বুধবার ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

দুর্জয় বাংলা || Durjoy Bangla

দুর্গাপুরে প্রকাশিত মিথ্যা সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

প্রকাশিত: ১৯:২৮, ৪ নভেম্বর ২০২৩

দুর্গাপুরে প্রকাশিত মিথ্যা সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

দুর্গাপুরে প্রকাশিত মিথ্যা সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

গত ২৫ অক্টোবর-২০২৩ইং রোজ বুধবার জাতীয় দৈনিক স্বাধীন সংবাদ ও আরো বেশ কয়েকটি দৈনিক ও অনলাইন পোর্টালে‘ দুর্গাপুরে জোরপূর্বক জমি বেদখলের অভিযোগ বিশ্বজিতের বিরুদ্ধে’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছে। ওই প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে।

ওই সংবাদের সাথে সংশ্লিষ্ট ব্যক্তি দুর্গাপুর পৌরসদর এলাকার মুজিবনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজাহান মিয়া সাংবাদিকদের মিথ্যা ও উদ্ভট তথ্য উপস্থাপন করে সংবাদ প্রকাশ করা হয়েছে। যার কোন রকম সত্যতা নেই। 

প্রকাশিত ওই মিথ্যে সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বিশ্বজিত একজন হিন্দু সম্প্রদায়ের সহজ-সরল ও নিরীহ প্রকৃতির মানুষ বটে। তিনি স্থানীয়ভাবে কারও বিরুদ্ধে কোনরকম দ্বন্দ-মনোমালিন্য হয়েছে বলে এমন তথ্য কেউ কোনদিন অভিযোগ আনেনি। জায়গা জমি নিয়ে প্রাথমিক বিরোধ বিষয়টি প্রকাশ্যে আনতেই একটি মহল চক্রান্ত করে আমার বিরুদ্ধে নানা ধরণের মিথ্য তথ্য দিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ করার সাথে সম্পৃক্ত রয়েছে। যা কোনভাবেই সত্য নয়।

এক প্রতিবাদলিপিতে বিশ্বজিত চন্দ্র সরকার জানান, নেত্রকোনার দুর্গাপুরে গাঁওকান্দিয়া গ্রামের মো. শাহজাহান মিয়ার দখলীয় ভুমিতে নির্মিত ঘর সন্ত্রাসী বাহিনী নিয়ে ভেঙে ফেলার চেষ্টা’র অভিযোগ উঠেছে ওই গ্রামের বিশ্বজিত (৪৮)গংদের বিরুদ্ধে ওঠা অভিযোগটি ভিত্তিহীন।

গত সোমবার সকাল ১১টার দিকে গাঁওকান্দিয়া বাজারস্থ এলাকায় এরকম কোন ঘটনা ঘটনা ঘটেনি। ঘটনাটি মিমাংসার চেষ্টায় স্থানীয় কতক ব্যক্তি এগিয়ে আসলে ওই সন্ত্রাসী বাহিনীর লোকজন তাদেরকে মারধর করতে চেষ্টা চালানোর ঘটনাটি কাল্পনিক। দুর্গাপুর পৌরসদর এলাকার মুজিবনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.শাহজাহান মিয়া গাঁওকান্দিয়া গ্রামের মৃত মোসলেম উদ্দিনের ছেলে একজন দুর্দান্ত প্রকৃতির চালাক লোক বটে।

আরও পড়ুন: দুর্গাপুরে জোরপূর্বক জমি বেদখলের অভিযোগ বিশ্বজিতের বিরুদ্ধে! 

তিনি আরো বলেন, গাঁওকান্দিয়া মৌজাতে বিআরএস দাগ ৩০৫০,আরএস ২১৮৮,দলিল নং-৬৬০৪, বিআরএস দাগ ২৭৮২, আরএস দাগ ২১৮৭ চৌহদ্দী ভূক্ত দলিল নং ৭৮২৭ এবং বিআরএস ২৭৮২, আরএস ২১৮৭/২১৮৮ দলিল নং ৩০০৩ দলিল মূল ৫৯ শতাংশ ভূমি ক্রয়সূত্রে মালিক হন শাহজাহান মিয়া। ওই রেজিষ্ট্রিকৃত জায়গার যেখানে বিক্রি করা হয়েছে সেখানের দলিলে দাগ
নম্বর না দিয়ে অন্য দাগের সম্পত্তি আমার ছোট ভাই সনজিৎ সরকারেরকারসাজিতে জমির দলিলটি হাতিয়ে নেন মো. শাহজাহান সরকার। ওই ৪১ শতাংশ ভুমি হতে শাহজাহান সরকার তার সহোদর বড় ভাই মিজানুর রহমান কাছে গত বছর জুলাই মাসে ৪শতাংশ ভুমি বিক্রি করে । ওই ক্রয়কৃত সম্পত্তিতে মিজানুর রহমান হাফ বিল্ডিং নির্মাণ করে দোকান পরিচালনা করছে। 

