13.7 C
New York
মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১

সাংগঠনিক কোড ছাড়া বিএমএসএফের কোন শাখা চলবেনা

স্টাফ রিপোর্টার

বিজ্ঞাপন

ঢাকা শনিবার ১৭ জুলাই ২০২১: আগামী ৩০ জুলাইয়ের পর সাংগঠনিক কোডবিহীন বিএমএসএফের কোন শাখা চলবেনা। শাখাগুলোকে নিয়ন্ত্রণ ও সমন্বয় বাড়াতে বিএমএসএফের কেন্দ্রীয় কমিটি এমন উদ্যোগ গ্রহন করেছে। পর্যায়ক্রমে সকল শাখাকে কোড নাম্বারের আওতায় আনা হবে ববলে বিএমএসএফ সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেছেন।

বিজ্ঞাপন

মিথ্যা মামলায় সাংবাদিক গ্রেফতার প্রসঙ্গে তিনি বলেন, অহরহ সাজানো মামলায় সাংবাদিকদের গ্রেফতার করা হচ্ছে। তদন্তে সত্যতার প্রমান ছাড়া আর যেন কোন সাংবাদিককে গ্রেফতার করা না হয় দাবি জানিয়ে তিনি অবিলম্বে পেশাদার সাংবাদিকদের তালিকা, সাংবাদিক নিয়োগ নীতিমালা, সাংবাদিক নির্যাতন বন্ধে আইন প্রণয়নের জন্য সরকারের নিকট দাবি করেন। শনিবার রাত ৯টায় ২৫টি শাখার কোড নাম্বার প্রদান অনুষ্ঠানে জুম মিটিংয়ে তিনি একথা বলেছেন। যারা বিএমএসএফের সদস্য হতে আগ্রহী তারা এই লিঙ্কে
https://docs.google.com/forms/d/e/1FAIpQLSd-VkmaoOSqdZxrCyWsHGQ2lq6b4acysOY83AymBxqFw10tGQ/viewform?usp=sf_link
প্রবেশ করে আজই সদস্যপদ লাভ করুন।

নতুন কোড নাম্বারপ্রাপ্ত শাখাগুলোর মধ্যে ঢাকার আশুলিয়া ১৪৬, সাভার ১৪৭, মৌলভীবাজার ১৪৮, হবিগঞ্জ ১৪৯, মহেশখালী ১৫০, রংপুর ১৫২, বরগুনা ১৫৩, টুঙ্গীপাড়া ১৫৪, সোনারগাঁও ১৫৫, উখিয়া ১৫৭, ঈদগাও ১৫৯, চট্টগ্রাম ১৬০, লালমনিরহাট ১৬১, নীলফামারী ১৬২, পাবনা ১৬৩, কুষ্টিয়া ১৬৪, বোয়ালখালী ১৬৫, চট্টগ্রাম দক্ষিন ১৬৬, বাগেরহাট ১৬৭, পাইকগাছা ১৬৮, কুড়িগ্রাম ১৬৯, রাজারহাট ১৭০, সিলেট ১৭১, চাপাইনবাবগঞ্জ ১৭২, দিনাজপুর ১৭৩।

বিজ্ঞাপন

বিএমএসএফের সিনিয়র সহ-সভাপতি সাঈদুর রহমান রিমন এতে সভাপতিত্ব করেন।

উপস্থিত ছিলেন, সহ-সভাপতি মাহবুব আম্বিয়া,সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম আহাদ, এমএ আকরাম, সাংগঠনিক সম্পাদক সীমা খন্দকার, তথ্য ও গবেষণা বিভাগের সম্পাদক আবুল হাসান বেলাল, অর্থ বিভাগের সম্পাদক শারমিন সুলতানা মিতু প্রমূখ অংশ নেন।

বিজ্ঞাপন

আইটি বিভাগের সম্পাদক তাওহীদ হাসান পুরো আয়োজন সম্পন্ন করেন।

নেতৃবৃন্দ বলেন, ইতিমধ্যে বিএমএসএফের সারাদেশের সদস্যদের ডিজিটাল পদ্ধতিতে ডাটাবেইজ তৈরীর কাজ শুরু করেছে। আগামী ৩০ জুলাই পর্যন্ত সদস্য সংগ্রহ চলবে। এদিকে শাখাসমুহের সাথে সমন্বয়ের জন্য তিন সংখ্যা বিশিষ্ট কোড নাম্বার প্রদান করেন।
ভবিষ্যতে সকল শাখাকে কোড নাম্বারের আওতায় এনে সদস্যদেরকেও আইডি নাম্বার প্রদান করা হবে বলে নেতৃবৃন্দ জানিয়েছেন।

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x