শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দুর্জয় বাংলা || Durjoy Bangla

চট্টগ্রামে পর্যটকদের জন্য চালু হতে যাচ্ছে বিশেষ বাস

প্রকাশিত: ০৬:০৯, ৯ জুন ২০২৩

চট্টগ্রামে পর্যটকদের জন্য চালু হতে যাচ্ছে বিশেষ বাস

চট্টগ্রামে পর্যটকদের জন্য চালু হতে যাচ্ছে বিশেষ বাস

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার পর্যটক বাস নামছে চট্টগ্রামে। দেশের বাণিজ্যিক রাজধানী হিসেবে পরিচিত পাহাড়, নদী, সমুদ্র আর সবুজ বনাঞ্চলে সমৃদ্ধ বন্দরনগরী চট্টগ্রাম দেশের অন্যতম পর্যটন সম্ভাবনাময় এলাকা হিসেবে সুপরিচিত।

এখানে অবস্থিত পতেঙ্গা সমুদ্র সৈকত বাংলাদেশের অন্যতম নান্দনিক ও জনপ্রিয় সমুদ্র সৈকতগুলোর মধ্যে অন্যতম। চট্টগ্রাম শহর থেকে মাত্র ১৪ কিলোমিটার দূরত্বে অবস্থিত এই সমুদ্র সৈকতটির জনপ্রিয়তা পর্যটকদের কাছে দিন দিন বাড়ছে। কর্ণফুলী নদী ও সাগরের মোহনায় অবস্থিত পতেঙ্গা সমুদ্র সৈকতে বিকেল এবং সুর্যাস্তের সময় অগনিত পর্যটকের ঢল নামে। এছাড়া, চট্টগ্রাম শহরের ফৌজদারহাটে অবস্থিত জেলা প্রশাসন, চট্টগ্রাম কর্তৃক নির্মিত দৃষ্টিনন্দন ও প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত ‘ডিসি পার্ক’ দিন দিন ভ্রমনপিপাসুদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে।

চট্টগ্রামের পর্যটনপ্রেমী মানুষের পতেঙ্গা সমুদ্র সৈকত এবং ডিসি পার্কের গমনাগমন নির্বিঘ্ন ও সহজতর করার লক্ষ্যে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের সহযোগিতায় জেলা প্রশাসন, চট্টগ্রাম আগামী ১০ জূণ হতে টাইগার পাস-ডিসি পার্ক (ফৌজদারহাট)- পতেঙ্গা রুটে ০২টি ডাবল ডেকার( একটি ছাদ খোলা) বাস চালু করার উদ্যোগ গ্রহন করেছে। এ উপলক্ষে আগামী ১০ জূণ থেকে সার্কিট হাউস চট্টগ্রামে সকাল ১০ ঘটিকায় উদ্বোধনী অনুষ্ঠান এবং দুপুর ১২ ঘটিকায় পতেঙ্গা সমুদ্র সৈকতে বাস চলাচল সার্ভিসের শুভ উদ্বোধন করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাস সার্ভিসের শুভ উদ্বোধন করবেন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম, চট্টগ্রাম বিভাগের কমিশনার ড. মোঃ আমিনুর রহমান এনডিসি, চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার) পিপিএম বার।

অতিথিবৃন্দ উক্ত দিন সকাল ১০ ঘটিকায় সার্কিট হাউজ, চট্টগ্রামে অনুষ্ঠিতব্য উদ্বোধনী অনুষ্ঠান শেষে দুপুর ১২ ঘটিকায় পতেঙ্গা সমুদ্র সৈকত, চট্টগ্রামে পর্যটন বাস সার্ভিসের শুভ উদ্বোধন করবেন। পর্যটন বাস ০২ টি চট্টগ্রাম শহরের টাইগারপাস হতে যাত্রা শুরু করে ফৌজদারহাট ডিসি পার্ক হয়ে পতেঙ্গা সমুদ্র সৈকতে যাবে এবং পুনরায় একই রুটে পতেঙ্গা সমুদ্র সৈকত হতে ডিসি পার্ক হয়ে টাইগারপাস ফিরবে।

সার্ভিসটি প্রতি শুক্রবার ৩টি ট্রিপ যথাক্রমে সকাল ৯টা, বিকাল ৩টা, বিকাল ৪টা প্রতি শনিবার ৪টি ট্রিপ যথাক্রমে সকাল সাড়ে ৯টা, সকাল সাড়ে ১০টা, বিকাল ৩ টা ও বিকাল ৪ টা; রবিবার থেকে বৃহস্পতিবার প্রতিদিন ২টি ট্রিপ যথাক্রমে বিকাল ৩ টা ও বিকাল ৪ টায় চট্টগ্রামের টাইগারপাস হতে পতেঙ্গার উদ্দেশ্য যাত্রা আরম্ভ করবে এবং শুক্রবার ৩টি ট্রিপ যথাক্রমে দুপুর ১২ টা, সন্ধ্যা ৭ টা, রাত ৮ টা প্রতি শনিবার ৪টি ট্রিপ যথাক্রমে দুপুর ১ টা, দুপুর ২ টা, সন্ধ্যা ৭ টা, রাত ৮ টায় পতেঙ্গা থেকে একই রুটে ফিরে আসবে।

