13.7 C
New York
রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১

চকরিয়া উপজেলায় কভিডে কর্মহীন ২০০ পরিবারের মাঝে আইএসডিই’র রমজানের ইফতার, খাদ্য ও জীবানুনাশক সামগ্রী বিতরণ

বিজ্ঞাপন

বৈশ্বিক মহামারী কভিডের ২য় ডেউ এ ক্ষতিগ্রস্থ স্থানীয় জনগোষ্ঠির মাঝে রমজানের ইফতার, খাদ্য ও জীবানুনাশক বিতরণ করে জীবন-জীবিকা সুরক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারী উন্নয়ন সংস্থা সমুহের মানবিক কার্যক্রমের আওতায় বেসরকারী সংস্থা আইএসডিই বাংলাদেশ সক্রিয় ভাবে কাজ করে যাচ্ছে।

বিজ্ঞাপন

তারই অংশ হিসাবে করোনা মহামারী (কোভিড-১৯) এর কারনে ক্ষতিগ্রস্থ দরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে বেসরকারী উন্নয়ন সংস্থা আইএসডিই বাংলাদেশ এর উদ্যোগে দাতা সংস্থা Fahim Khaza Foundation USA সহায়তায় ককসবাজার জেলার চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের ২০০ কর্মহীন পরিবারের মাঝে রমজানের ইফতার, জরুরি খাদ্য ও জীবানু নাশক সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

জরুরি ত্রাণ সহায়তার মধ্যে ছিলো পরিবার প্রতি চাল ২৫ কেজি, মসুর ডাল ২ কেজি, দেশী আলু ৫ কেজি, সয়াবিন তৈল ২ কেজি, পেয়াঁজ ২ কেজি, লবন-১কেজি, মরিচ গুড়া ৫০০ গ্রাম, হলুদ গুড়া ২০০ গ্রাম, ঘি-২৫০গ্রাম, সাবান ০২টি, মাস্ক ০২টি।

বিজ্ঞাপন

০২ মে ২০২১ চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নে রমজানে ইফতারী জরুরী খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণকালে ইউপি চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলম, আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম নাজের হোসাইন, আইএসডিই বাংলাদেশের কর্মসূচি সমন্বয়কারি মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা ব্যবস্থাপক মোঃ জালাল উদ্দীন, ইউপি সচিব, সদস্য/সদস্যা, গ্রাম পুলিশের সদস্যরা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য আইএসডিই বাংলাদেশের উদ্যোগে কভিড মহারীতে কর্মহীন ও ক্ষতিগ্রস্থদের জীবন ও জীবিকা সুরক্ষা দিতে বিশেষ করে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকারী উদ্যোগের পাশাপাশি ককসবাজার জেলার চকরিয়া ও উখিয়া উপজেলা ও রোহিঙ্গা ক্যাম্পের ০২ হাজার পরিবারের মাঝে জরুরী খাদ্য ও জীবানু নাশক সুরক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে।

বিজ্ঞাপন

এছাড়াও করোনা মহামারী সংক্রান্ত প্রচার পত্র বিতরণ, ব্যানার, ফেস্টুন লাগানো, বাজার, জনসমাগম স্থানে হাত পরিস্কারে সুবিধাসহ বেসিন স্থাপন করা হয়েছে।

এছাড়াও কর্মহীন নারীদের জীবিকা সুরক্ষা, নারীর ক্ষমতায়ন, খাদ্য নিরাপত্তা ও আত্মকর্মসংস্থান সৃষ্ঠিতে দক্ষতা বৃদ্ধিমুলক প্রশিক্ষন ও উপকরণগত সহায়তা প্রদান করে আসছি।

আরও পড়ুনঃ দুর্গাপুর-কলমাকান্দা সড়কে ভাঙা কালভার্ট এখন মরণ ফাঁদ,সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা স্থানীয়দের

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x