সংবাদ সংগ্রহকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় বিএমএসএফ’র নিন্দা ও প্রতিবাদ

নিজস্ব প্রতিনিধি :

0
1

ঢাকা, রোববার, ২৪ অক্টোবর, ২০২১: চরফ্যাশনে যুবলীগ নেতা রাজীব মোল্লা, আরাফাত নুরনবী, নুর হোসেন দেওয়ান কর্তৃক মনির নামে এক যুবককে অপহরণ করে টাকার জন‍্য মারধরের সংবাদ সংগ্রহে গিয়ে রোববার রাতে ৩ জন সাংবাদিক নির্যাতনের শিকার হয়েছেন। মদ্যপ ওই নেতার হামলায় চরফ‍্যাশন বিএমএসএফ’র সাধারণ সম্পাদক নুরুল্লাহ ভুইয়া, সাংগঠনিক সম্পাদক জিহাদুল ইসলাম ও প্রেসক্লাব সহ-সভাপতি আমির হোসেন আহত ও লাঞ্ছিত হয়েছেন। আহতদের চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর তীব্র ঘৃণা প্রকাশ করে সাংবাদিক নির্যাতনকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি করা হয়েছে।

স্থানীয় বিএমএসএফ নেতৃবৃন্দ জানিয়েছেন, চরফ্যাশন প্রেসক্লাবের পাশে একটি দোকান ঘরের মধ্যে কিডন‍্যাপকারীরা মনির নামের এক যুবককে ধরে এনে মারধর করছিল। ডাকচিৎকারের খবর পেয়ে উল্লেখিত সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে ঘটনার কারণ জানতে চাইলে তাদের ওপর চড়াও হয়ে কিলঘুষি ও লাঠিসোটা দিয়ে শারীরিক নির্যাতন শুরু করেন। এ সময় তারা ভিডিওচিত্র ধারণকৃত মোবাইল ক্যামেরা ছিনিয়ে নেয়ারও চেষ্টা চালায়, কিন্তু তা সম্ভব হয়নি।
চরফ‍্যাশন থানা পুলিশ ঘটনা জানতে এসআই নাজমুলকে ঘটনাস্থলে পাঠিয়েছেন বলে জানাগেছে।