13.7 C
New York
রবিবার, এপ্রিল ১১, ২০২১

বাঙালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার’ পেলেন কবি সালাহ্উদ্দিন সালমান

আপন সরদার

বিজ্ঞাপন

দৈনিক বাঙ্গালীর কন্ঠ সাহিত্য পুরস্কার-২০২০ পেলেন কবি, প্রাবন্ধিক, ঔপন্যাসিক ও সাংবাদিক সালাহ্উদ্দিন সালমান। কাব্যগ্রন্থ “পকেট সেলাই করি ছেঁড়া জামার” জন্য গত শুক্রবার (২ এপ্রিল) রাতে রাজধানীর কাঁটাবনস্থ দীপনপুর ভোজনশালায় অনাড়ম্বর অনুষ্ঠানে দেশের ১৭ জন কবি-সাহিত্যিকসহ সামাজিক-সাংস্কৃতিক কাজে বিশেষ অবদান রাখায় কয়েকজন বিশিষ্ট ব্যক্তি গণমাধ্যম কর্মী ও সংগঠনকে এ সম্মাননা দেওয়া হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত সাহিত্যিক রেজাউদ্দিন স্টালিন। প্রধান আলোচক ছিলেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি ও শিশু সাহিত্যিক আসলাম সানি। প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমির পরিচালক কবি রহিমা আক্তার কল্পনা। বিশেষ অতিথি দৈনিক বাঙ্গালীর কন্ঠ-এর প্রধান সম্পাদক শফিউল আজম, কবি শাহীন রেজা, ড. শামীম তালুকদার‚ফারজানা করিম (লেখক, সিনিয়র সংবাদ উপস্থাপক,একাত্তর টেলিভিশন)প্রমুখ। অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন কবি, সাংবাদিক ও সংগঠক জায়েদ হোসাইন লাকি।

মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার বিক্রমপুরে সন্তান সালাহ্উদ্দিন সালমান জাতীয় দৈনিক মানবকন্ঠ সহ দেশের শীর্ষস্থানীয় কয়েকটি অনলাইনে নিয়মিত কলাম লেখক ও সাংবাদিক।

বিজ্ঞাপন

তাঁর প্রকাশিত কাব্যগ্রন্থ – (১) ঘরের খোঁজে নিখোঁজ বাড়ি (২) কবিতা বুক ব্যান্ডেজ করে (৩) পকেট সেলাই করি ছেঁড়া জামার (৪) একাকী উড়াল (৫) হৃদয়ে জলছবি

উপন্যাস – (১) কেউ কথা রাখেনি (২) আড়াই অক্ষর প্রেম (৩) ভালোবাসার শেষ বিষ (৪) নীড় হারা পাখি (৫) রক্তে লেখা শেষ চিঠি

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x