Friday, January 28, 2022

সোনার বাংলা গড়তে হলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে-আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী !

মোঃ শহীদুল ইসলাম রানা,বান্দরবান জেলা প্রতিনিধি।

বান্দরবানে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।জেলার দুস্থ,অসহায় ও শীতার্তদের মাঝে ৩ হাজার শীতবস্ত্র বিতরণ করেছেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

জাতির পিতা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ২০২২ উপলক্ষে ১১ই জানুয়ারি মঙ্গলবার বিকেল ৩ টায় জেলার বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে এক আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বান্দরবান পৌর আওয়ামীলীগ এর আয়োজনে মোঃ শামসুল ইসলাম,সাধারণ সম্পাদক,পৌর আওয়ামীলীগ,এর সঞ্চালনায়,অমল কান্তি দাশ,সভাপতি বান্দরবান পৌর আওয়ামীলীগ এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,জেলা আওয়ামীলীগ এর সিনিয়র সহ-সভাপতি আবদুর রহিম চৌধুরী,জেলা পরিষদের সদস্য,ও জেলা আওয়ামিলীগের ভার প্রাপ্ত সাধারণ সম্পাদক লক্ষী পদ দাশ,প্রশন্ত বড়ুয়া,অজিত কান্তি দাশ,কেলু মং সহ জেলা,শহর,পৌর,ওয়ার্ড আওয়ামীলীগ, জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের ওয়ার্ড কাউন্সিলর বৃন্দ।এছাড়াও বিভিন্ন ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

স্বাগত বক্তব্যে বান্দরবান পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশর স্বপ্ন বাস্তবায়নে,বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর এর নেতৃত্বে বান্দরবান জেলার উন্নয়ন এগিয়ে যাচ্ছে।

সভাপতির বক্তব্যে বান্দরবান পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ বলেন স্বাধীনতার মহানাক জাতির পিতা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন বাঙ্গালির ইতিহাসের একটি আবেগের দিন।দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের সোনালী ফসল এই বাংলাদেশ।

বিশেষ অতিথির বক্তব্যে লক্ষীপদ দাশ বলেন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে,আগামী দিনের নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলা গঠনে হাতেহাত রেখে কাজ করে যাচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন ৭১এর ৭ই মার্চ এ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাসনের মাধ্যমে বাংঙ্গালী জাতির জন্য ছিলো মুক্তিযুদ্ধের একটি সংকেত, ৭১ এর রক্তক্ষয়ী যুদ্ধে ৩০ লক্ষ শহীদদের রক্ত ও ২ লক্ষ মা ভোনের আত্বত্যাগের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়।

১৯৭২ সালের ১০ই জানুয়ারি বঙ্গবন্ধুকে পাকিস্তান কারাগার হতে বাংলাদেশে ফিরিয়ে আনা হয়,তাই বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন হলো বাংঙ্গালী জাতির জন্য এক ঐতিহাসিক দিন।প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে,বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে আমরা ঐক্যবদ্ধ,কোন ষড়যন্ত্রের মাধ্যমে দেশের উন্নয়নে বাধা সৃষ্টি করা যাবে না।

এই ঐতিহাসিক দিনকে স্বরন করে বান্দরবান পৌর আওয়ামীলীগের আয়োজনে জেলার দুস্থ,অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণের ব্যাবস্থা করা হয়েছে বলে আমি আনন্দিত।

আরও পড়ুনঃ শ্রীনগরে ষোলঘর একেএসকে উচ্চ বিদ্যালয়ে অভিভাবক প্রতিনিধি পদে নির্বাচন

এই জাতীয় আরও সংবাদ
- Advertisment -

সর্বশেষ সংবাদ