বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

কেন্দুয়ায় বিনামূল্যে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

প্রকাশিত: ১৯:৩০, ১৭ সেপ্টেম্বর ২০২৩

কেন্দুয়ায় বিনামূল্যে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

কেন্দুয়ায় বিনামূল্যে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

নেত্রকোনার কেন্দুয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২৩-২৪ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ-২ মৌসুমে ৫০ জন কৃষককে মাসকালাই আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

কেন্দুয়া-আটপাড়া আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল এই মাসকলাই বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।

বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে কেন্দুয়া উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শারমিন সুলতানা তাঁর স্বাগত বক্তব্যে বলেন, আমরা ৫০জন কৃষককে  মাসকলাই বীজ ও রাসায়নিক সার প্রণোদনা হিসেবে দিয়েছি। মাসকালইয়ের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রত্যেক কৃষককে ৫ কেজি মাসকলাইয়ের বীজ ও ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি রাসায়নিক সার  বিতরণ করেছি। 

বিনামূল্যে বীজ ও সার পেয়ে প্রান্তিক কৃষক উপজেলার সান্দিকোনা ইউনিয়নে ডাউকি গ্রামের খায়রুল ইসলাম, নূরে আলম ও তফাজ্জল হোসেন শাহিন বলেন, আমরা ৫ কেজি করে মাসকালাই বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি রাসায়নিক সার বিনামূল্যে পেয়েছি। আমরা কেন্দুয়া উপজেলা কৃষি অফিসকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। 

এসময় কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ নূরুল ইসলাম, কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাবেরী জালাল,  কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুল কাদির ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মো.কামরুল হাসান ভূঞা, মো.শহিদুল হক ফকির বাচ্চু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল্লা আল ফারুক ছানা, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো.জুনায়েদ আহম্মেদ, কেন্দুয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি আসাদুল করিম মামুনসহ উপকার ভোগী কৃষকগণ উপস্থিত ছিলেন। 

আরও পড়ুন: কেন্দুয়ায় প্রতিপক্ষের কিল-ঘুষিতে এক বৃদ্ধ নারীর মৃত্যু


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 808