শ্রীনগরে সরকারি রাস্তার গাছ কর্তনের অভিযোগ

মোঃ মুজাহিদ খাঁন, শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

0
1
শ্রীনগরে সরকারি রাস্তার গাছ কর্তনের অভিযোগ

শ্রীনগর উপজেলা রোডের ষোলঘর গোল্ডেন সিটিতে সড়কের নয়নজলীর গাছ কর্তন করা হয়েছে। ওই এলাকার মৃত হুকুম আলী বেপারীর ছেলে আজিজ বেপারীর বিরুদ্ধে বড় আকারের একটি কৃষ্ণচূরা গাছ কর্তনের অভিযোগ উঠে। গাছটির বর্তমান বাজার মূল্য আনুমানিক ৩০ হাজার টাকা। 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ষোলঘর গোল্ডেন সিটির উপজেলা সড়কের আজিজ ভিলার সামনে নয়নজলীর গাছটি কর্তন করা হয়েছে। কর্তনকৃত গাছের গুরি ও ডাল পালা ওই ভিলার সীমানা প্রাচীরের ভিতরে রাখা হয়েছে। 

এলাকাবাসী জানায়, আজিজ বেপারী গাছটি কেটে নেন। তারা আরো জানায়, প্রভাবশালী আজিজ বেপারী প্রায় দুই বছর আগে নয়নজলীর জায়গা দখল করে সড়কের গাছগুলোসহ বাড়ির সীমানা প্রাচীর নির্মাণ করেন। 

অভিযুক্ত আজিজ বেপারীর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি দম্ভ করে বলেন, আমার নিজস্ব জায়গা, তাই গাছ কাটছি। তিনি এর বেশী কিছু বলতে রাজি হননি।

উপজেলা বন বিভাগ কর্মকর্তা মো. সেলিম জানান, যদি সরকারি জায়গার গাছ যদি টেন্ডার না হয়ে থাকে, তাহলে ব্যক্তিগতভাবে কেউ গাছ কর্তন করতে পারবে না।

এ ব্যাপারে শ্রীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ব্যারিস্টার সজিব আহমেদ বলেন, আপনাদের মাধ্যমে বিষয়টি জানতে পারলাম। এ বিষয়ে খোঁজ খবর নেওয়া হবে।

আরও পড়ুন:শ্রীনগরের বাঘড়ার নৌকার প্রার্থী নুরুল ইসলাম’র মনোনয়নপত্র জমা