পর্যটন বাস সার্ভিসে ভ্রমণের জন্য টাইগার পাস হতে ডিসি পার্ক ৪০টাকা, ডিসি পার্ক হতে পতেঙ্গা সমুদ্র সৈকত ৩০ টাকা, টাইগার পাস হতে পতেঙ্গা সমুদ্র সৈকত ৭০ টাকা করে একইভাবে পতেঙ্গা হতে ডিসি পার্ক ৩০টাকা, ডিসি পার্ক হতে টাইগারপাস ৪০টাকা, পতেঙ্গা সমুদ্র সৈকত হতে টাইগারপাস ৭০টাকা টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে। ভ্রমনপ্রত্যাশীদের চাহিদা বাড়লে ভবিষ্যতে বাসের সংখ্যা বৃদ্ধি এবং এসি বাস যোগ করা হবে।

জেলা প্রশাসন সূত্র জানায়, একইভাবে পতেঙ্গা থেকে ডিসি পার্ক, ডিসি পার্ক থেকে টাইগারপাস এবং পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে টাইগারপাস যাত্রা করবে প্রধানমন্ত্রীর উপহারের পর্যটক বাস। জেলা প্রশাসন সূত্র জানায়, পর্যটক বাস সেবা ব্যবস্থাটির ব্যবস্থাপনায় থাকবে জেলা প্রশাসন এবং সহযোগতিায় থাকবেন বিআরটিসি।

আরও পড়ুন: দুর্গাপুরে ইউপি মেম্বারকে মিথ্যে তথ্য দিয়ে ফাঁসানোর চেষ্টা!

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

ঈদ ও নববর্ষে পদ্মা সেতুতে ২১ কোটি ৪৭ লাখ টাকা টোল আদায়
নতুন বছর অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে: প্রধানমন্ত্রী
কলমাকান্দায় মোটরসাইকেলের চাকা ফেটে তিনজনের মৃত্যু
র‌্যাব-১৪’র অভিযানে ১৪৫ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী আটক
সবার সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী
ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত প্রকৃতি কন্যা জাফলং ও নীল নদ লালাখাল
কেন্দুয়ায় তিন দিনব্যাপী ‘জালাল মেলা’ উদযাপনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত
ফুলবাড়ীতে ঐতিহ্যবাহী চড়কসহ গ্রামীণ মেলা অনুষ্ঠিত
কেন্দুয়ায় আউশ ধানের বীজ বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত
কলমাকান্দায় দেশীয় অস্ত্রসহ পিতাপুত্র আটক
ঠাকুরগাঁওয়ে গ্রামগঞ্জে জ্বালানি চাহিদা পূরণ করছে গোবরের তৈরি করা লাকড়ি গৃহবধূরা
ফুলবাড়ীতে এসিল্যান্ডের সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন চাঁদা দাবি: থানায় জিডি দায়ের
ফুলবাড়ীতে সবজির দাম উর্ধ্বমূখী রাতারাতি দাম বাড়ায় ক্ষুব্ধ ভোক্তা
ধর্মপাশায় সরকারি রাস্তার গাছ কেটে নিলো এক শিক্ষক
সাঈদীর মৃত্যু নিয়ে ফেসবুকে ষ্ট্যাটাস দেয়ায় রামগঞ্জে ছাত্রলীগ নেতা বহিস্কার
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়ীতে অনশন
মসিকে ১০ কোটি টাকার সড়ক ও ড্রেনের কাজ উদ্বোধন করলেন মেয়র
কলমাকান্দায় নদীর পানিতে ডুবে শিশুর মৃত্যু
বিলুপ্তির পথে ঐতিহ্যবাহী বাঁশ-বেত শিল্প
বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রাবন্ধিক যতীন সরকারের জন্মদিন উদযাপন
বিশিষ্ট শিক্ষাবিদ যতীন সরকারের ৮৮তম জন্মদিন আজ
১ বিলিয়ন ডলার নিয়ে এমএলএম mtfe বন্ধ
কলমাকান্দায় পুলিশের কাছে ধরা পড়লো তিন মাদক কারবারি
আটপাড়ায় জিপিএ-৫ প্রাপ্ত ১০৩ জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা
নকলায় ফাঁসিতে ঝুলে নেশাগ্রস্থ কিশোরের আত্মহত্যা
বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলামের রাজনৈতিক জীবনের ইতিহাস
কলমাকান্দায় আগুনে পুড়ে ২১ দোকানঘর ছাই

Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 809