সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে ১৭ অক্টোবর দেশব্যাপী স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিনিধি :

0
1

ঢাকা, শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১: সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে ১৭ অক্টোবর রোববার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট দেশব্যাপী স্মারকলিপি প্রদানের আহবান জানিয়েছে বিএমএসএফ। শুক্রবার রাত ৯টায় বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা আহমেদ আবু জাফরের সভাপতিত্বে অনুষ্ঠিত অনলাইন মিটিংয়ে নেতৃবৃন্দ এ দাবি করেন।

যেহেতু, পেশাগত নিরাপত্তা সুরক্ষার বিষয়টি সকল সাংবাদিকের জন্য প্রযোজ্য। তাই সকল সাংবাদিকেরই দাবিটির স্বপক্ষে দাঁড়িয়ে জনমত তৈরী করা উচিৎ। আমরা আশা করবো আগামি ১৭ অক্টোবর সকল জেলা উপজেলায় স্মারকলিপি প্রদান করা হবে বলে আশা করা হচ্ছে। ইতিমধ্যে স্মারকলিপির কপি কেন্দ্র থেকে সকল জেলা উপজেলায় পাঠানো শেষে শাখাগুলো প্রস্তৃতি গ্রহন করছে।

উল্লেখ্য, গত ৫ অক্টোবর বরিশালে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির এক সমাবেশ থেকে সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবি তোলা হয়। এর প্রেক্ষিতে ১৭ অক্টোবর সারাদেশে ডিসি এবং ইউএনও’র মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পাঠানো হবে।

এ বিষয়ে শুক্রবার ১৫ অক্টোবর জেলা-উপজেলা কমিটির নেতৃবৃন্দের সাথে কেন্দ্রের ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিভিন্ন গুরুত্বপূর্ণ সাংগঠনিক সিদ্ধান্তের জন্য আগামি ২০ অক্টোবর পর্যন্ত সভা মূলতবী রাখা হয়।

নেতৃবৃন্দ বলেন, দেশে সাংবাদিক সুরক্ষা আইন না থাকার কারণে প্রতিনিয়ত সাংবাদিকরা অযথা মামলা, হামলা, হয়রাণীর শিকার হচ্ছেন। এ থেকে পরিত্রাণ পেতে সুরক্ষা আইনটি খুব জরুরী হয়ে দাঁড়িয়েছে। দাবিটি বাস্তবায়ন করতে বিএমএসএফ’র পক্ষ থেকে দেশের সকল সাংবাদিক ও সংগঠনসমুহের সহযোগিতা চাওয়া হয়েছে।