শনিবার ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

শ্রীনগর প্রেসক্লাবের নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন উপজেলা পরিষদের চেয়ারম্যান

প্রকাশিত: ১৯:২৭, ১ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৯:২৮, ১ ডিসেম্বর ২০২৩

শ্রীনগর প্রেসক্লাবের নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন উপজেলা পরিষদের চেয়ারম্যান

শ্রীনগর প্রেসক্লাবের নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন উপজেলা পরিষদের চেয়ারম্যান

শ্রীনগর প্রেসক্লাবের আগামী নির্বাচনে কমিশনারের দায়িত্ব পালন করবেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুন। গত বৃহস্পতিবার দুপুর ২ টায় তার কার্যালয়ে শ্রীনগর প্রেস ক্লাবের ২১ জন ভোটারের মধ্যে ১৯ জন উপস্থিত থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুনকে দায়িত্ব পালনে অনুরোধ করলে তিনি তাতে সম্মতি প্রদান করেন।

এ সময় তিনি আগামী ৭ ডিসেম্বর বেলা ১১ টায় শ্রীনগর প্রেস ক্লাবে উপস্থিত হয়ে নির্বাচনের তারিখ চুড়ান্ত করার ঘোষণা দেন।

এর আগে গত ১৮ নভেম্বর শ্রীনগর প্রেস ক্লাবের সাধারণ সভায় ২ ডিসেম্বর প্রথম অধিবেশনে সমাপনী সভা ও দ্বিতীয় অধিবেশনে নির্বাচনী সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহিত হয়েছিল। এর মধ্যে গত বুধবার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুন প্রেস ক্লাবের সভাপতির মাধ্যমে বৃহস্পতিবার দুপুরে তার কার্যালয়ে শ্রীনগর প্রেস ক্লাবের সদস্যদের চায়ের আমন্ত্রণ জানান। 

বৃহস্পতিবার দুপুরে শ্রীনগর প্রেস ক্লাবের ২২ জন সদস্যের মধ্যে ২০ জন সেখানে উপস্থিত হন। বাকী দু’জন তাদের কর্মক্ষেত্র উপজেলার বাইরে থাকায় উপস্থিত হতে পারেন নি। 

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান শ্রীনগর প্রেস ক্লাবের সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রয়েল স্বাক্ষরিত গত ৭ নভেম্বরের একটি আবেদন উপস্থাপন করেন। এতে শ্রীনগর প্রেস ক্লাবের সদস্য নয় এমন সাংবাদিকদের ভোটার হিসাবে অন্তর্ভূক্ত করে প্রেস ক্লাবের নির্বাচন অনুষ্ঠানের জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যানের কাছে আবেদন করেন। 

গত ৭ নভেম্বর উপজেলা পরিষদের চেয়ারম্যান বরাবর আবেদন করা হলেও রহস্যজনক কারণে তা প্রেস ক্লাবের ১৮ নভেম্বরের সাধারণ সভায় উত্থাপন না করায় উপস্থিত সাংবাদিকসহ উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে উপস্থিত ব্যক্তিবর্গ বিস্ময় প্রকাশ করেন।

আবেদন পত্রটির বিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান উপস্থিত সকল সদস্যের মতামতের ভিত্তিতে শ্রীনগর প্রেস ক্লাবের ভোটারদের ভোটেই নির্বাচনের সিদ্ধান্ত দেন। 

এ সময় নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালনের জন্য অনুরোধ করা হলে তিনি সম্মতি প্রকাশ করে ২ নভেম্বরের পরিবর্তে আগামী ৭ নভেম্বর বেলা ১১ টায় শ্রীনগর প্রেস ক্লাবে উপস্থিত হয়ে নির্বাচনের তারিখ ঘোষণা করবেন বলে জানান। উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুনের সিদ্ধান্তকে শ্রীনগর প্রেস ক্লাবের সকল সদস্য স্বাগত জানিয়ে তাকে ধন্যবাদ জানান।

আরও পড়ুন: রামগঞ্জে নৌকার প্রার্থী সহ মনোনয়ন ফরম জমা দিলেন ০৮ জন


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 808