শনিবার ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

বারহাট্টায় এসএসসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার

লতিবুর রহমান খান, বারহাট্টা (নেত্রকোণা) প্রতিনিধি

প্রকাশিত: ২২:১০, ৮ মে ২০২৩

বারহাট্টায় এসএসসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার

বারহাট্টায় এসএসসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার

নেত্রকোনার বারহাট্টায় সাখি (১৬) নামের এক এসএসসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার বিকেলে এসএসসি পরীক্ষা শেষে বাড়ি ফিরে ঘরের আড়ায় ফাঁস লেগে সাখি আত্মহত্যা করেছে বলে জানিয়েছে পরিবারের লোকজন। সন্ধ্যায় লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে পুলিশ।

সোমবার দুপুরে বারহাট্টা থানার ওসি খোকন কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেছেন। সাখি উপজেলার সিংধা ইউনিয়নের চন্দ্রপুর গ্রামের পূর্বপাড়া মোফাজ্জল হোসেনের মেয়ে। তিনি হুজরাবাড়ি উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের শিক্ষার্থী। পরিবার ও সহপাঠীরা জানায়, মেধাবী শিক্ষার্থী হিসেবে সাখি সবার কাছেই পরিচিতি ছিল।

সহপাঠিরা একসাথে চন্দ্রপুর থেকে অটোরিকশাযোগে উপজেলা সদরের বারহাট্টা সিকেপি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রে যান। রোববার ইংরেজি ২য় পত্র পরীক্ষা শেষে বেরিয়ে সে সহপাঠীদের জানিয়েছে, ইংরেজি ১ম পত্রের মত ২য় পত্র পরীক্ষাটিও তার ভাল হয়নি।


পরীক্ষা শেষে সহপাঠিরা সবাই একসঙ্গে বাড়ি ফেরে। পরীক্ষা খারাপ হওয়ায় পরীক্ষা শেষে হওয়ার পর থেকেই সাখি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পরে। বাড়িতে এসে তার শোবার ঘরে চলে যায়। সন্ধা হয়ে গেলে সাখির কোন সাড়া সব্দ না পেয়ে পরিবারের লোকজন তাকে ডাকতে যায়। ঘরে গিয়ে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে ডাক চিৎকার শুরু করলে সবাই গিয়ে তাকে নিচে নামায়।

সিংধা ইউনিয়নের চেয়ারম্যান নাসিম তালুকদার জানান, কি কারণে সাখি ফাঁসিতে ঝুলেছে সেটা জানা সম্ভব হয়নি। তার পরিবারের সাথে কথা বলেছি তারাও তেমন কোন কারণ জানাতে পারেনি। বারহাট্টা থানার ওসি খোকন কুমার সাহা জানান, এটি কি হত্যা না আত্মহত্যা এ বিষয়ে তেমন কিছু জানা যায়নি। লাশ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

বিষয়টি তদন্ত করা হচ্ছে। তিনিআরও জানান, এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে। তবে ময়নাতদন্তের রিপোর্টে অন্য কিছু পেলে পরে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: কেন্দুয়ায় উদীচীর আয়োজনে রবীন্দ্র জন্মজয়ন্তী উদযাপন


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 808