13.7 C
New York
মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১

শ্রীপুর উপজেলা সাংবাদিক নির্যাতন প্রতিরোধ ৯ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা

রাকিবুল হাসান আহাদ, বিশেষ প্রতিনিধিঃ

বিজ্ঞাপন

কেন্দ্রীয় নির্দেশনা এবং জেলা কমিটি কর্তৃক অনুমোদনের মধ্য দিয়ে ‘সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি’ গাজীপুরের শ্রীপুর উপজেলা শাখায় প্রথম বারের মতো আহবায়ক কমিটি গঠিত হয়েছে। আজ বুধবার দৈনিক আজকের বসুন্ধরা পত্রিকার বিশেষ প্রতিনিধি মোশাররফ হোসাইন প্রধানকে আহবায়ক এবং দৈনিক আজকের আলোকিত সকাল মোঃ এনামুল হককে সদস্য সচিব করে যুগ্ম আহবায়ক দৈনিক দুর্জয় বাংলার বিশেষ প্রতিনিধি রাকিবুল হাসান আহাদ, যুগ্ন আহবায়ক দৈনিক বাংলাদেশ সমাচার শ্রীপুর উপজেলা প্রতিনিধি রমজান আলী রুবেল,যুগ্ন আহবায়ক দৈনিক চৌকস পত্রিকার শেখ জসিম। আহবায়ক কমিটির সম্মানিত সদস্য দৈনিক ভোরের সময় মোঃ সিদ্দিকুর রহমান, দৈনিক আলোর জগত আতিকুল ইসলাম পরাণ, দৈনিক বর্তমান কথা পত্রিকার স্টাফ রিপোর্টার জয় সরকার, দৈনিক একুশের বাণী মোঃ সাইফুল ইসলামকে সদস্য করে ৯ সদস্য বিশিষ্ট এই কমিটি অনুমোদন দেওয়া হয়। অস্থায়ী কার্যালয় মাওনা বাজার রোড মাহিন সুপার মার্কেট, শ্রীপুর, গাজীপুর।

বিজ্ঞাপন

সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গাজীপুর জেলা শাখার সভাপতি আবু বকর সিদ্দিক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে আহবায়ক এ কমিটি ঘোষণা করেন। মোঃ আব্দুল হামিদ খান কমিটির জেলা সদস্য সচিব বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ), বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম জেলা আহবায়ক সদস্য সাংবাদিক সোহেল মিয়া এসময় উপস্থিত ছিলেন।

দেশব্যাপী নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকার প্রত্যয়ে বিএমএসএফ কেন্দ্রীয় কমিটি উপজেলা পর্যায়ে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করার নির্দেশনার আলোকে শ্রীপুর উপজেলায় এই আহবায়ক কমিটির দায়িত্ব অর্পণ করা হয়েছে। আগামী ৩০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় কমিটি বরাবর পাঠানোর জন্য আহ্বান জানানো হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞাপন

বিএমএসএফ-এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সমন্বয়কারী আহমেদ আবু জাফর এক প্রতিক্রিয়ায় বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে সাংবাদিকদেরও সকলের সাথে আন্তরিক ও সহনশীল মনোভাব নিয়ে এগিয়ে যেতে হবে। সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে এই কমিটি ঐক্যবদ্ধ থেকে প্রতিবাদ-প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করে তিনি দেশব্যাপী সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার থাকতে আহ্বান জানান।

আরও পড়ুন: সুস্থ জাতি গঠনে প্রয়োজন তামাক ও মাদকমুক্ত সমাজ বিনির্মাণ -তথ্যমন্ত্রী

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x