1. durjoybangla24@gmail.com : durjoy bangla : durjoy bangla
  2. afzalhossain.bokshi13@gmail.com : Afjal Sharif : Afjal Sharif
  3. aponsordar122@gmail.com : Apon Sordar : Apon Sordar
  4. awal.thakurgaon2020@gmail.com : abdul awal : abdul awal
  5. sheblikhan56@gmail.com : Shebli Shadik Khan : Shebli Shadik Khan
  6. jahangirfa@yahoo.om : Jahangir Alam : Jahangir Alam
  7. mitudailybijoy2017@gmail.com : শারমীন সুলতানা মিতু : শারমীন সুলতানা মিতু
  8. nasimsarder84@gmail.com : Nasim Ahmed Riyad : Nasim Ahmed Riyad
  9. netfa1999@gmail.com : faruk ahemed : faruk ahemed
  10. rtipu71@gmail.com : razib :
  11. absrone702@gmail.com : abs rone : abs rone
  12. sumonpatwary2050@gmail.com : saiful : Saiful Islan
  13. animashd20@gmail.com : Animas Das : Animas Das
  14. Shorifsalehinbd24@gmail.com : Shorif salehin : Shorif salehin
  15. sbskendua@gmail.com : Samorendra Bishow Sorma : Samorendra Bishow Sorma
  16. swapan.das656@gmail.com : Swapan Des : Swapan Des
সাভার-আশুলিয়া এবং উলিপুরে সাংবাদিকদের বিরুদ্ধে জিডির ঘটনায় বিএমএসএফ’র ক্ষোভ  - durjoy bangla | দুর্জয় বাংলা
রবিবার, ০৫ জুলাই ২০২০, ১০:৫৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
ফুলবাড়িয়ায় কালভার্ট তৈরিতে রডে বদলে বাঁশ তদন্তে সত্যতা পেলেন ইউএনও  ইসলামপুরে বাসের ধাক্কায় ১জন মোটর সাইকেল চালক নিহত ও ১জন আহত। সিরাজদিখান থানায় অভিযোগের পর হতে নিখোঁজ অভিযোগকারী শিক্ষার্থীদের বাসায় পরীক্ষা নিয়ে নজির স্থাপন করল এনটিটি রেসিডেন্সিয়াল মডেল স্কুল পূর্বধলায় শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কে পরিবহন চাঁদাবাজি বন্ধে সড়ক অবরোধ প্রকাশিত সংবাদের প্রতিবাদ দৈনিক জনতার আদালত পত্রিকার সম্পাদক নূরে আলম সিদ্দিকি এর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন মাদক ব্যবসায়ীদের কঠোর হুশিয়ারি করলেন ইউপি চেয়ারম্যান আনোয়ার বেপারী অতিরিক্ত আইজিপি’র পক্ষ থেকে টঙ্গীবাড়ী থানা পুলিশ সদস্যদের স্ক্যাবো ৬ প্রদান। ঝিনাইগাতীতে বিধবা ও ভিজিডি কার্ড দেওয়ার প্রলোভন দেখিয়ে ধর্ষণ, ছয় মাসের অন্তঃসত্ত্বা এক নারী




সাভার-আশুলিয়া এবং উলিপুরে সাংবাদিকদের বিরুদ্ধে জিডির ঘটনায় বিএমএসএফ’র ক্ষোভ 

দুর্জয় বাংলা ডেস্কঃ
  • শুক্রবার, ১ নভেম্বর ২০১৯, ১:৩০ অপরাহ্ণ
  • ২৬৩ বার পঠিত
শারমীন সুলতানা মিতু:
কুড়িগ্রামের উলিপুরে সাংবাদিক হয়রানি ও পেশাগত কাজে হুমকি এবং জিডি গ্রহনে আপত্তিতে  উদ্বেগ প্রকাশ করছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটি। এছাড়া সাভার আশুলিয়ায় জনপ্রতিনিধি কর্তৃক ৬ সাংবাদিকের বিরুদ্ধে জিডির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।



সম্প্রতি চ্যানেল সিক্স বাংলার  হেড অফ এডমিন ও ক্রাইম ভিশন২৪.কম এর স্টাফ রিপোর্টার আশিকুর রহমান আশিস পেশাগত কারনে তার নিজ এলাকা উলিপুরে  অবস্থান করছেন। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত মাদক দূর্নীতি জঙ্গী বিরোধী অভিযান পরিচালনা সফল করতে আইনশৃঙ্খলা বাহিনী নিরলসভাবে কাজ করছে। কুড়িগ্রাম জেলা পুলিশ প্রশাসনের মাদকবিরোধী অভিযানে আটক আসামী ও মাদক উদ্ধার এবং অনুসন্ধানি রিপোর্ট ও স্টাটাস সংক্রান্ত  বিষয় নিয়ে উলিপুর ধামশ্রেনী ইউনিয়ন যুবলীগ নেতা এম এ শফিক পন্চু ও ধামশ্রেনী বিষ্ণু বল্লভ নিবাসী রেলওয়ে পুলিশ সদস্য শাহীনুর ইসলাম শাহীন, আশিকুর রহমান সহ সাংবাদিকদের নিয়ে মোবাইল কনফারেন্স করে অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রান নাশের হুমকির একটি অডিও ক্লিপ প্রকাশ পাওয়ায় গভীর উদ্বেগ ও নিন্দা জ্ঞাপন করছি।



