সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

সন্ধ্যায় আবারও মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা

প্রকাশিত: ১৫:০৭, ২৪ নভেম্বর ২০২৩

সন্ধ্যায় আবারও মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা

সন্ধ্যায় আবারও মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা

মারাকানায় মাত্র দুদিন আগে সুপার ক্লাসিকোতে ব্রাজিলের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। যার রেশ এখনও থামেনি। এবার ব্রাজিল-আর্জেন্টিনার যুবারাও ক্লাসিকো লড়াইয়ে মুখোমুখি হতে যাচ্ছে। শুক্রবার (আজ) অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালেতারা পরস্পরের মোকাবিলা করবে।

ইন্দোনেশিয়া চলছে ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের আসর। টুর্নামেন্টটিতে প্রথম দল হিসেবে শেষ আট নিশ্চিত করে ব্রাজিল। এরপরই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা। শেষ ষোলোর ম্যাচে ব্রাজিল ৩-১ গোলে হারায় ইকুয়েডরকে আর আর্জেন্টিনা ৫-০ গোলে হারায় ভেনেজুয়েলাকে।

এবার সেমিফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে দল দুইটি। চলমান যুব বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালটি অনুষ্ঠিত হবে শুক্রবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায়। জার্কাতা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গড়াতে যাওয়া আজকের ম্যাচটি সরাসরি দেখা যাবে ফিফা প্লাসের ওয়েবসাইটে।

ইন্দোনেশিয়ার মাটিতে চলমান এই বিশ্বকাপ আসর দুই দলই হার দিয়ে শুরু করেছিল। এরপর টানা দুই ম্যাচ করে জয় পাওয়ায় তারা পা রাখে কোয়ার্টার ফাইনালে। ‘সি’ গ্রুপে ৩ ম্যাচে দুই জয় এক পরাজয়ে ছয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে থেকে ব্রাজিল।

আর ‘ডি’ গ্রুপের সেরা হয়ে রাউন্ড অব সিক্সটিনে ওঠে আর্জেন্টিনা। ৩ ম্যাচে দুই জয় ও এক পরাজয়ে ছয় পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষেই ছিল তারা। ফলে আগেই নির্ধারিত টুর্নামেন্টের নিয়ম দু’দলকে আবারও মুখোমুখি লড়াইয়ে ফেলেছে।

বয়সভিত্তিক এই টুর্নামেন্টে এখন পর্যন্ত চারবার চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নও তারা। শিরোপা ধরে রাখার মিশনে তাই জয়টা খুব প্রয়োজন তাদের। আর অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে কখনো ফাইনাল না খেলা আর্জেন্টিনা চায় এবার প্রথম শিরোপা পেতে।

ফিফা প্লাস ওয়েবসাইটে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে। খেলাটি সরাসরি দেখতে এখানে ক্লিক করুন।

আরও পড়ুন: মদনে প্রবাস ফেরত স্বামীকে পুড়িয়ে হত্যা, স্ত্রী ও শাশুড়ি গ্রেপ্তার


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 808