13.7 C
New York
শনিবার, মে ৮, ২০২১

শ্রীপুরে এনজিও কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে যুবকের আত্মহত্যা

রাকিবুল হাসান আহাদ, বিশেষ প্রতিনিধিঃ

বিজ্ঞাপন

গাজীপুরের শ্রীপুর উপজেলা তেলিহাটি ইউনিয়নের ১নং ওয়ার্ডের ডুমবাড়ীচালা গ্ৰামের রুবেল সরকার (৩৫) এনজিও কিস্তি টাকা দিতে না পারায় আত্মহত্যা করেছেন বলে জানায় তার স্ত্রী সেলিনা খাতুন। রুবেল একজন শারীরিক প্রতিবন্ধী। সে কোন কাজ কর্ম করতে পারেনা। বাড়িতে স্বাভাবিকভাবে কৃষি কাজ করে থাকেন।

বিজ্ঞাপন

রুবেল সরকার এর দুই ছেলে ও এক মেয়ে সন্তান রয়েছে, সংসারে বিভিন্ন অভাব-অনটনের জন্য প্রিদিম নামক একটি সমিতি হইতে ২২,০০০/-টাকা ঋণ উত্তোলন করেন, শাখাটি অবস্থিত ভালুকা স্কয়ার মাস্টার বাড়ী।

ঋণের কিস্তির টাকা পরিশোধ করার লক্ষ্যে সমিতির কর্মরত অফিসাররা চাপ সৃষ্টি করতে থাকে। শনিবার ০১মে ২০২১ইং তারিখ কিস্তি পরিশোধ করার কথা রুবেলের, শত চেষ্টা করেও কিস্তির টাকা যোগাড় করতে না পেরে হতাশায় পড়ে যায়। কিস্তির টাকার চাপে পরে অতঃপর মনের দুঃখে কষ্ট নিয়ে ১লা মে ২০২১ইং শনিবার দুপুর অনুমান ১২:০০ ঘটিকায় সময় নিজ বসত বাড়ীর পূর্ব ভিটির ঘরে বিষ পান করে,পশ্চিম ভিটির ঘরে এসে শুয়ে পড়ে।

বিজ্ঞাপন

রুবেল সরকারের স্ত্রী সেলিনা খাতুন বলেন, ঘংরানির শব্দ শুনে আমি ঘরে গিয়ে দেখি আমার স্বামীর অবস্থা অনেক খারাপ,ডাকচিৎকার শুরু করিলে, আশপাশের লোকজন এসে আমার স্বামীকে দ্রুত অটোরিক্সা যোগে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ওয়াশ করে এবং রোগীর অবস্থা খুবই আশঙ্কাজনক হওয়ায় দ্রুত তাকে এম্বুলেন্স যোগে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল রেফার্ড করেন।

এম্বুলেন্স যোগে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে যাওয়ার পথে দুপুর অনুমানিক ০২:০০ ঘটিকার সময় ভালুকায় পথিমধ্যে রুবেল সরকার মৃত্যুবরণ করেন। রুবেল সরকারের স্ত্রী এসময় আরো বলেন, মৃত্যুবরণ করার পরে, আমার স্বামীকে বাড়িতে নিয়ে আসি। বিষয়টি আইনগত যথা-যথ ব্যবস্থা গ্রহণের জন্য শ্রীপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেছি । ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফন করা হয় ।

বিজ্ঞাপন

এবিষয়ে তেলিহাটি ১নং ওয়ার্ডের মেম্বার তারেক হাসান বাচ্চু গণমাধ্যমকে বলেন, বিষয়টি খুবই দুঃখজনক বর্তমানে দেশের এই করুণ পরিস্থিতিতে কিস্তি আদায় করাটা মোটেও উচিৎ নয়। এমন ঘটনা যেনো আর কোথাও না ঘটে, এনজিও গুলো যেনো মানুষকে এত চাপ সৃষ্টি না করেন সেই আহ্ব্বান রইলো।

শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. জিন্নাহ বলেন, রুবেল প্রতিবন্ধী ছিলেন। ঋণ ও পারিবারিক বিভিন্ন কারণে বিষণ্নতায় ভুগছিলেন। এনজিও ও বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ঋণ নিয়েছিলেন তিনি। এসব কারণে আত্মহত্যা করেছেন বলে পরিবার জানিয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে বলে পরিবার জানিয়েছে।

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x