13.7 C
New York
শনিবার, মে ৮, ২০২১

সৌদী আরবের ৪ শহরে বাউবির এস এস সি ও এইচ এস সির ওরিয়েন্টেশন ক্লাস শুরু

অনলাইন ডেস্কঃ

বিজ্ঞাপন

শতভাগ শিক্ষার হার ও দক্ষ জনশক্তি বাড়াতে সৌদী আরবের ৪ শহরে শুক্রবার (৯ এপ্রিল ২০২১) উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এস এস সি ও এইচ এস সি প্রোগ্রামের ওরিয়েন্টশন ক্লাসের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড.নাসিম বানু।

বিজ্ঞাপন

এ সময় তিনি বলেন,বিদেশের শ্রমবাজারে বাংলাদেশের রেমিটেন্স যোদ্ধাদের শিক্ষা সেবা দিয়ে জনশক্তির উন্নয়নের মাধ্যমে বাউবি উন্নত বাংলাদেশ সৃজনে সরকারের রূপকল্প ২০৪১ বাস্তবায়নে ভূমিকা রাখতে চায়।

তিনি আরও বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিবশতবর্ষে বিশ্ববিদ্যালয় তাই এ উদ্যোগ নিয়েছে।

বিজ্ঞাপন

ওপেন স্কুলের ডিন প্রফেসর ড.সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে সৌদী আরব ও বাংলাদেশে জুম ওয়েবিনার সভায় বিশেষ অতিথি ছিলেন রিয়াদে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব মো:ফখরুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজের অধ্যক্ষ রাজ্জুল মনসুম,কলেজম্যানেজিং কমিটির সভাপতি মোস্তাক আহমেদ,ওপেন স্কুলের সহযোগী অধ্যাপক জাহেদ মাননান, ইন্টারন্যাশনাল একাডেমিক উয়িং বাউবির যুগ্ম পরিচালক সংগীতা মোর্শেদ।

বিজ্ঞাপন

২৩ লক্ষ বাংলাদেশী প্রবাসীদের দেশ সৌদী আরবের দাম্মাম,রিয়াদ,মদীনা এবং জেদ্দার বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজে স্টাডি সেন্টার চালুর মাধ্যমে বাউবি তাঁর এ শিক্ষা প্রোগ্রাম দুটি চালু করেছে।

ওপেন স্কুলের সহযোগী অধ্যাপক অনন্যা লাবণীর সন্চালনায় এ জুম সভায় সৌদী দূতাবাসের কর্মকর্তা,স্টাডি সেন্টারের অধ্যক্ষগণ,শিক্ষকগণ,বাউবির ওপেন স্কুলের শিক্ষকবৃন্দ ,ই লার্ণিং সেন্টার হেড মাসুমবিল্লাহ,তথ্য ও গণ সংযোগ পরিচালক কাসেম শিখদার সংযুক্ত ছিলেন।

উল্লেখ্য শিক্ষার আলো ঘরে ঘরে ছড়িয়ে দেয়ার দৃপ্ত প্রত্যয়ে বাউবি ইতিপূর্বে দক্ষিণ কোরিয়ার সিউলে, কাতারের দোহায় তাঁরশিক্ষা কার্যক্রম বিস্তরণ করছে।

আরও পড়ুনঃ অধ্যাপিকা অপু উকিল করোনাভাইরাসে আক্রান্ত

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x