স্বাস্থ্যবিধি মেনে সাত মাস পর প্রেক্ষাগৃহ খুলছে আজ

বিনোদন ডেক্সঃ

প্রায় সাত মাস পর আজ নিয়ম মেনে খুলছে দেশের প্রেক্ষাগৃহ। ১৪ই অক্টোবর মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মীর আকরাম উদ্দীন আহম্মদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি পালন ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে সিনেমা হলের আসন সংখ্যার কমপক্ষে অর্ধেক খালি রাখা সাপেক্ষে এ অনুমতি দিয়ে তথ্য মন্ত্রণালয় একটি পত্র জারি করেছে। তারই ধারাবাহিকতায় দেশের ৫০টি সিনেমা হলে আজ মুক্তি পাবে হিরো আলম প্রযোজিত এবং অভিনীত ছবি ‘সাহসী হিরো আলম’।

এ ছাড়া অন্য কোনো ছবি আজ মুক্তি পাচ্ছে না। এদিকে হলগুলো আজ খুললেও স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ জানিয়েছে, তারা তাদের প্রেক্ষাগৃহগুলো চালু করবে ২৩শে অক্টোবর। এর আগে ৪ঠা অক্টোবর সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে চলচ্চিত্র নির্মাতা, গবেষক ও প্রশিক্ষকদের সঙ্গে সভা করে তথ্যমন্ত্রী বলেছিলেন, বঙ্গবন্ধুর হাত ধরেই বাংলাদেশে জাতীয় চলচ্চিত্রের যাত্রা শুরু হয়েছিল ১৯৫৭ সালে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই শিল্পের উন্নয়নের জন্য নানা পদক্ষেপ নিয়েছেন।

ইতিমধ্যে দেখেছেন সরকারের পক্ষ থেকে বন্ধ সিনেমা হল চালু, সংস্কার ও নতুন সিনেমা হল তৈরি করার জন্য স্বল্প সুদে দীর্ঘমেয়াদে ঋণ দেয়ার জন্য বাংলাদেশ ব্যাংকের অর্থায়নে এক হাজার কোটি টাকার একটি তহবিল গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে প্রধানমন্ত্রীর নির্দেশনায়। এদিকে আজ সিনেমা হল খোলার খবরে স্বস্তি প্রকাশ করেছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। প্রযোজক পরিবেশক সমিতি, পরিচালক সমিতি, শিল্পী সমিতিসহ এফডিসি’র বিভিন্ন সংগঠন ধন্যবাদ জানিয়েছে সরকারকে।

আরো পড়ুন>> মার্কেটিং এর সংকট ও সমাধান

আপনার মতামত লিখুন

Please enter your comment!
Please enter your name here