এছাড়া গত ০৭/০৭/১৯ জাতীয় দৈনিক যুগান্তরের উলিপুর প্রতিনিধি উত্তম কুমার লক্ষন সেন গুপ্তের দোকানে হামলা, ভাংচুর,টাকা ছিনতাই সহ লাঞ্ছিত  হওয়ার ঘটনা, সাংবাদিক ডাঃ আতাউর রহমানকে  মোবাইল ফোনে হুমকি উলিপুর থানা জিডি নং ৫৮৯। ১১/০৮/১৯ইং কলকাতা টিভির উপজেলা প্রতিনিধি ফিরোজ কবীর কাজল সহ ৩ সাংবাদিকের নামে উলিপুর থানা মামলা নং ১২/২২৩। গতপরশু সাংবাদিক ইউনুস আলী সরকারের ফেসবুক স্টাটাসে পুলিশ হয়রানির আশংকা এবং স্টাটাস ডিলিট করা প্রভৃতি বিষয়গুলো একটি উপজেলার জন্য যথেষ্ট উদ্বেগজনক।



সম্প্রতি সংবাদ প্রকাশের জের ধরে  সাভার-আশুলিয়ায় উপজেলা ভাইস চেয়ারম্যান শাহাদৎ হোসেন কর্তৃক ৬ সাংবাদিকের বিরুদ্ধে জিডি এবং আ’লীগ নেতা ভুমিদস্যু আ. মজিদ মন্টু কর্তৃক ২টি পত্রিকার বিরুদ্ধে জিডির ঘটনায় বিএমএসএফ গভীর উদ্বেগ প্রকাশ করেছে।



গতকাল সাংবাদিক আশিকুর রহমান উলিপুর থানায় হুমকি ও নিরাপত্তা সংক্রান্ত লিখিত  অভিযোগ দিতে গেলে উলিপুর ওসি তা গ্রহন না করে বিভিন্ন অপ্রীতিকর মন্তব্য করেন বলে অভিযোগ এসেছে। তিনি বাদীকে স্পষ্ট যুবলীগ নেতা পন্চুর বিরুদ্ধে অভিযোগ বিষয়টি আমলে না নিয়ে সংশোধন করার ও উলিপুরের কোন কোন সাংবাদিক নিরাপত্তাহীনতায় আছে তাদের নামের তালিকা চেয়েছেন।  যা ঐ এলাকার সাংবাদিক  সমাজের জন্য দুঃখজনক ও গভীর দুঃশ্চিতার বিষয়, যা কখনও কাম্য  নয়।



সাংবাদিক আশিকুর রহমানের অভিযোগ গ্রহন করে অনতিবিলম্ব দায়ী সন্ত্রাসী ও হুমকিদাতার মদদকারী যুবলীগ নেতা পনচুর বড় ভাই  ধামশ্রেনী  ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পাদক সহিদুর,  উলিপুর উপজেলা ছাত্রদলের সভাপতি সাঈদুর রহমান টিপু সহ বিএনপির যে নেতার দোকান বা অফিস ঘরে বসে ষড়যন্ত্র করছে তা আমলে নিয়ে আইনি পদক্ষেপ নেয়ার আহবান জানান।



বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটি উলিপুর উপজেলার সকল সাংবাদিকদের পেশাগত কাজে  ঐ এলাকা সংবাদকর্মীদের ঝুঁকিপ্রবন এলাকা হিসেবে আশংকা প্রকাশ করছে।



উলিপুরের ধারাবাহিক সাংবাদিক হুমকির ঘটনাগুলী ও সাংবাদিক আশিকুর রহমানকে হুমকি ধামকি,  গালিগালাজের প্রতিক্রিয়া জানিয়ে উলিপুর থানা ওসির জিডি গ্রহনে আপত্তির নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন,



মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যখন দূর্নীতির বিরুদ্ধে সাংবাদিকদের সংবাদ প্রকাশ করতে উৎসাহিত করছেন। ঠিক তখনই দূর্নীতিবাজদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় একেরপর এক জিডি, মামলা এবং অতি উৎসাহী পুলিশ কর্তৃক সাংবাদিকদের হয়রাণী করা দূ:খজনক। বিষয়টি সরকারের সংশ্লিষ্ট বিভাগ গুরুত্বসহকারে দেখবেন, এমনটা আশা করছে বিএমএসএফ।

আপনার মতামত লিখুনঃ
নিউজটি সেয়ার করার জন্য অনুরোধ রইল!
এই জাতীয় আরো সংবাদ







©২০১৩-২০২০ সর্বস্তত্ব সংরক্ষিত | দুর্জয় বাংলা

কারিগরি সহযোগিতায় দুর্জয় বাংলা