শনিবার ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

কলমাকান্দায় ১৪মাস বয়সী শিশু পানিতে ডুবে মৃত্যু 

প্রকাশিত: ১৮:৫০, ১৬ জুন ২০২৩

কলমাকান্দায় ১৪মাস বয়সী শিশু পানিতে ডুবে মৃত্যু 

কলমাকান্দায় ১৪মাস বয়সী শিশু পানিতে ডুবে মৃত্যু 

নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় পানিতে ডুবে ১৪ মাস বয়সী জিসান নামে এক শিশু মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকাল ৬ টার দিকে কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নের ৯ নং ওর্য়াডের রায়পুর পূর্ব পাড়া গ্রামে বাড়ীর সংলগ্ন পুকুরে এ ঘটনাটি ঘটে। মৃত শিশু ওই গ্রামের মো. মোস্তাকিম ও মারুফা আক্তার দম্পতির একমাত্র সন্তান। 

মৃতের সম্পর্কে দাদা এরশাদ বলেন, আমার ভাগ্না (মৃতের বাবা) গত বৃহস্পতিবার রাতে  ঢাকা থেকে বাড়ীর উদ্দেশ্য রওনা হয়। আজ ভোরে বাড়ীতে যাওয়ার কথা। সকালে জিসানের মা মারুফা আক্তার ঘুম থেকে উঠেন। ওই সময় বিছানায় ঘুমাচ্ছিলো জিসান। পর  রান্নাঘরে  রান্নাবান্নার কাজ করছিল। 

বাড়ীর সকলের অগোচরে জিসান (১৪ মাস) ঘুম থেকে উঠে নিজেই বিছানা থেকে হামাগুড়ি দিয়ে নেমে তাদের বসত ঘর সংলগ্ন দক্ষিণ পাশে পুকুরের পানিতে পড়ে যায়। মা ঘরে একমাত্র সন্তান জিসানকে বিছানায় না পেয়ে বাবা তুমি কই বলে ডাক চিৎকার করতে থাকেন। বাড়ির লোকজনরাও খোঁজাখুজি করতে থাকেন।  অনেক খোঁজাখুঁজির এক পর্যায়ে মৃতের ছোট চাচা বায়েজিদ(১৪) জিসানকে পুকুরের পানিতে ভাসতে দেখেন । পরে তারই ডাক চিৎকারে বাড়ীর লোকজনসহ স্থানীয়রা উদ্ধার করে জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা করে শিশু জিসানকে  মৃত  ঘোষণা করেন। খবর পেয়ে থানার উপপরিদর্শক ( এসআই) আশিকুর রহমান সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে শিশুর মরদেহ কলমাকান্দা থানায় নিয়ে যান। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক শামীম রানা শাকিল  বলেন, শিশুটি স্বাস্থ্যকেন্দ্রে আনার আগেই মারা গেছে। অতিরিক্ত পানি পেটে প্রবেশ করায় সে মারা গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম (পিপিএম) সত্যতা নিশ্চিত করে  বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে ও হাসপাতালে পুলিশ পাঠানো হয়। নিহতের মরদেহ সুরতহাল প্রতিবেদন তৈরি করে থানায় নিয়ে আসা হয়। পরবর্তী আইনি প্রক্রিয়া শেষে ওইদিন দুপুরে  শিশুটির মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন: কলমাকান্দায় ঝড়ে প্রাথমিক বিদ্যালয়ের টিনশেড ঘর বিধ্বস্ত


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 808