স্থানীয় ইউপি চেয়ারম্যান এর গাম্য আদালতে চলতি বছরের ২ জুলাই একটি লিখিত অভিযোগ দাখিল করেন মো. শাহজাহান মিয়া। ওই অভিযোগের প্রেক্ষিতে ইউপি চেয়ারম্যান প্রথম নোটিশটি পেয়ে কাগজপত্রাদী নিয়ে গাম্য আদালতে হাজির হই। সেখানে স্থাণীয় বেশ কিছু মাতবর শ্রেণির লোকজন এক পক্ষ অবলম্বন করায় পরবর্তীতে ২টি নোটিশ জারি করলে আওয়া হয়নি। 

এজন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান এক পর্যায়ে অভিযুক্ত ভুমির মো. শাহজাহানের দখলে থাকায় ওই ৩৭ শতাংশ ভুমি খালি জায়গা থাকায় ও নিজস্ব টিনের চাপড়া যুক্ত সাইনবোর্ড সহ তার বলে প্রতিয়মান হয় বলে সত্যতা নিশ্চিত করে স্মারক নং গাঁও/ই/২০১৩/২৫ মূলে একটি প্রত্যয়ন দাখিল করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান। প্রত্যয়ন দেয়ার বিষয়টি কতটুকু এখতিয়ার বহির্ভূত।

আমি বিশ্বজিত সরকার আমার জমিতে জোরপূর্বক ভাবে মো. শাহজাহান মিয়া টিনের চাপড়া ঘর তুলে জায়গা দখল করে নিয়ে যাচ্ছে। উল্টো আমার বিরুদ্ধে একতরফা ডাহা মিথ্যে তথ্য দিয়ে নানান অজুহাতে সামাজিকভাবে হেয় করে যাচ্ছে। আমি আমার জমি দখল ফিরে পেতে দুর্গাপুর সিনিয়র সহকারী জজ আদালতে একটি দলিল সংশাধন মামলা চলমান রয়েছে। আদালতের
সিদ্ধান্ত উপক্ষো করে ওই মহলটি উঠেপড়ে লেগেছে। মানছেননা কিছু বিধিনিষেধ। তোয়াক্কা করছেন না কোর্টের স্থিস্তিবস্থার আদেশ। আমাকে জড়িয়ে পত্রিকায় প্রকাশিত ভিত্তিহীন প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

আরও পড়ুন: কলমাকান্দায় জাতীয় সমবায় দিবস পালিত

শীর্ষ সংবাদ:

ঈদ ও নববর্ষে পদ্মা সেতুতে ২১ কোটি ৪৭ লাখ টাকা টোল আদায়
নতুন বছর অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে: প্রধানমন্ত্রী
কলমাকান্দায় মোটরসাইকেলের চাকা ফেটে তিনজনের মৃত্যু
র‌্যাব-১৪’র অভিযানে ১৪৫ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী আটক
সবার সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী
ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত প্রকৃতি কন্যা জাফলং ও নীল নদ লালাখাল
কেন্দুয়ায় তিন দিনব্যাপী ‘জালাল মেলা’ উদযাপনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত
ফুলবাড়ীতে ঐতিহ্যবাহী চড়কসহ গ্রামীণ মেলা অনুষ্ঠিত
কেন্দুয়ায় আউশ ধানের বীজ বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত
কলমাকান্দায় দেশীয় অস্ত্রসহ পিতাপুত্র আটক
ঠাকুরগাঁওয়ে গ্রামগঞ্জে জ্বালানি চাহিদা পূরণ করছে গোবরের তৈরি করা লাকড়ি গৃহবধূরা
ফুলবাড়ীতে এসিল্যান্ডের সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন চাঁদা দাবি: থানায় জিডি দায়ের
ফুলবাড়ীতে সবজির দাম উর্ধ্বমূখী রাতারাতি দাম বাড়ায় ক্ষুব্ধ ভোক্তা
ধর্মপাশায় সরকারি রাস্তার গাছ কেটে নিলো এক শিক্ষক
সাঈদীর মৃত্যু নিয়ে ফেসবুকে ষ্ট্যাটাস দেয়ায় রামগঞ্জে ছাত্রলীগ নেতা বহিস্কার
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়ীতে অনশন
মসিকে ১০ কোটি টাকার সড়ক ও ড্রেনের কাজ উদ্বোধন করলেন মেয়র
কলমাকান্দায় নদীর পানিতে ডুবে শিশুর মৃত্যু
বিলুপ্তির পথে ঐতিহ্যবাহী বাঁশ-বেত শিল্প
বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রাবন্ধিক যতীন সরকারের জন্মদিন উদযাপন
বিশিষ্ট শিক্ষাবিদ যতীন সরকারের ৮৮তম জন্মদিন আজ
১ বিলিয়ন ডলার নিয়ে এমএলএম mtfe বন্ধ
কলমাকান্দায় পুলিশের কাছে ধরা পড়লো তিন মাদক কারবারি
আটপাড়ায় জিপিএ-৫ প্রাপ্ত ১০৩ জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা
নকলায় ফাঁসিতে ঝুলে নেশাগ্রস্থ কিশোরের আত্মহত্যা
বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলামের রাজনৈতিক জীবনের ইতিহাস
কলমাকান্দায় আগুনে পুড়ে ২১ দোকানঘর ছাই

Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 809