড়ায় লীজের শর্ত ভঙ্গ করে একটি ভরাটকৃত জলাশয়ের মাটি সরানোর নির্দেশ দিয়েছে সংশ্লিষ্ট ভূমি অফিস। এর আগে এনিয়ে চলতি মাসের প্রথম দিকে (৩ জানুয়ারি) বিভিন্ন পত্র পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নজরে আসে। 

বাঘড়া মৌজায় ভিপি কেস নং-৭৪/৭২, খতিয়ান নং-১০১৬-১০১৯, ও ৪৯২৩-৪৯২২নং দাগে ছাড়াবাড়ি উল্লেখিত মোট ১৭ শতাংশ জলাশয় জমিটি ভরাটের অভিযোগ উঠে ওই এলাকার লীজ গ্রহীতা প্রবাসী মোকলেছ তালুকদার ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে। অথচ এলাকার একটি সুবিধাবাদী মহলে ওই জলাশয় ভরাট কাজে সমর্থন করে আসছে এমনটাই জানান এলাকাবাসী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ভরাটকৃত জলাশয়টি এখনো পুর্বের অবস্থানে আছে। মাটি সরানো হচ্ছেনা। এক সময়ে এই পুকুরের পানি পাড়ার লোকজন বিভিন্ন গৃহস্থালী কাজকর্মে ব্যবহার করতো। এলাকাবাসী জানান, সংশ্লিষ্ট কর্মকর্তা পুকুরটি পুর্বে অবস্থানে ফিরিয়ে আনার জন্য নোটিশ দিয়েছেন বলে আমরা শুনেছি। তবে বাদল নামে এক ব্যক্তি লীজের শর্ত ভঙ্গকারীর পক্ষে সাফাই গাইছেন। 

মো. বাদলের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আইনের উর্ধ্বে কেউ না। লীলের শর্ত ভঙ্গকারীর পক্ষে কোন কথা বলেননি জানান তিনি।

এ ব্যাপারে বাঘড়া ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা মো. আল-আমিন বলেন, এসিল্যান্ড স্যার নির্দেশ দিয়েছেন মাটি সরানোর জন্য। গত ২ দিন আগে ভরটকারীকে দ্বিতীয় বারের মত নোটিশ দেওয়া হয়েছে। নির্দেশ অমান্য করা হলে লীজ বাতিল করা হবে। 

আরও পড়ুন: নির্বাচনে জিতে দারে দারে জিয়া

এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